Image default
বাংলাদেশ

বান্ধবীর সঙ্গে বিয়ে সারলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

বিয়ে সেরেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ‘বিশেষ ঘনিষ্ঠ’ কজন অতিথি বাদে প্রায় লুকিয়েই প্রেমিকা ক্যারি সাইমন্ডসের সঙ্গে নতুন জীবনের অধ্যায় শুরু করলেন তিনি। গতকাল শনিবার রাতে ওয়েস্টমিনিস্টারের একটি ক্যাথিড্রালে বরিস-ক্যারির বিয়ে সম্পন্ন হয়। এ বিয়ে সম্পর্কে এখনও কোনো মন্তব্য করেনি ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তর ১০ ডাউনিং স্ট্রিট।

এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়েছে, বরিস-ক্যারির বিয়ে সম্পর্কে আগাম কোনো তথ্যই ছিল না প্রশাসনিক কর্মকর্তাদের কাছে। শুধু মাত্র দুজনের কজন বিশেষ অতিথি ছিলেন বিয়ের অনুষ্ঠানে।

বিবিসি বলছে, ব্রিটেন জুড়ে করোনাভাইরাস সংক্রমণ রোধে কড়া নিয়েম চলছে। এ সময় কোনো অনুষ্ঠানে ৩০ জনের বেশি অতিথি আমন্ত্রণে বারণ রয়েছে। প্রধানমন্ত্রী সে নির্দেশনা মেনেই বিয়ে সেরেছেন।

২০১৯ সালে প্রধানমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেন বরিস জনসন। এরপর থেকে ১০ ডাউনিং স্ট্রিটে বান্ধবী ক্যারি সাইমন্ডসকে নিয়েই তিনি বসবাস শুরু করেন। গত বছর বরিসের সন্তান উইলফ্রেড’র মা হন ক্যারি। ২০২২ সালের জুলাইয়ে তাদের বিয়ের কথা ছিল। কিন্তু এর আগেই বিয়ে সারলেন দুজন। এর আগেও দু’বার বিয়ে করেছিলেন বরিস। ২০১৮ সালে তার দ্বিতীয় স্ত্রীর সঙ্গে ডিভোর্স হয়। যদিও তার কত জন সন্তান রয়েছে, তা নিয়ে কখনও মুখ খোলেননি ব্রিটিশ প্রধানমন্ত্রী।

করোনা মহামারি না থাকলে আরও আগেই হয়তো বিয়েটাও হয়ে যেতো। তবে এখন বিয়ে সম্পন্ন হওয়ায় নতুন একটা রেকর্ডে প্রায় ২০০ বছর পরে সাবেক প্রধানমন্ত্রী লর্ড লিভারপুলের পাশে নিজের নাম লেখালেন বরিস জনসন। ১৮২২ সালে প্রধানমন্ত্রী থাকা অবস্থায় বিয়ে করার প্রথম দৃষ্টান্ত রেখেছিলেন লর্ড লিভারপুল।

Related posts

চকরিয়ায় মৎস্য খামারে বজ্রপাতে যুবকের মৃত্যু

News Desk

সবার জন্য টিকা নিশ্চিত করতে জাতিসংঘকে বাংলাদেশের আহ্বান

News Desk

নাটোর সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন

News Desk

Leave a Comment