Image default
খেলা

এনসিএএ এনএআইএ সিদ্ধান্তের পরে ট্রান্স অ্যাথলেটদের মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করার আহ্বানের মুখোমুখি হয়েছে: ‘আপনার পদক্ষেপ’

ছোট কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের কলেজিয়েট সংস্থা ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের মহিলাদের খেলাধুলায় প্রতিদ্বন্দ্বিতা করতে নিষিদ্ধ করার পরে এনসিএএ-কে ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ ইন্টারকলেজিয়েট অ্যাথলেটিক্স (এনএআইএ) অনুসরণ করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল।

NAIA বলেছে যে তার সিদ্ধান্ত “সমস্ত ছাত্র-অ্যাথলেটদের জন্য ন্যায্য এবং নিরাপদ প্রতিযোগিতা” এবং “শিরোনাম IX মহিলা ক্রীড়াবিদদের জন্য আলাদা এবং সমান সুযোগ নিশ্চিত করে।” সংস্থাটি বলেছে যে শুধুমাত্র অ্যাথলিট যাদের জৈবিক লিঙ্গ মহিলা তারা “এনএআইএ-স্পন্সর মহিলা ক্রীড়া” তে অংশগ্রহণ করতে পারে৷ পলিসি ১ আগস্ট থেকে কার্যকর হবে।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ ইন্টারকলেজিয়েট অ্যাথলেটিক্সের সদর দফতর 26 মার্চ, 2020 এ বন্ধ দেখানো হয়েছে। (জেমি স্কয়ার/গেটি ইমেজ)

যেহেতু NAIA তার ট্রান্সজেন্ডার অংশগ্রহণ নীতি পরিবর্তন করেছে, NCAA-কেও একই কাজ করার আহ্বান জানানো হয়েছিল। সংস্থাটি বর্তমানে তার নীতির জন্য প্রাক্তন ক্রীড়াবিদদের কাছ থেকে একটি মামলার মুখোমুখি হচ্ছে।

2021-2022 সাঁতারের মরসুমে NCAA-এর ট্রান্সজেন্ডার নীতিগুলি আলোচিত হয়েছিল কারণ লেহ থমাস এই খেলায় একজন বিশিষ্ট ব্যক্তিত্বে পরিণত হয়েছিল৷ থমাস নারী জাতীয় চ্যাম্পিয়নশিপ জয়ী প্রথম ট্রান্সজেন্ডার অ্যাথলিট হন।

NCAA বলেছে যে এটি মার্কিন অলিম্পিক এবং প্যারালিম্পিক কমিটিকে অনুসরণ করবে এবং প্রতিটি খেলা প্রতিটি খেলার জন্য জাতীয় গভর্নিং বডিকে অনুসরণ করবে। যদি কোনো জাতীয় গভর্নিং বডি না থাকত, তাহলে প্রতিটি খেলাই আন্তর্জাতিক নীতি মেনে চলত। NCAA তার ট্রান্সজেন্ডার নীতি আপডেট করেছে 19 জানুয়ারী, 2022 থেকে কার্যকর, চূড়ান্ত বাস্তবায়নের সাথে 1 আগস্ট থেকে।

“@NCAA নোটিশ নিন,” আউটকিকের অবদানকারী রিলি গেইনস, যিনি “গায়েনস ফর গার্লস” পডকাস্ট হোস্ট করেন, X এ লিখেছেন।

বোর্ডে NCAA লোগো

ইন্ডিয়ানাপলিস, ইন্ডিয়ানাতে 24 মার্চ, 2024-এ গেইনব্রিজ ফিল্ডহাউসে মারকুয়েট গোল্ডেন ঈগলস এবং কলোরাডো বাফেলোসের মধ্যে NCAA পুরুষদের বাস্কেটবল টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডের খেলার আগে NCAA লোগোটি বাস্কেটবল বোর্ডে দেখানো হয়েছে। (মিচেল লেটন/গেটি ইমেজ)

