Image default
খেলা

জর্জিয়া এজি শিরোনাম IX পর্যালোচনা করার জন্য বিডেন প্রশাসনের বিরুদ্ধে মামলা করেছে: ‘মহিলাদের ক্রীড়া ধ্বংস করা’

জর্জিয়ার অ্যাটর্নি জেনারেল ক্রিস কার বিডেন প্রশাসনের সংশোধিত শিরোনাম IX নিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন, যে লিঙ্গ বৈষম্য লিঙ্গ পরিচয় এবং যৌন অভিমুখের উপর ভিত্তি করে বৈষম্য অন্তর্ভুক্ত করে।

পর্যালোচনাটি স্কুলগুলিকে জৈবিক মহিলাদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতাকারী হিজড়া ক্রীড়াবিদদের উপর নিষেধাজ্ঞা জারি করা থেকে বিরত রাখতেও ব্যর্থ হয়েছে, যা কার বিশ্বাস করে যে মহিলাদের খেলাধুলার ভিত্তিকে উন্নীত করে।

“বাইডেন প্রশাসন মহিলা ক্রীড়াবিদদের সুরক্ষা দেয় এমন সাধারণ জ্ঞানের বিধানগুলিকে বাদ দিয়ে এবং জৈবিক পুরুষদের মহিলাদের বিরুদ্ধে প্রতিযোগিতা করার অনুমতি দেওয়ার মাধ্যমে মহিলাদের খেলাধুলার ক্ষতি করছে,” ক্যার একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন। “আজ আমরা ন্যায্য প্রতিযোগিতায় নারীদের অধিকার রক্ষার জন্য পদক্ষেপ নিয়েছি, এবং আমরা এই অযৌক্তিকতার অবসান না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাব।”

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

জর্জিয়ার অ্যাটর্নি জেনারেল ক্রিস কার 9 সেপ্টেম্বর, 2022-এ জর্জিয়ার গুইনেটে জর্জিয়া রিপাবলিকান সিনেট প্রার্থী হার্শেল ওয়াকারের জন্য একটি প্রচারাভিযানে বক্তব্য রাখছেন৷ হেইসম্যান ট্রফি বিজয়ী হার্শেল ওয়াকার নভেম্বরের নির্বাচনে বর্তমান ডেমোক্র্যাটিক সেন রাফেল ওয়ার্নকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। (মেগান ভার্নার/গেটি ইমেজ)

আলাবামা, সাউথ ক্যারোলিনা, ফ্লোরিডা, ইন্ডিপেনডেন্ট উইমেন ল সেন্টার, ইন্ডিপেন্ডেন্ট উইমেনস নেটওয়ার্ক, প্যারেন্টস অ্যাডভোকেটিং ফর এডুকেশন অ্যান্ড স্পিচ ফার্স্ট, ইনক। তাদেরকেও অভিযোগে বাদী হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে।

বিডেন প্রশাসনের শিরোনাম IX-এর সংশোধন “লিঙ্গ” এবং “যৌন অভিমুখীতা” হিসাবে “সেক্স” কে পুনরায় সংজ্ঞায়িত করেছে, পাশাপাশি স্কুলগুলিকে তাদের সহপাঠীদের “পছন্দের সর্বনাম” ব্যবহার করা নিশ্চিত করতে হবে। তা না হলে, স্কুল ফেডারেল তহবিল হারানোর ঝুঁকিতে রয়েছে।

বিডেন 9ম ট্রাম্প-যুগের নিয়ম ভেঙে দিয়েছেন, মেয়েদের খেলাধুলায় ট্রান্স অ্যাথলেটদের বিষয়টি উপেক্ষা করেছেন

স্কুলটি অবশ্যই লিঙ্গের উপর ভিত্তি করে লোকেদের আলাদা বা আলাদাভাবে আচরণ করবে না, যা লিঙ্গ পরিচয়ের উপর ভিত্তি করে লকার রুম এবং বাথরুমের অনুমতি দেবে।

“যদিও বিভিন্ন প্রশাসনের বিভিন্ন নীতিগত দৃষ্টিভঙ্গি থাকতে পারে, তারা 1972 সালে কংগ্রেস দ্বারা প্রণীত পাঠ্যটিকে অগ্রাহ্য করতে পারে না বা এই বিভাগের বাধ্যতামূলক নজিরকে বাতিল করতে পারে না – রাজ্য, তাদের বিদ্যালয় এবং তাদের শিক্ষার্থীদের ক্ষতির জন্য,” মামলায় বলা হয়েছে বিচার বিভাগ: “বিভিন্ন কারণে, এই নতুন নিয়মটি প্রশাসনিক পদ্ধতি আইন লঙ্ঘন করে এবং বাতিল করা উচিত।”

Carr পূর্বে বিডেনের শিরোনাম IX-এর সংশোধনের বিরোধিতা করেছিল, যা প্রথম 2022 সালের জুলাই মাসে প্রবর্তিত হয়েছিল। তিনি NCAA-এর প্রতি আহ্বান জানিয়েছিলেন যে নিয়মটি বাতিল করে নারীদের খেলাধুলা রক্ষা করতে যা জৈবিক পুরুষদের নারীদের খেলাধুলায় অংশগ্রহণের অনুমতি দেয়। কার অ্যারিজোনা এবং পশ্চিম ভার্জিনিয়ায় সেভ উইমেন স্পোর্টস অ্যাক্টের সমর্থনে অনুরূপ আইনি পদক্ষেপও নিয়েছিল।

