free hit counter
বাংলাদেশ

চাঁদাবাজির অভিযোগে পুলিশের বিরুদ্ধে রিকশাচালকদের বিক্ষোভ

পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে সাভারের আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন অটোরিকশা চালকরা। সোমবার (২৭ জুন) দুপুরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় তারা বিক্ষোভ করেন।

এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন তারা। এতে পুলিশ ও বিক্ষোভকারীদের মাঝে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশসহ ১৫ জন আহত হয়েছেন।

বিক্ষোভকারীদের অভিযোগ, মহাসড়কে অটোরিকশা চালানো নিষিদ্ধ। সে কারণেই তারা মহাসড়কে রিকশা চালান না। তবে পুলিশ মহাসড়কের মুখ থেকেই তাদের রিকশা আটক করে নিয়ে যায়। প্রতিবার রিকশা আটক করলে ২৬০০ টাকা দিতে হয় পুলিশকে। র‍্যাকার বিলের নামে পুলিশ এই চাঁদা আদায় করে তাদের কাছ থেকে। তবে ২৬০০ টাকা নিয়েও ক্ষান্ত হয় না পুলিশ। এক মাসে দুই থেকে তিনবার আটক করা হয় রিকশা। এরই প্রতিবাদে তারা পলাশবাড়ি বাস স্ট্যান্ড এলাকায় বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে রিকশাচালকরা পলাশবাড়ির এলাকায় সড়ক অবরোধ করেন। মহাসড়কের ওপর টায়ার দিয়ে আগুন ধরিয়ে দেন। পরে পুলিশ তাদেরকে সড়ক থেকে সরিয়ে দেওয়ার জন্য ধাওয়া দিলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। এ সময় দুপক্ষের ধাওয়া পাল্টা-ধাওয়ায় পুলিশসহ ১৫ জন আহত হন। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার ওসি কামরুজ্জামান বলেন, তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Source link