Image default
বাংলাদেশ

আরও ৭ দেশের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ

করোনাভাইরাস পরিস্থিতির কারণে শুক্রবার আরও সাত দেশের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। মঙ্গলবার মধ্যরাতে এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

আগে থেকে নিষেধাজ্ঞার আওতায় থাকা চারটি দেশসহ এখন ১১টি দেশের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। ৪ জুন শুক্রবার প্রথম প্রহর অর্থাৎ রাত ১২টা ১ মিনিট থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। নিষেধাজ্ঞায় নতুন যুক্ত দেশগুলো হলো : বাহরাইন, বলিভিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, প্যারাগুয়ে, ত্রিনিদাদ ও টোবাগো এবং উরুগুয়ের নাম। আগে থেকে রয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল, ভারত ও নেপাল।

তবে কোভিড পরিস্থিতির উন্নতি হওয়ায় কলম্বিয়া, কোস্টারিকা, সাইপ্রাস, জর্জিয়া, ইরান, মঙ্গোলিয়া, ওমান, সাউথ আফ্রিকা ও তিউনিশিয়ায় থাকা ফ্লাইট নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। বেবিচকের প্রজ্ঞাপনে বলা হয়, নিষেধাজ্ঞার তালিকায় থাকা দেশগুলো থেকে আপাতত কেউ বাংলাদেশে প্রবেশ করতে পারবে না। কোনো বাংলাদেশিও এসব দেশে যেতে পারবে না।

অবশ্য কোনো অনাবাসী বাংলাদেশি বা প্রবাসী কর্মী যারা গত ১৫ দিনে এসব দেশে গিয়েছেন, তারা বিশেষ অনুমতি নিয়ে দেশে ফিরতে পারবেন। তবে এক্ষেত্রে তাদের বাধ্যতামূলকভাবে সরকার মনোনীত কোনো প্রতিষ্ঠানে নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকতে হবে।

Related posts

সরকার সেই খেলা শুরু করেছে

News Desk

কুড়িগ্রামে কালবৈশাখীর তাণ্ডবে দুই শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড, একজনের মৃত্যু

News Desk

সিএমএইচে ভর্তি রওশন এরশাদ

News Desk

Leave a Comment