Image default
অন্যান্য

ভার্চ্যুয়াল মুদ্রা লেনদেন বন্ধে ব্যাংকগুলোকে তদারকির নির্দেশ

সম্প্রতি বিভিন্ন বিদেশি ভার্চ্যুয়াল অ্যাসেট সার্ভিস প্রোভাইডার (ভিএএসপি) তাদের ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে বাংলাদেশে কার্যরত কোনো কোনো তফসিলি ব্যাংকের গ্রাহক হিসাব ব্যবহার করে ভার্চ্যুয়াল কারেন্সি, ক্রিপ্টোকারেন্সি ও ফরেন কারেন্সি লেনদেন, ক্রয়-বিক্রয়, পুনঃ বিক্রয়, ব্যক্তি-ব্যক্তি বিনিময়, স্থানান্তর ও বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করছে বলে তথ্য পেয়েছে বাংলাদেশ ব্যাংক।

এমন পরিস্থিতিতে ভার্চ্যুয়াল সম্পদ ও ভার্চ্যুয়াল মুদ্রার লেনদেন এবং তাদের বিনিময়, স্থানান্তর, বাণিজ্যিক কার্যক্রম অথবা এমন যেকোনো ধরনের কাজে সহায়তা প্রদান অবিলম্বে বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি এ বিষয়ে যথাযথ সতর্কতা অবলম্বন করে তদারকি কার্যক্রম বাড়াতে বলা হয়েছে ব্যাংকগুলোকে।

নতুন এই নির্দেশনায় আরও বলা হয়, এখন থেকে ব্যাংকের প্রধান কার্যালয়, সব শাখা, উপশাখা ও এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলোতে দর্শনীয় স্থানে জনসাধারণের অবগতির লক্ষ্যে তাদের বোধগম্য করে নোটিশ বোর্ডে প্রদর্শন করতে হবে। একই সঙ্গে ওয়েবসাইটের প্রথম পাতায় বিষয়টি প্রকাশ নিশ্চিত করতে বলা হয়েছে। পাশাপাশি প্রশিক্ষণ কর্মসূচিতে প্রশিক্ষণার্থীদের পরিপত্রের বিষয়গুলো জানাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

Related posts

রাজধানীর হাতিরঝিল: অনুমোদন ৪১ গেটের, বাস্তবে আছে ৬৮

News Desk

বলসোনারো নীরবতা ভাঙলেন, এল ক্ষমতা ছাড়ার ঘোষণাও

News Desk

হোয়াটসঅ্যাপ ও সামাজিক যোগাযোগমাধ্যমে ‘না’ পারনেল–এনগিডিদের

News Desk

Leave a Comment