Image default
খেলা

সিসিলির বিরুদ্ধে সৌদি নারী ফুটবল দলের ঐতিহাসিক জয়

সৌদি আরবের জাতীয় নারী ফুটবল দল তাদের প্রথম আন্তর্জাতিক ম্যাচে জয় পেয়েছে। রোববার রাতে মালদ্বীপে অনুষ্ঠিত একটি প্রীতি ম্যাচে সিসিলিকে ২-০ গোলে হারিয়েছে সৌদি মেয়েরা।

এ আন্তর্জাতিক ম্যাচের ফলাফল যাই হোক না কেন এটা সৌদি নারী ফুটবলের একটি ঐতিহাসিক মুহূর্ত। এ ম্যাচটিতে অসাধারণ নৈপুণ্যের দৃষ্টান্ত স্থাপন করেছে সৌদি মেয়েরা। জার্মান কোচ মনিকা স্ট্যাবের তত্ত্বাবধানে তারা জয় দিয়েই তাদের প্রথম আন্তর্জাতিক ম্যাচ শুরু করেছে। মালদ্বীপের রাজধানী মালের দ্যা মালদিভস ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই ম্যাচে সৌদি মেয়েরা ছিল অপতিরোধ্য।

প্রথমে সৌদি নারী ফুটবল দলের পক্ষে গোল করেন আল-বন্দরি মোবারক। তিনি ম্যাচের ১৪ মিনিটে এ লিড এনে দেন। এটা ছিল সৌদি নারী ফুটবল দলের জন্য প্রথম আন্তর্জাতিক গোল। হাফ-টাইম পর্যন্ত ওই লিড বজায় ছিল। এরপর ব্রেক থেকে ফেরার মাত্র চার মিনিট পর পেনাল্টি পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন সৌদি আরবের নারী খেলোয়াড় মরিয়ম আল তামিমি। এরপর এ দু’গোলে এগিয়ে থেকেই জয় নিয়ে মাঠ ছাড়ে সৌদি মেয়েরা।

জার্মান কোচ মনিকা স্ট্যাবও সম্ভব তার দলের সাফল্যে খুশি হয়েছেন। কারণ, তার তত্ত্বাবধানে থাকা দল এ ম্যাচে কোনো গোল খায়নি এবং প্রাধান্য বিস্তার করে খেলে দু’গোলের ব্যবধানে জয় পেয়েছে।

অবশ্য সৌদি আরবের নারী ফুটবল দলের জার্মান কোচ মনিকা স্ট্যাব চাচ্ছেন যে তার দল ছোট পরিসরের এ আন্তর্জাতিক ম্যাচ থেকে আরো বেশি অভিজ্ঞতা অর্জন করুক।

সূত্র : আরব নিউজ

Related posts

ভারতের মাটিতে অধিনায়কত্ব উপভোগ করেন স্মিথ

News Desk

গলফের প্রতি ডিজে খালেদের আবেগ প্রতিটি রাউন্ডের সাথে নতুন উচ্চতায় পৌঁছেছে: ‘আমি পেশাদার হতে চাই’

News Desk

এমবাপ্পের পরিবর্তে হ্যারি কেইন?

News Desk

Leave a Comment