Image default
খেলা

অপরাজেয় বার্সাকে হারিয়ে নারী চ্যাম্পিয়নস লিগের শিরোপা অলিম্পিক লিওঁ'র

নারী ফুটবলে অপ্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে বার্সেলোনা। গত কয়েকবছর ধরে সব প্রতিযোগিতায় তাদের দাপট চলছে। সর্বশেষ ২০২১-২২ মৌসুমে তো তারা আরও ভয়ংকর হয়ে উঠে। নিজেদের লিগে ৩০ ম্যাচ খেলে সবকটিতে জয়। প্রতিপক্ষের জালে গোল দিয়েছে ১৫৯টি! সফলতার শতভাগ পূরণ করার জন্য গতরাতে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলতে নামে অ্যালেক্সিয়া পুটেলাসের নেতৃত্বাধীন দলটি। কিন্তু ফরাসি জয়ান্ট অলিম্পিক লিওঁ’র কাছে ৩-১ গোলের ব্যবধানে হেরে গেছে তারা।

মেয়েদের ফুটবলে ইউরোপের রানি বলা হয় অলিম্পিক লিওঁকে। এবারের শিরোপা সহ চ্যাম্পিয়নস লিগে সর্বাধিক ৮ বার চ্যাম্পিয়ন হলো ফরাসি ক্লাবটি। প্রথম শিরোপা জয় ২০১০-১১ মৌসুমে, পরের মৌসুমের চ্যাম্পিয়নও তারা। এরপর ২০১৬ থেকে ২০২০, টানা পাঁচ বছরে পাঁচটি শিরোপা। এক মৌসুম পর আবারও শ্রেষ্ঠত্ব নিজেদের দখলে নিলো লিওঁ।

গতরাতে তুরিনে অনুষ্ঠিত ফাইনালে ফেবারিট ছিল বার্সেলোনা। তবে নিজেদের আন্ডারডগ হিসেবে ভাবতে রাজি ছিল না অলিম্পিক লিওঁ। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দলটির অধিনায়ক ওয়েন্ডি রেনার্ড বলেন, কেবল সাংবাদিকরাই বলছে আমরা আন্ডারডগ। দুই দলই দুর্দান্ত খেলে ফাইনালে এসেছে। আমার কাছে উভয় দলই পঞ্চাশ ভাগ সুযোগ রয়েছে। কেউই ফেবারিট নয়, কেউ আন্ডারডগও নয়।

পরে ম্যাচেও তার কথারই প্রতিফলন ঘটলো। প্রথম ৩৩ মিনিটেই ৩-০ গোলে এগিয়ে যায় অলিম্পিক লিওঁ। পরে ৪১ মিনিটের দিকে ব্যবধান ৩-১ করেন অ্যালেক্সিয়া পুটেলাস। কিন্তু সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত এই স্কোরই ফল নির্ধারণ করে দেয়।

Source link

Related posts

লিভিংস্টোনের দাম সাড়ে ১১ কোটি রুপি

News Desk

জার্মানিকে তাকিয়ে থাকতে হবে স্পেন-জাপান ম্যাচের দিকেও

News Desk

কাউন্টিতে স্ট্যাম্প ভেঙে দুই টুকরো করলেন হাসান আলি

News Desk

Leave a Comment