free hit counter
রোহিতের পর বড় অঙ্কের জরিমানা গুনলেন কোহলি
খেলা

রোহিতের পর বড় অঙ্কের জরিমানা গুনলেন কোহলি

আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হারের পর ধীর গতিতে ম্যাচ পরিচালনার জন্য বড় অঙ্কের জরিমানা করা হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক বিরাট কোহলিকে। ম্যাচ অফিসিয়ালদের আনা অভিযোগ মেনে নিয়েছেন এই ব্যাঙ্গালোর দলপতি।

রবিবার মুম্বাইতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নেমেছিল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে ধোনির চেন্নাইয়ের কাছে পাত্তাই পায়নি আরসিবি। রবীন্দ্র জাদেজার অলরাউন্ডার পারফর্মে আরসিবিকে টুর্নামেন্টে প্রথম পরাজয়ের স্বাদ দিয়েছে চেন্নাই সুপার কিংস। এদিন ম্যাচ হারের পাশাপাশি আরও একটি দুঃসংবাদ শুনল আরসিবি অধিনায়ক কোহলি।

আইপিএল গভর্নিং বডির বেঁধে নির্দিষ্ট সময়ের মধ্যে ম্যাচ শেষ করতে না পারায় চেন্নাইয়ের বিপক্ষে স্লো-ওভার রেটের কারণে টুর্নামেন্টে প্রথমবারের মতো ১২ লাখ রুপি জরিমানা করা হয় বিরাট কোহলিকে। এই বিবৃতিতে জানানো হয়,

“চেন্নাইয়ের বিপক্ষে স্লো-ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক কোহলি। আইপিএলের কোড অব কন্ডাক্টের ধারা অনুযায়ী যেহেতু এটিই কোহলির দলের প্রথম অপরাধ, সে কারণে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে কোহলিকে।”

নিয়ম অনুযায়ী একই অপরাধ দ্বিতীয়বার করলে দলের অধিনায়ককে গুনতে হবে ২৪ লাখ রুপি জরিমানা সেই সাথে একাদশে থাকা বাকি সদস্যদের গুনতে হবে ৬ লাখ রুপি অথবা ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা।

তৃতীয়বার একই অপরাধ হলে অধিনায়কের শাস্তি হবে ৩০ লাখ রুপি জরিমানার পাশাপাশি এক ম্যাচ নিষেধাজ্ঞা, আর দলের একাদশের খেলোয়াড়দের জরিমানা হবে ১২ লাখ রুপি অথবা ম্যাচ ফির ৫০ শতাংশের মধ্যে যে অঙ্কটা কম, সেটি।

আইপিএলে নিজেদের পঞ্চম ম্যাচে এসে পরাজয়ের স্বাদ পাওয়া রয়্যাল চ্যালেঞ্জার্সের বিপক্ষে আগে ব্যাট করে জাদেজার ২৮ বলে ৬২ রানের বিধ্বংসী ইনিংসে ১৯১ রান দাঁড় করায় চেন্নাই। জবাবে জাদেজার বোলিং এবং ফিল্ডিং নৈপুণ্যে ১২২ রানেই শেষ হয় আরসিবির ইনিংস।

চেন্নাইয়ের বিপক্ষে হারের পর আইপিএলের পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে রয়েছে কোহলির আরসিবি। অন্যদিকে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চেন্নাই।

Related posts

রোহিতের ১২ লাখ রুপি জরিমানা

News Desk

কোহলির চেয়েও বেশি বেতন তাদের

News Desk

ভারতীয় ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নতুন ৩ মুখ

News Desk