Image default
খেলা

অবিশ্বাস্য মূল্যে মেসির রেকর্ড গড়া সেই বুট জোড়া বিক্রি হলো

সান্তোসের ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের গড়া রেকর্ড ভেঙে একক কোনো ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলদাতার খেতাব নিজের করে নিয়েছিলেন লিওনেল মেসি। ওই ম্যাচে যে বুট পরে মাঠে নেমেছিলেন তিনি, দুই সপ্তাহ আগে সেই বুট জোড়া নিলামে তুলেছিলেন বার্সেলোনার তারকা ফরোয়ার্ড। যার সব অর্থই ব্যয় হবে অসুস্থ শিশুদের চিকিৎসাখাতে। মেসির সেই বুট জোড়া নিলামে তোলার পরই বিভিন্ন মানুষ কেনার আগ্রহ দেখায়। ১৪ দিনের নিলাম শেষে অবিশ্বাস্য মূল্যে বিক্রি হয়েছে সেই বুট জোড়া।

লন্ডনের বিখ্যাত নিলামকারী প্রতিষ্ঠান ক্রিস্টিস নিলামে তোলে তার বুটজোড়া। পরে শুক্রবার প্রতিষ্ঠানটি জানায়, এক লাখ ৭৩ হাজার ডলারে (১ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার ৩২৯ টাকা) বিক্রি হয়েছে বুট জোড়া। তবে ক্রেতার নাম প্রকাশ করেনি ক্রিস্টিস।

স্পেনের ন্যাশনাল আর্ট মিউজিয়ামে একটি সংস্থাকে মেসি তার এই বুট জোড়া প্রদর্শনীর জন্য দান করেছিলেন। কিন্তু তারা এটাকে প্রদর্শনীতে না রেখে ভিন্ন রকমের উদ্যোগ নিয়েছিল। শুরুতে তারা এই বুট জোড়ার নিলাম প্রক্রিয়া শুরু করেছে। সেখান থেকে পাওয়া অর্থ দেওয়া হবে বার্সেলোনার ভল হেব্রন ইউনিভার্সিটির কলা ও স্বাস্থ্য প্রকল্পে, যা দিয়ে অসুস্থ শিশুদের চিকিৎসা সহায়তা দেওয়া হবে।

Related posts

ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্টাসের জয়

News Desk

Giants' Saquon Barkley makes fan's summer after responding to desperate sign at training camp

News Desk

জিতছে না ইংল্যান্ড-নিউজিল্যান্ডসের কেউই

News Desk

Leave a Comment