Image default
বাংলাদেশ

ভারতে তীর্থ শেষে ফেরার পথে বাংলাদেশি নারীর মৃত্যু

তীর্থ করতে ভারতে এসেছিলেন বাংলাদেশি এক নারীর। তীর্থ শেষ করে দেশ ফেরার দিন অস্বাভাবিকভাবে মৃত্যু হয়েছে ওই নারীর। মৃতের নাম নয়ন বালা (৫৭)। তার বাড়ি বাংলাদেশের বগুড়া জেলার চাঁদমুয়া হরিপুর।

বৃহস্পতিবার বাড়ি ফেরার সময় অসুস্থ হয়ে পড়লে অন্য যাত্রীরা ওই বাংলাদেশি নারীকে বালুরঘাট জেলা হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। বিষয়টি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়ায়। শুক্রবার দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়ে পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পশ্চিমবঙ্গের বালুরঘাট থানার পুলিশ। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত হচ্ছে বালুরঘাট জেলা হাসপাতালে। এছাড়া মৃতদেহটি বাংলাদেশে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় নথিপত্র করার প্রক্রিয়া শুরু করেছে পরিবার।

জানা গেছে, ২ নভেম্বর বাংলাদেশ থেকে ভারতে তীর্থ করতে আসেন মধুসূদন দাস ও তার স্ত্রী শ্রীমতি নয়ন বালা। পাসপোর্ট ও ভিসার মাধ্যমে বাংলাদেশ থেকে ভারতে আসেন তারা। বাংলাদেশ থেকে ভারতে তীর্থ করতে সব মিলিয়ে আসে ৫৭ জন। ভারতের বিভিন্ন তীর্থস্থান পরিদর্শনের পর বৃহস্পতিবার হিলি আন্তর্জাতিক সীমান্ত দিয়ে বাংলাদেশে ফেরার কথা ছিল সবার।

বৃহস্পতিবার সকালে দক্ষিণ দিনাজপুর জেলার পতিরাম এলাকায় বাসের মধ্যে অসুস্থ হয়ে পড়ে নয়ন বালা। বিষয়টি অন্য যাত্রীদের নজরে আসতেই তড়িঘড়ি বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে নয়ন বালাকে। সঙ্গীরা তার মহদেহ বাংলাদেশে নিতে চেয়েছিলেন। কিন্তু প্রয়োজনীয় নথিপত্র ছাড়া মহদেহ নেওয়া যাবে না বলে তাদের জানিয়ে দেওয়া হয়। পুলিশ দেহটি ময়নাতদন্তে পাঠানোর পাশাপাশি পুরো ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। এদিকে পুরো নথিপত্র প্রস্তুত হওয়ার পর দেহ বাংলাদেশে নিয়ে যাওয়া হবে বলে জানানো হয়েছে।

মৃতের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, চার থেকে পাঁচ ঘণ্টা সময় পেলেই বাংলাদেশে পৌঁছে যেতেন নয়ন বালা। বিষয়টি জানাজানি হতেই কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা। কীভাবে ওই নারীর মৃত্যু হলো তা খতিয়ে দেখ হচ্ছে।

মরদেহটি বাংলাদেশে পাঠাতে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে বলে জানিয়েছেন বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা।

Related posts

কোনও শক্তিশালী দেশ চাপ দিয়ে আমাদের কিছু আর করাতে পারে না: আইনমন্ত্রী

News Desk

টিসিবির পরিবার কার্ড বিতরণে অনিয়মের তদন্ত হচ্ছে

News Desk

লকডাউনে এটিএম বুথ থেকে তোলা যাবে ১ লাখ টাকা

News Desk

Leave a Comment