Image default
খেলা

সাকিবের দাপটে বরিশালের জয়, ঝুলে গেলো ঢাকার ভাগ্য

বিপিএলে আবারও সাকিব আল হাসানের দাপট। প্রথমে বল হাতে ১ উইকেট শিকারের পর ব্যাট হাতে ৫১ রানের অপরাজিত ইনিংস খেলেন সাকিব। এতে ২৭ বল ও ৮ উইকেট হাতে রেখে মিনিস্টার ঢাকাকে উড়িয়ে দিয়েছে ফরচুন বরিশাল।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ১২৮ রান তুলতে সক্ষম হয়েছে তারা। জবাবে ১২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল।

২৯ বল মোকাবিলায় ৫১ রানের দুর্দান্ত ঝড়ো ইনিংস খেলেন সাকিব। তার উইলোতে ছিল ২টি ছক্কা ও ৬টি চারের মার। তার আগে শুরুতে ২৫ বলে ৩৭ রানের ঝড় তুলেন ওপেনার মুনিম শাহরিয়ার। এছাড়া নাজমুল হোসেন শান্ত করেন অপরাজিত ২৮ রান।

এর আগে ব্যাটিংয়ে ঢাকার হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেছেন তামিম ইকবাল। শুভাগত হোম করেন ২১ রান। আর কেউ দাঁড়াতে পারেননি। বরিশালের বোলারদের মধ্যে দুটি করে উইকেট শিকার করেছেন শফিকুল ইসলাম, ডোয়াইন ব্রাভো ও মেহেদী হাসান রানা এবং একটি করে উইকেট নেন মুজিব উর রহমান ও সাকিব আল হাসান।



এ নিয়ে টানা পাঁচ ম্যাচে সেরা খেলোয়াড় হলেন সাকিব আল হাসান। আর এই জয়ের মধ্য দিয়ে ১০ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে বরিশাল। অন্যদিকে, সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ঢাকার শেষ চারের ভাগ্য ঝুলে থাকলো। আগামীকাল শনিবারের দুই ম্যাচের ফলের দিকে তাদের তাকিয়ে থাকতে হবে।

Source link

Related posts

জমেনি মিরাজ-সাব্বিরের জুটি, আশা জাগিয়ে ফিরলো লিটনও

News Desk

শিরোপা জিতেই আনন্দ করতে চান আর্জেন্টিনার কোচ

News Desk

নিক্সের জন্য ওজি আনুনোবির রহস্যময় ইনজুরি রেটিং একাধিক ঝুঁকির সম্ভাবনা উন্মুক্ত করে

News Desk

Leave a Comment