Image default
খেলা

ঝুঁকি এবং পুরস্কার: এই প্রাক্তন ডজার 91 মাইল প্রতি ঘন্টা নিক্ষেপ করছিল। এখন তিনি 97 নিক্ষেপ করেন

ব্রক স্টুয়ার্ট উইকএন্ডে আনাহেইমকে 97 মাইল প্রতি ঘণ্টায় আঘাত করেছিলেন এবং যখন তিনি ডজার্সের জন্য পিচ করেছিলেন তখন সেটি কোথায় ছিল?

এটি একটি দীর্ঘ গল্প, এবং একটি ভাল ধারণা. এটি এই মাসে লিগের চারপাশে প্রধান কথোপকথনের আধিপত্যের বিষয়টিকেও তুলে ধরে: মাঠে এই সমস্ত আঘাতের কারণ কী এবং আমরা এটি সম্পর্কে কী করতে পারি?

স্টুয়ার্ট, যিনি এখন মিনেসোটা টুইনসের হয়ে খেলে, 2016 সালে ডজার্সের সাথে তার প্রধান লীগে অভিষেক হয়। তার প্রথম হোম রানে, তিনি পাঁচটি শাটআউট ইনিংস খেলেন। এখনো ম্যাচের রেকর্ডিং আছে তার কাছে।

“ভিন স্কুলি এটিকে ডেকেছিল,” স্টুয়ার্ট বলেছিলেন। “আমি এটা চিরকাল লালন করব।

“আমি ডজার্সের সাথে আমার সময় পছন্দ করতাম এটি আপনার কাছে পাওয়া বড় লিগ: ডজার স্টেডিয়াম এবং হলিউড৷

চার বছর ধরে, ডজার্স তাকে শুরুর ঘূর্ণন এবং বুলপেনের মধ্যে এবং বড় এবং নাবালকের মধ্যে স্থানান্তরিত করেছিল। 2018 সালে, তার গড় ফাস্টবল বেগ 93 mph থেকে 91 mph-এ নেমে এসেছে।

2019-এর মাঝামাঝি থেকে 2020-এর মাঝামাঝি পর্যন্ত, তিনি তিনটি সংস্থা থেকে চলে আসেন — ডজার্স, টরন্টো ব্লু জেস এবং শিকাগো শাবক — স্বাধীন শিকাগো ডিপ ডিশে। ইউনিফর্মের উপরের অংশটি আচ্ছাদিত ছিল, তাই বলতে গেলে, স্টুয়ার্ট যা বর্ণনা করেছিলেন “একটি গভীর থালা স্লাইস, গলিত পনিরের সাথে ফোঁটা”।

2020 সালে গ্রীষ্ম ঘনিয়ে আসার সাথে সাথে, স্টুয়ার্ট এবং তার স্ত্রী একটি বারবিকিউ হোস্ট করেছিলেন এবং অতিথিদের একজন – “একজন বন্ধুর বন্ধুর বন্ধু” – ট্রেড অ্যাথলেটিক্স নামে একটি বেসবল ডেভেলপমেন্ট সুবিধা চালাতেন।

ড্রাইভলাইন হল এই স্পেসের ব্র্যান্ডের নাম, কিন্তু সাধারণ লক্ষ্য হল বিস্তৃত বিশ্লেষণের মাধ্যমে আরও ভাল পারফর্ম করা। পিচারদের জন্য, একটি নতুন ওয়ার্কআউট রুটিনের উপজাতের পরিবর্তে আরও কঠিন নিক্ষেপ করা একটি লক্ষ্য হতে পারে।

ট্রেডে যোগদানের কয়েক সপ্তাহের মধ্যেই তার গতি বেড়ে যায়। পাঁচ মাস পরে, তার টমি জন অস্ত্রোপচার হয়েছিল।

ডজার্স পিচার ব্রক স্টুয়ার্ট ফেব্রুয়ারী 2019-এ বসন্ত প্রশিক্ষণের সময় নিক্ষেপ করছে।

(মৌরি গ্যাশ/অ্যাসোসিয়েটেড প্রেস)

“যখন আমার বয়স 29, আমার গতি দুই মাসে 5 মাইল প্রতি ঘণ্টায় বেড়ে গিয়েছিল কি আমি নিশ্চিত যে আমার কনুই ভেঙে গেছে।”

“আমি কি এটি একটি বাস্তবতার জন্য জানি? না, আমি মনে করি না যে কেউ তা করে। কিন্তু আমি মনে করি এটি বলা বোকামি হবে যে অতিরিক্ত গতি একটি বড় ভূমিকা পালন করে না।”

তিনি ফাকিকে দোষ দেন না। এটা থেকে অনেক দূরে অস্ত্রোপচারের আগে এবং পরে সেখানে প্রশিক্ষণ ছাড়াই – তার জন্ম পুনর্গঠন যাতে নিতম্ব এবং বাহুগুলির পথ আরও দক্ষ হয়ে ওঠে; নমনীয়তা, গতিশীলতা এবং শক্তি নির্মাণ; এবং হ্যাঁ, সে গতি বাড়ায় এবং বলে যে সে এখানে থাকবে না।

স্টুয়ার্ট মেজরদের মধ্যে অন্যতম কার্যকরী রিলিভার হিসাবে আবির্ভূত হয়েছে। এই মৌসুমে যমজদের সাথে 39টি খেলায় এবং শেষ, তিনি একবার গোল করেছিলেন। এই মরসুমে তার যুগ: 0.00।

যমজরা যাকে “ডান কনুই ব্যথা” বলে অভিহিত করেছে তার কারণে তিনি গত মৌসুমের তিন মাস আহত তালিকায় কাটিয়েছেন।

স্টুয়ার্ট বলেছেন: “আমি কিছুতেই অনুশোচনা করি না। আমি এখন এখানে আছি। আমি একটি ভালো দলকে সাহায্য করছি। ইনজুরি খেলার অংশ। আমি খেলার সেই অংশটি জানি।”

উচ্চ গতি সাফল্যের সাথে এবং আঘাতের ঝুঁকির সাথে সম্পর্কিত। সঠিক ভারসাম্য একটি পবিত্র গ্রেইল কিছু.