প্রাক্তন ডব্লিউএনবিএ খেলোয়াড় ভ্যাল হোয়াইটিং মহিলাদের খেলাধুলায় ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের বিষয়ে একটি স্পষ্ট অবস্থান নিচ্ছেন

“@ncaa থেকে আরো,” আউটকিকের প্রতিষ্ঠাতা ক্লে ট্র্যাভিস লিখেছেন।

হেরিটেজ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট কেভিন রবার্টস লিখেছেন: “সাধারণ জ্ঞানের জয়। আপনার পদক্ষেপ, @NCAA।”

প্রাক্তন কেন্টাকি সাঁতারু ক্যাটলিন হুইলার যোগ করেছেন, “কী জয়… সত্যিকারের নেতৃত্বের মতই এইরকম দেখায়!”

ভার্জিনিয়ার লেফটেন্যান্ট গভর্নর উইনসাম আর্ল সিয়ার্স যোগ করেছেন: “সাধারণ জ্ঞান আজ বিরাজ করছে। NCAA-এরও একই কাজ করার সময় এসেছে।”

NCAA, যেটি মহিলাদের বাস্কেটবল টুর্নামেন্টে $14 মিলিয়ন বিনিয়োগ করে, ফক্স নিউজ ডিজিটালকে বিষয়টি সম্পর্কে একটি বিবৃতি জারি করেছে।

“কলেজ স্পোর্টস হল আমেরিকাতে মহিলাদের খেলাধুলার প্রধান পর্যায় এবং NCAA শিরোনাম IX প্রচার চালিয়ে যাবে, মহিলাদের খেলাধুলায় অভূতপূর্ব বিনিয়োগ করবে এবং সমস্ত NCAA টুর্নামেন্টে সমস্ত ছাত্র-অ্যাথলেটদের জন্য ন্যায্য প্রতিযোগিতা নিশ্চিত করবে,” NCAA বলেছে৷

CBS স্পোর্টস অনুসারে, NAIA কাউন্সিল অফ প্রেসিডেন্টস নীতি পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছে, 20-0৷

NCAA গেম বল

NCAA অফিসিয়াল গেম বল লোগোটি ইন্ডিয়ানার ইভানসভিলের ফোর্ড সেন্টারে 30 মার্চ, 2024-এ মিনেসোটা স্টেট ম্যাভেরিক্স এবং নোভা সাউথইস্টার্ন শার্কসের মধ্যে NCAA ডিভিশন II জাতীয় বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ খেলার আগে একটি বাস্কেটবলে প্রদর্শিত হয়। (গেটি ইমেজের মাধ্যমে মাইকেল আলিউ/স্পোর্টসওয়্যার আইকন)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

NAIA প্রেসিডেন্ট জিম কার সিবিএস স্পোর্টসকে বলেছেন, “আমরা জানি সেখানে অনেক ভিন্ন মতামত রয়েছে।” “আমাদের জন্য, আমরা বিশ্বাস করতাম যে আমাদের প্রথম দায়িত্ব ছিল NAIA-তে ইক্যুইটি এবং প্রতিযোগিতা তৈরি করা…. আমরা এটাও বিশ্বাস করি যে শিরোনাম IX তৈরির কারণগুলির সাথে এটি সামঞ্জস্যপূর্ণ। নারীদের প্রতিযোগিতা করার জন্য আপনাকে আলাদা কিন্তু সমান সুযোগের অনুমতি দেওয়া হয়েছে “

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজ এবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

রায়ান গেডোস ফক্স নিউজ ডিজিটালের একজন সিনিয়র সম্পাদক।

Source link

Related posts

দলের মালিকের আস্থা থাকা সত্ত্বেও ক্যাভালিয়ার্সের ডোনোভান মিচেল একটি দীর্ঘমেয়াদী চুক্তিতে প্রতিশ্রুতিবদ্ধ নয়

News Desk

রানে ফিরে খুশি মুশফিক

News Desk

এনজোকে ধন্যবাদ জানিয়ে যা বললেন মেসি

News Desk

Leave a Comment