free hit counter
শরিফুলের অভিষেক উইকেটে ভাঙল লঙ্কান জুটি
খেলা

শরিফুলের অভিষেক উইকেটে ভাঙল লঙ্কান জুটি

প্রথম টেস্টের উইকেট ‘গড়পড়তা মানের নিচে’ থাকায় একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিল পাল্লেকেলে। দ্বিতীয় টেস্টে উইকেটের ধরণ বদলে যাবে বলে আশা দেখেছিল উভয় দলই। কিন্তু না, ভিন্ন কিছু হলো বলে মনে হয়নি, দুই সেশন শেষে বোলারদের প্রাপ্তি শূন্য। ব্যাটিং স্বর্গ উইকেটে দাঁড়িয়ে দাপুটে ব্যাট করেন দুই লঙ্কান ব্যাটসম্যান দিমুথ করুণারত্নে ও লাহিরু থিরিমান্নে। শেষ সেশনে এসে বিশাল জুটিতে ফাটল ধরান অভিষিক্ত শরিফুল ইসলাম।

আজ বৃহস্পতিবার সকালে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক শ্রীলঙ্কা। প্রথম সকালে মন্থর গতির ব্যাটে কিছুটা চাপের মুখে ছিল তারা। বল হাতে লঙ্কানদের দমিয়ে রেখেছিলেন তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী ও মেহেদি হাসান মিরাজরা। প্রথম বাংলাদেশসেশনে বেশ কয়েকবার উইকেট ভাঙতে চেষ্টা করে সফরকারীরা। কিন্তু নিষ্প্রাণ উইকেটে বারবারই ব্যর্থ হয়েছে বোলাররা।

প্রথম সেশনে ২৭ ওভার বল করে ৬৬ রান করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান। ২০তম ওভারের শেষ বলে স্লিপে করুণারত্নেকে ফেরানোর সুযোগ পেয়েও হাতছাড়া করেন নাজমুল হোসেন শান্ত। দিনের দ্বিতীয় সেশনের শুরু থেকে হাত খুলে ব্যাট চালাতে থাকেন দুই ওপেনার। দ্রুততার সঙ্গে দলীয় শতকের পাশাপাশি দুজনেই ব্যক্তিগত অর্ধশতকের দেখা পান।

দলীয় ১৭৭ রানের মাথায় টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান লঙ্কান অধিনায়ক। ১৬৫ বলে ১৩ চারে সেঞ্চুরি তুলে নেন তিনি। দুই সেশনে শ্রীলঙ্কার সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ১৪৪ রান। তৃতীয় সেশনে এসে ২০৯ রানের জুটি ভাঙেন শরিফুল। উইকেটের পেছনে থাকা লিটন দাসের গ্লাভসবন্দি হয়ে ফেরার আগে ১১৮ রান করেন লঙ্কান অধিনায়ক করুণারত্নে।

Related posts

আবারও ‘দশে দশ’ করতে পারবে বাংলাদেশ?

News Desk

স্বাগতিকদের উড়িয়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার

News Desk

বাংলাদেশের টাইগারদের ইতিহাস গড়ার দিন আজ

News Desk