Image default
বাংলাদেশ

বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনের ফল প্রত্যাখ্যান বিএনপি প্যানেলের

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জালিয়াতির মাধ্যমে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী প্যানেলকে বিজয়ী ঘোষণা করার অভিযোগ উঠেছে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাত ৮টায় বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থীরা। এ সময় তারা নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যানের ঘোষণা দেন।

লিখিত বক্তব্যে ফোরামের সভাপতি মহসিন মন্টু বলেন, জেলা আইনজীবী সমিতির নির্বাচন চলাকালে আওয়ামী আইনজীবীরা ভোট কেন্দ্রে প্রবেশ করেন। এরপর ভোটারদের ভয়ভীতি দেখিয়ে জোর করে ব্যালট পেপার নেন এবং অনেককে দেখিয়ে ভোট দিতে বাধ্য করেন। জালিয়াতির একটি ব্যালট হাতেনাতে প্রধান নির্বাচন কমিশনারকে ধরিয়ে দেওয়া হলেও কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি। বিএনপির আইনজীবীদের সুনিশ্চিত বিজয় জোর করে ছিনিয়ে নেওয়া হয়েছে। নির্বাচন কমিশন সঠিকভাবে গঠন করা না হলে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আর আইনজীবী সমিতির নির্বাচনে অংশ নেবে না।

এ সময় বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, জেলা বিএনপির আহ্বায়ক মজিবর রহমান নান্টু, পরাজিত সভাপতি প্রার্থী সাদেকুর রহমান লিঙ্কন ও সাধারণ সম্পাদক প্রার্থী আবুল কালাম আজাদ ঈমনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল থেকে বিকাল চারটা পর্যন্ত বরিশাল জেলা আইনজীবী সমিতির ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গণনা শেষে শুক্রবার সকালে নির্বাচনের ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। এতে ১১টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে জয় পায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। একটি পদে জয় পেয়েছে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

Source link

Related posts

মাওয়া প্রান্তে প্রস্তুতি শেষের দিকে 

News Desk

রাঙামাটিতে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে পুড়লো ১৩ দোকান

News Desk

স্বপ্ন দেখাচ্ছে ভেনামি চিংড়ি

News Desk

Leave a Comment