Image default
আন্তর্জাতিক

ইউক্রেনে আবারো বড় হামলা করলো রাশিয়া

ছবি: সংগৃহীত

ইউক্রেনে আবারও ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা করেছে রাশিয়া। শুক্রবার (১৬ ডিসেম্বর) রাজধানী কিয়েভসহ উত্তর, দক্ষিণ এবং পশ্চিমের শহরগুলোতে দিনভর ৭৬টিরও বেশি ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চায় মস্কো।

এরমধ্যে ৬০টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে ইউক্রেন। প্রত্যক্ষদর্শীর বরাতে সিএনএনের এক প্রতিবেদন বলা হয়-প্রথম বিস্ফোরণের শব্দ শোনা যায় খারকিভে।

স্থানীয় সময় সকাল ৭টায়। পরে একে একে অন্যান্য অঞ্চলে। হামলায় ক্রিভিহ রিহ শহরে আবাসিক ভবন ধসে পড়লে প্রাণ হারায় দুজন। আহত হয় দুজন শিশুসহ অন্তত ৮ জন। এছাড়াও বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে বেশ কয়েকটি অঞ্চল।

কিয়েভ, ওডেসা, পোলতাভা, ঘাইটমায়ার, খারকিভ এবং সুমিসহ ইউক্রেনজুড়ে বেশ কয়েকটি অঞ্চলে চলে এই ক্ষেপণাস্ত্র হামলা। ক্ষেপণাস্ত্রগুলো টিইউ-৯৫ বিমানের সাহায্যে গতানুগতিক পদ্ধতিতে নিক্ষেপ করা হয়। এাছাড়া কৃষ্ণ সাগর থেকে কালিব্র ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়েছে। আরও ছিল এস-৩০০ ক্ষেপণাস্ত্র। টিইউ-২২এম৩ বোমারু বিমান নিক্ষেপ করেছিল কেএইচ-২২, এসইউ-৩৫ এবং কেএইচ-৫৯ ক্ষেপণাস্ত্র। কিন্ডজল মিসাইল বহনকারী মিগ-৩১কেও আকাশে দেখা গেছে বলে জানান তিনি। খারকিভে এস৩০০ ক্ষেপণাস্ত্র দ্বারা ১০ বার আঘাত করার ব্যাপারটি নিশ্চিত করেছে আঞ্চলিক সামরিক প্রশাসন।

Source link

Related posts

বিশ্বজুড়ে করোনায় আরও ১০ হাজারের বেশি মৃত্যু

News Desk

নাইজেরিয়ায় নৌকাডুবিতে নিহত ১০, নিখোঁজ ৬০

News Desk

হঠাৎ আলোচনায় দুবাইয়ের নিখোঁজ রাজকুমারী লতিফা

News Desk

Leave a Comment