পিচ গণনা এবং ইনিংস সীমাগুলি অশোধিত এবং সাধারণীকৃত মেট্রিক্স, যা কয়েক দশকের ডেটার চেয়ে বেশি সাধারণ জ্ঞান বহন করে। একই কথা সেই দলগুলির ক্ষেত্রেও যায় যারা আহতদের তালিকায় কলস রাখে কারণ ব্যথার কারণে যা গুরুতর আঘাতের ইঙ্গিত দিতে পারে বা নাও পারে।

আমাদের সত্যিই যা প্রয়োজন – এবং বায়োমেকানিকাল ডেটা আমাদের সাহায্য করতে সক্ষম হওয়া উচিত – ব্যক্তিগতকৃত আঘাত প্রতিরোধ নির্দেশিকা। ডজার্স এটিতে কাজ করছে এবং তারা একা নয়।

“প্রমাণের দৃষ্টিকোণ থেকে, এটা স্পষ্ট যে আমরা, শিল্প হিসাবে, অনেক কিছু জানি না,” বলেছেন অ্যান্ড্রু ফ্রিডম্যান, বেসবল অপারেশনের ডজার্সের সভাপতি৷ “আমি মনে করি এটি একটি সত্যিই গুরুত্বপূর্ণ সূচনা পয়েন্ট।

“যেহেতু আমাদের আরও বেশি তথ্যের অ্যাক্সেস রয়েছে, এতে কোন সন্দেহ নেই যে আমরা এখন থেকে এক বছর ধরে এই ফ্রন্টে আরও স্মার্ট হব এবং যতদূর আমরা এটি দেখি, যদি আমাদের এই মহামারীটি ধীর করার সুযোগ থাকে।”

ডজার্সের প্রাক্তন অ্যাথলেটিক প্রশিক্ষক স্ট্যান কন্টির মতে, 30টি প্রধান লীগ দল গত মৌসুমে আহত খেলোয়াড়দের জন্য $1 বিলিয়ন ডলারেরও বেশি অর্থ প্রদান করেছে। কন্টে এখন নিজের ইনজুরি বিশ্লেষণের প্রক্রিয়া চালান, একজন ডেটা সায়েন্টিস্টের সাথে কাজ করছেন যে কীভাবে সবচেয়ে বেশি আঘাতের ঝুঁকিতে থাকা খেলোয়াড়দের শনাক্ত করা যায়।

30 মার্চ কানসাস সিটি রয়্যালসের বিপক্ষে ব্রক স্টুয়ার্ট বল ডেলিভারি করেন।

30 মার্চ কানসাস সিটি রয়্যালসের বিপক্ষে ব্রক স্টুয়ার্ট বল ডেলিভারি করেন।

(চার্লি রিডেল/অ্যাসোসিয়েটেড প্রেস)

দুর্ভাগ্যবশত স্টুয়ার্টের জন্য, উচ্চ গতি এবং আগের আঘাত উল্লেখযোগ্য ঝুঁকির কারণ। কন্টি এবং তার সঙ্গী পিচের সংখ্যা, বয়স, উচ্চতা এবং ওজন থেকে শুরু করে পৃথক পিচে রিলিজ পয়েন্টের পরিবর্তন পর্যন্ত সমস্ত কিছু সহ 37টি কারণের একটি প্যানেল একত্রিত করেছেন যা পিচারদের আঘাতের ঝুঁকিতে অবদান রাখতে পারে।

সামগ্রিক ঝুঁকি তারপর উচ্চ, মাঝারি বা নিম্ন হিসাবে মূল্যায়ন করা হয়, প্রতিটি শুরু থেকে ইনপুট পরে ঝুঁকি পরিবর্তিত হয়. উদাহরণস্বরূপ, একটি কনুই একটি শুরুতে তার স্বাভাবিক স্লটের নীচে পড়ে যাওয়া ক্লান্তি নির্দেশ করতে পারে, যা ঝুঁকি বাড়ায়।

যাইহোক, কন্টি যেমন স্বীকার করেছেন, তিনি এবং অন্যান্য গবেষকরা এখনও সেই উত্তরগুলি দিতে সক্ষম হননি যা দলগুলি সত্যিই চায়: কোন কারণগুলি সবচেয়ে বেশি আঘাতের দিকে পরিচালিত করতে পারে এবং উচ্চ ঝুঁকির হিসাবে মূল্যায়ন করা একটি কলস সম্পর্কে একটি দলের ঠিক কী করা উচিত ?

কন্টে স্টুয়ার্টের ফাইলটি দেখতে এবং তিনি কী দেখেছেন তা আমাদের বলতে রাজি হয়েছেন – সমস্ত 37টি কারণ নয়, তবে সামগ্রিক ঝুঁকি৷

“আমি বলব এই লোকটি কোনও বড় বিপদ নয়,” কন্টে বলেছিলেন।

Source link

Related posts

জাস্টিন বুকমারকে সামনের অফিসে বাস্কেটবলে ফিরিয়ে আনে নেট

News Desk

আইল্যান্ডাররা তাদের প্লে অফের জায়গা ধরে রাখতে রেঞ্জার্সকে আটকে রেখেছে

News Desk

'সেঞ্চুরি'র দ্বারপ্রান্তে মাশরাফি

News Desk

Leave a Comment