free hit counter
বাংলাদেশ

প্রথম দিনেই ভাঙলো পদ্মা সেতুর টোল প্লাজার ২ ব্যারিয়ার

মুন্সীগঞ্জে পদ্মা সেতুর টোল প্লাজার টিকিট কাউন্টারে দুটি ব্যারিয়ার ভাঙলো প্রথম দিনে। টোল প্লাজা সকাল ৫টা ৫০ মিনিট থেকে চালু হয়। সকালে চাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ কমতে থাকে। তবে সেতুতে অন্যান্য যানের চেয়ে মোটরসাইকেলের সংখ্যা অনেক বেশি বেশি। দুপুর ৩টার দিকে পদ্মা সেতুর টোল প্লাজার ৪ ও ৫ নম্বর কাউন্টারের ইলেকট্রিক ব্যারিয়ার বাসের ধাক্কায় ভেঙে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে ঢাকা থেকে আসা যাত্রীবাহী বাস টোল দিয়ে তাড়াহুড়ো করে টোল প্লাজার ইলেকট্রিক ব্যারিয়ার ভেঙে চলে যায়। তবে বাসটিকে আটক করা যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে পদ্মা সেতু টোল প্লাজার দায়িত্বে থাকা নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার তোফাজ্জল হোসেন বলেন, ‘ব্যারিয়ার ভাঙার বিষয়টি আমার জানা নেই। আমি একটু সার্ভিস এরিয়ায় এসেছি।’

এ বিষয়ে ট্রাফিক পুলিশের ওসি (টিআই) বজলুর রহমান বলেন, ‘সেতুতে এমন ঘটনা ঘটেছে আমি শুনিনি, আপনার কাছ থেকেই শুনলাম। আমি খবর নিয়ে দেখছি।’

টোল আদায়ের বিষয়ে তোফাজ্জল হোসেন জানান, মাওয়া প্রান্ত থেকে এখন পর্যন্ত ৫৬ লাখ ২শ’ টাকা টোল আদায় করা হয়েছে। যানবাহন পার হয়েছে প্রায় পাঁচ হাজারের অধিক। তবে মোটরসাইকেল পারাপার বেশি হয়েছে।

রবিবার (২৬ জুন) ভোর ৬টা থেকে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে বহু প্রতীক্ষিত এই স্থাপনার ওপর দিয়ে। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতু উদ্বোধন করেন।

Source link