Image default
প্রযুক্তি

বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড দিলেন জুনাইদ পলক

দেশের একাধিক গণমাধ্যমের ৯ জন প্রতিবেদককে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। সম্মানজনক এই পুরস্কার প্রদান করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

দেশের একাধিক গণমাধ্যমের ৯ জন প্রতিবেদককে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। সম্মানজনক এই পুরস্কার প্রদান করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে রাজধানীর পর্যটন ভবনে আয়োজিত এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে আসেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রতিবেদন প্রচার ও প্রকাশ করায় দুটি বিভাগে গণমাধ্যমের মোট ৯ জন প্রতিবেদকের হাতে এই পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পত্রিকা ও অনলাইন বিভাগে পুরস্কার অর্জন করেছেন দৈনিক ইত্তেফাক পত্রিকার সিনিয়র রিপোর্টার সমীর কুমার দে মন্ডল, দৈনিক সমকাল পত্রিকার বিশেষ প্রতিনিধি রাশেদ মেহেদী, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রধান প্রতিবেদক উম্মুল ওয়ারা সুইটি, বাংলাদেশ সংবাদ সংস্থার স্টাফ রিপোর্টার সৈয়দ এলতেফাত হোসাইন ও ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার আবু সালেহ সায়াদাত।

এছাড়া রেডিও এবং টেলিভিশন বিভাগে পুরস্কৃত হয়েছেন একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শেখ রাকিবুল্লাহ হাসান, চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার মুরসালিন হক জুনায়েদ, বাংলাদেশ টেলিভিশনের সিনিয়র রিপোর্টার কুমার বিশ্বজিত রায় ও স্টাফ রিপোর্টার শিহাব হোসাই।

এসময় চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা যাতে বিশ্বব্যাপী নেতৃত্ব দিতে পারেন সেজন্য ডিজিটাল লিডারশিপ প্রশিক্ষণে তাদের অন্তর্ভুক্ত করার ঘোষণা দেন জুনাইদ আহমেদ পলক।

জুনাইদ আহমেদ পলক তার বক্তব্যে বলেন, ধাপে ধাপে আমরা ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করেছি। এর সুফল দেশের মানুষ পাচ্ছে। সংবাদপত্র সমাজের দর্পণ। শেখ হাসিনার সরকারের সিদ্ধান্ত গ্রহণের জায়গায় জনগণের মতামত যাতে আরো প্রতিফলিত হয়, সেকারণে ৫৬টি মন্ত্রণালয়কে সম্পৃক্ত করে আগামী দুই-তিন মাসের মধ্যে আইসিটি বিভাগ থেকে অত্যাধুনিক পোর্টাল চালু করা হবে যার নাম হবে জনতার সরকার পোর্টাল।

জুনাইদ আহমেদ পলক আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর এবার আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ সালের মধ্যে বুদ্ধিদীপ্ত, সৃজনশীল, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ শুরু করেছি। আগামী সেপ্টেম্বর নাগাদ স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের রূপরেখা প্রকাশ করার কথাও জানান তিনি।  

উল্লেখ্য, বিভিন্ন গণমাধ্যমের ৩০০ প্রতিবেদকের প্রতিবেদন মূল্যায়নের ভিত্তিতে এই পুরস্কার প্রদান করা হয়। অনলাইন সংযুক্তিতে আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, স্বাগত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার।

Source link

Related posts

গুগলের বিরুদ্ধে তথ্য চুরির মামলা

News Desk

নেটফ্লিক্সে যুক্ত হচ্ছে এন প্লাস ফিচার

News Desk

ক্যালেন্ডারে অ্যাপয়েন্টমেন্ট ফিচার যুক্ত করবে গুগল

News Desk

Leave a Comment