Image default
খেলা

সাংবাদিকের কথায় মেসির চোখ ছলছল

আর এক ম্যাচ তারপরই জানা যাবে ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের সেরা কোন দল। এবারের আসরে শেষবারের মতো খেলতে নেমেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। গোটা আসর জুড়েই দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। গোল করছেন। গোল করাচ্ছেন। এক কথায় তার কাঁধে ভর করেই কাতারে আর্জেন্টিনা বিশ্বকাপের ফাইনালে উঠেছে।

মেসির স্বপ্নপূরণ করতে বাকি আর একটি ম্যাচ। এর আগেও ২০১৪ সালে ফাইনালে উঠেছিল মেসিরা। তবে সেইবার অতিরিক্ত সময়ে জার্মানির কাছে ১ গোল হজম করে ছোঁয়া হয়নি বিশ্বসেরা হওয়ার ট্রফি। হয়তো এবার ঘুচাতে পারবে তাদের সেই আফসোস। তবে তাদের সামনে এবারও কঠিন প্রতিপক্ষ। ফাইনালে শেষ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে পেয়েছে আর্জেন্টিনা।

ফ্রান্সের বিপক্ষে ফাইনাল খেলতে নামার আগে আর্জেন্টিনার এক সাংবাদিক দেশের মানুষের হয়ে ধন্যবাদ জানালেন মেসিকে। তিনি আর্জেন্টিনার জনগণের জন্য কী করেছেন, সে কথা মেসিকে বলেছেন সেই সাংবাদিক। এ সময় আবেগ ধরে রাখতে পারেননি মেসি। এ সময় ছলছল করে ওঠে তার চোখ।



সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারানোর পর আর্জেন্টিনার এক মহিলা সাংবাদিকের সঙ্গে সাক্ষাত্কার দেন মেসি। এ সময় সব প্রশ্ন শেষে সাংবাদিক মেসিকে বলেন, ‘আমি কিছু বলতে চাই। এটা কোনো প্রশ্ন নয়। বিশ্বকাপের ফাইনালে উঠেছি আমরা, চাই বিশ্বকাপ জিততে। কিন্তু আমি আপনাকে বলতে চাই, খেলার ফল যাই হোক না কেন, আপনি আর্জেন্টিনার প্রতিটা মানুষকে হাসতে শিখিয়েছেন, বাঁচতে এবং স্বপ্ন দেখতে। এটা আপনার কাছ থেকে কেউ কেড়ে নিতে পারবে না। আপনিই সেরা।’

তিনি আরো বলতে থাকেন, ‘আর্জেন্টিনার এমন কোনো শিশু নেই, যার কাছে আপনার নামের জার্সি নেই। হতে পারে সেটা নকল বা অন্য কিছু দিয়ে তৈরি। তবে আবেগটা সত্যি, আর্জেন্টিনার প্রত্যেকের মনে আপনি জায়গা করে নিয়েছেন। আমার কাছে সেটা বিশ্বকাপ জেতার থেকেও বেশি।’

আগামী রবিবার রাতে ফ্রান্সের বিপক্ষে ফাইনাল খেলতে নামবে লিওনেল মেসিরা। মেসি তার জীবনে কিংবদন্তিদের প্রায় সব রেকর্ডই ছুঁয়ে ফেলেছেন। তবে তার একটি জিনিস ছোঁয়া এখনো বাকি রয়ে গেছে আর সেটি হলো বিশ্বকাপ। তার কাছে এবারই শেষ সুযোগ। এছাড়া সেমিফাইনাল ম্যাচ শেষে এই খুদে জাদুকর জানিয়ে দিয়েছেন যে আগামী অর্থাৎ ২০২৬ বিশ্বকাপে তাকে দেখা যাবে না আর।

Source link

Related posts

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ বার্সেলোনা কোচ জাভি

News Desk

ক্রিস ড্রুরির ভাগ্নে জ্যাক ড্রুরি রেঞ্জার্সের বিরুদ্ধে হারিকেনদের দ্বিতীয় রাউন্ডে নিয়ে যান

News Desk

UCLA হতাশাকে পরের মরসুমে একটি অধরা ফাইনালে পরিণত করার প্রতিশ্রুতি দিয়েছে

News Desk

Leave a Comment