প্রেসিডেন্ট বিডেন

রাষ্ট্রপতি জো বিডেন বৃহস্পতিবার, এপ্রিল 18, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়ায় মার্টিন লুথার কিং জুনিয়র রিক্রিয়েশন সেন্টারে প্রচারণামূলক ইভেন্টে বক্তব্য রাখছেন। (Getty Images এর মাধ্যমে হান্নাহ বেয়ার/ব্লুমবার্গ)

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবটও টেক্সাস শিক্ষা সংস্থাকে বিডেনের “অবৈধ নির্দেশ” উপেক্ষা করতে বলে একটি বিবৃতি জারি করেছেন।

“কংগ্রেস নারীদের সুরক্ষার জন্য শিরোনাম IX লিখেছিল,” অ্যাবট বিডেনকে সম্বোধন করা একটি চিঠির একটি অনুলিপি সহ X এ লিখেছেন। “বাইডেন, তা করার কর্তৃত্ব ছাড়াই, নারী হিসাবে চিহ্নিত পুরুষদের সুরক্ষার জন্য শিরোনাম IX পুনঃলিখন করেছেন। এটি টেক্সাসের আইনকে পদদলিত করে যা পুরুষদের মহিলাদের খেলাধুলা থেকে নিষিদ্ধ করে।”

অ্যাবটের চিঠিতে, তিনি বিডেনকে লিখেছেন, “টেক্সাস এই আইনগুলি রক্ষা করার জন্য লড়াই করবে এবং আপনার ক্ষমতার অপব্যবহার প্রত্যাখ্যান করবে।”

বিডেন প্রশাসনের পর্যালোচনা আউটকিকে “গেইনস ফর গার্লস” পডকাস্টের হোস্ট রিলি গেইনস সহ বিভিন্ন কোণ থেকে প্রতিক্রিয়া পেয়েছে।

“প্রেসিডেন্ট এবং তার প্রশাসন এমন আচরণ করতে পারে না যে তারা নারীদের বা আমাদের সুযোগের বিষয়ে চিন্তা করে এবং তারপরে গিয়ে দেশের যুগান্তকারী লিঙ্গ সমতা আইনের অধীনে নারীদের সুরক্ষাকে সরিয়ে দেয়,” তিনি বলেছিলেন।

“শিরোনাম IX পঞ্চাশ বছর আগে পাস করা হয়েছিল, অ্যাথলেটিক্স সহ শিক্ষায় অন্যায় বৈষম্যের অবসান ঘটাতে আমি এই আইনকে অবমূল্যায়ন করতে দেখেছি যখন একজন সাঁতারু নারী বিভাগে শিরোপা জিতেছিল তখন আমার মতো মহিলা ক্রীড়াবিদদের চুপ থাকতে বলা হয়েছিল। পুরস্কার, প্রশংসা, এবং প্রতিযোগিতার সুযোগ প্রত্যাখ্যান করেছে”।

প্রসিকিউটর ক্রিস কার অবস্থান নেন

জর্জিয়ার অ্যাটর্নি জেনারেল ক্রিস কার 7 নভেম্বর, 2022-এ জর্জিয়ার কেনেসোর কোব কাউন্টি আন্তর্জাতিক বিমানবন্দরে ভোট সমাবেশে বক্তব্য রাখছেন৷ (গেটি ইমেজের মাধ্যমে নাথান পোসনার/আনাদোলু এজেন্সি)

স্বাধীন মহিলা ফোরামও একটি বিবৃতি দিয়েছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

আন্তর্জাতিক ভারোত্তোলন ফেডারেশন বলেছে, “এই নতুন নিয়মটি শিরোনাম IX এর মাথায় পরিণত করে অবৈধ নিয়মাবলী তৈরি করে যাতে স্কুলগুলিকে পুরুষদের মহিলাদের স্থান, সুযোগ এবং অ্যাথলেটিক্সে নিজেদেরকে চিহ্নিত করার অনুমতি দিতে হয়”।

ফক্স নিউজ চ্যানেলের মাইকেল ডরগান এবং অ্যাসোসিয়েটেড প্রেস এই প্রতিবেদনে অবদান রেখেছে।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

স্কট থম্পসন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

অস্ট্রেলিয়ান ফুটবল দল পরীক্ষা করে দেখছে বোম্বার্সের লোগো ‘আপত্তিকর’ কিনা: রিপোর্ট

News Desk

ফ্যানাটিক স্পোর্টসবুক প্রচার: ইলিনয় এবং অন্যান্য 18টি রাজ্যে $100 দৈনিক বাজি সহ $1K পর্যন্ত

News Desk

ব্যাটিং বিপর্যয়ে চতুর্থ দিন পার করলো বাংলাদেশ

News Desk

Leave a Comment