Image default
খেলা

শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি লঞ্চ চলাচলের সময় বাড়লো

দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে লঞ্চ চলাচলের সময় বাড়ানো হয়েছে। বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ২৫ এপ্রিল থেকে লঞ্চ চলাচলের সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

. . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .
শনিবার রাতে শিমুলিয়া নদীবন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক এবং সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহাদাত হোসেন জানান, লঞ্চ চলাচলের সময় দুই ঘণ্টা বাড়িয়ে রাত ৮টার পরিবর্তে রাত ১০টা পর্যন্ত করা হয়েছে। তবে, সেটা ২৫ এপ্রিল থেকে ২১ দিনের জন্য কার্যকর হবে। বর্তমানে রাত ৮টা পর্যন্ত লঞ্চ চলছে।

তিনি আরও জানান, এই দুই রুটে বর্তমানে প্রায় ৭৫টি লঞ্চ চলাচল করছে। তবে, অনুমোদন আছে ৮৭টির। সেগুলো ডক থেকে ঈদের আগেই এই বহরে যুক্ত হবে।

এদিকে, শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ছয়টি ফেরি চলছে। শনিবার সকালে যানবাহনের কিছুটা চাপ থাকলেও রাতে ঘাট এলাকা স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল।

ফয়সাল জানান, বর্তমানে ছয়টি ফেরি শুধু দিনের বেলা চলছে। তবে রাতে ফেরি চালু করার সম্ভাবনা আছে। আর ঈদের আগে বহরে একটি রো রো ফেরিসহ চারটি ফেরি যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই নৌপথে যাত্রীবাহী বাসসহ ট্রাক চলাচল বন্ধ আছে। ঈদের আগে কোনোভাবেই সেগুলো চলাচলের অনুমতি দেওয়ার সম্ভাবনা নেই বলেও জানান তিনি।

Related posts

আকর্ষণীয় সৌদি অফার নিয়ে ভাবছেন বেনজেমা

News Desk

কিভাবে আমেরিকান খেলোয়াড়রা ইতালীয় সকার লিগে একটি নবজাগরণে ইন্ধন জোগাচ্ছে

News Desk

বরিশালের হয়ে খেলবেন প্রিটোরিয়াস

News Desk

Leave a Comment