Image default
খেলা

সৌদির নারী ফুটবলারদের পেলের অভিনন্দন

প্রথম আন্তর্জাতিক ম্যাচেই জয় পেয়েছে সৌদি আরবের নারী ফুটবল দল। তাদের এ সাফল্যে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিলের ফুটবল কিংবদন্তী পেলে।

রোববার সন্ধ্যায় মালদ্বীপে অনুষ্ঠিত সিসিলির সাথে নিজেদের প্রথম আন্তর্জাতিক ম্যাচে জয় পাওয়ার পর এক টুইটে সৌদি নারীদের অভিনন্দন জানান তিনি।

পেলে লিখেন, ‘আমি সৌদি আরবের ফুটবল ফেডারেশন ও নারী ফুটবলারদের অভিনন্দন জানাচ্ছি। সরকারিভাবে প্রথম আন্তর্জাতিক ম্যাচেই জয় পেল তারা। আজকের দিনটি শুধু সৌদি আরবের নারীদের জন্যই নয়; বরং প্রত্যেক ওই মানুষের জন্যই ঐতিহাসিক দিন যিনি ফুটবল ভালোবাসেন।’

রোববারের ম্যাচে সৌদি আরব সিসিলিকে ২-০ গোলে পরাজিত করে। এই ম্যাচটি তিন জাতি আন্তর্জাতিক চ্যাম্পিয়ন শিপের অংশ।

সৌদি আরবের পক্ষে আল বান্দারি মোবারক ম্যাচের প্রথম গোলটি করেন। এই গোলটি করার সাথে সাথে তিনি আন্তর্জাতিক ম্যাচে সৌদি আরবের নারী ফুটবলের ইতিহাসে প্রথম গোলদাতার তালিকায় সবার উপরে নাম লেখালেন। দ্বিতীয় গোলটি করেন মারইয়াম আত তামিমি।

সৌদি আরবের নারী ফুটবল কোচ মনিকা স্টেপ ঐতিহাসিক এই ম্যাচকে গুরুত্বপূর্ণ আখ্যায়িত করেছেন। তিনি বলেছেন, টুর্নামেন্টর দুটি ম্যাচেই আমাদের মেয়েদের ভালো পারফর্ম করতে হবে।

সৌদি ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও নারী ফুটবলের ব্যবস্থাপনা পরিচালক লিমইয়া বিন বুহতান এই জয়কে ঐতিহাসিক মুহূর্ত আখ্যায়িত করেছেন এবং বলেছেন, ‘এটি সবেমাত্র শুরু, আমাদের দীর্ঘ সফর করতে হবে।’ তিনি দলের প্রতিটি খেলোয়াড়ের অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

সূত্র : আলআরাবিয়া

Related posts

নিক্স কিংবদন্তি চার্লস ওকলি জোয়েল এমবিডকে আক্রমণ করেছেন: ‘কান্না করার জন্য খুব পুরানো’

News Desk

নিরাপদ বাংলাদেশ আজ টিকে থাকার সংগ্রাম করছে

News Desk

স্পেনসার স্ট্রাইডার ব্রেভস দুঃস্বপ্নে তার ডান কনুইতে “ক্ষতি” ভোগ করেছেন

News Desk

Leave a Comment