free hit counter
খেলা

সুপার টুয়েলভে শীর্ষে তাসকিন 

এবারের টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভের উইকেট শিকারির শীর্ষে আছেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। ৩ ম্যাচে ১১.২৫ গড়ে ৮ উইকেট নিয়েছেন তিনি। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ১৬ ডট বল করে ২৫ রান খরচ করে শিকার করেছিলেন ৪ উইকেট তাসকিন। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাসকিন ছিলেন অমলিন। ইনিংসের প্রথম ওভারে বাভুমাকে তুলে নিলেও ৩ ওভারে ৪৬ দিয়েছিলেন তিনি। এরপর তৃতীয় ম্যাচে আবার ঘুরে দাঁড়ান এই পেসার। 




রোববার (৩০ অক্টোবর) জিম্বাবুয়ের বিপক্ষে ১৯ রান খরচায় নেন ৩ উইকেট। ৩ ম্যাচে মোট ৮ উইকেট নিয়ে সুপার টুয়েলভে উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন তাসকিন। এই তালিকায় ৭ উইকেট নিয়ে তার পরের অবস্থানে রয়েছে ইংলিশ পেসার স্যাম কারান। আর ৬ উইকেট শিকার করে তৃতীয় স্থানে রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। 



২২ অক্টোবর সুপার টুয়েলভের খেলা শুরু হলেও ১৬ তারিখ থেকে শুরু হয় প্রথম পর্বের খেলা। তাসকিনের চেয়ে ৩ ম্যাচ বেশি খেলে ১০ উইকেট শিকার করে টি-২০ বিশ্বকাপের এখন সর্বোচ্চ উইকেট শিকারি শ্রীলঙ্কা লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।  তার পরেই ৯ উইকেট শিকার করে দ্বিতীয় স্থানে রয়েছেন জিম্বাবুইয়ান সেনসেশন সিকান্দার রাজা। মাহেশ থিকসানা ,মুজারাবানি , বাস ডি লিডেরও শিকার ৯ টি করে উইকেট। 
 

 

Source link

Bednet steunen 2023