Image default
খেলা

রাহুলের অস্ত্রোপচার সফল

মুম্বই’য়ের ব্রিজ ক্যান্ডি হাসপাতালে সোমবার সফল অস্ত্রোপচার হল লোকেশ রাহুলের। আপাতত সুস্থ আছেন পঞ্জাব কিংসের অধিনায়ক। খুব শীঘ্রই তিনি দলের জৈব বলয়ে ফিরবেন বলে মনে করা হচ্ছে। তবে তার আগে টুর্নামেন্টের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোসিডিওর মেনে প্রয়োজনীয় কোয়ারেন্টাইন পিরিয়ড কাটাতে হবে দক্ষিণী ব্যাটসম্যানকে। এদিন চিকিৎসকেরা সফলভাবেই তাঁর অ্যাপেনডিক্স কেটে বাদ দিয়েছেন বলে জানা গিয়েছে।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, এক সপ্তাহ বিশ্রামের পরেই রাহুল শারীরীক কসরত করতে সক্ষম। উল্লেখ্য, শনিবার রাতে টিম হোটেলে পঞ্জাব অধিনায়কের তলপেটে অসহ্য যন্ত্রণা অনুভূত হয়। দলের মেডিক্যাল টিমের প্রাথমিক শুশ্রূষা এবং ওষুধে কাজ না হওয়ায় তাঁকে পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা জানান তিনি অ্যাপেন্ডিসাইটিসে আক্রান্ত। আমদাবাদ থেকে চার্টার্ড বিমানে তাঁকে মুম্বই উড়িয়ে নিয়ে যাওয়া হয়। সেখানেই সোমবার অস্ত্রোপচার হয় তাঁর।

এবার আইপিএল গভর্নিং বডির সঙ্গে আলোচনা করে রাহুলকে কোয়ারেন্টাইনে ফেরানোর পালা পঞ্জাব ফ্র্যাঞ্চাইজির। এক্ষেত্রে দেখার প্রস্তাবিত এসওপি মেনে কতদিন পঞ্জাব অধিনায়ককে কোয়ারেন্টাইনে থাকতে হয়। তবে ৬ এবং ৯ মে আরসিবি এবং সিএসকে’র বিরুদ্ধে ম্যাচে যে তাঁকে পাওয়া যাবে না সেটা নিশ্চিত। ১৩মে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে রাহুলকে পাওয়ার সম্ভাবনা থাকলেও এখনই জোর দিয়ে কিছু বলা সম্ভব নয়। রাহুলের ওপেনিং পার্টনার ময়াঙ্ক আগরওয়াল অন্তর্বর্তীকালীন সময়ের জন্য দলের দায়িত্ব সামলাচ্ছেন।

রবিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ব্যাট হাতে ময়াঙ্ক অধিনায়কোচিত ইনিংস খেললেও দল জিততে পারেনি। পন্তদের বিরুদ্ধে ৫৮ বলে অপরাজিত ৯৯ রানের ইনিংস খেলেন ময়াঙ্ক। উল্লেখ্য, রাহুল অসুস্থ হয়ে পড়ার আগে চলতি আইপিএলে শেষ ম্যাচটি খেলেছিলেন ৩০ এপ্রিল আরসিবি’র বিরুদ্ধে। ওই ম্যাচে ৫৭ বলে ৯১ রানের ইনিংস খেলে অরেঞ্জ ক্যাপ মাথায় তুলেছিলেন পঞ্জাব অধিনায়ক। তাঁর ব্যাটিং’য়ে ভর করে দলও জিতেছিল ৩৪ রানে।

যদিও রবিবার দিল্লি ম্যাচে রাহুল না থাকায় অরেঞ্জ ক্যাপ হাত বদল হয়ে আপাতত ধাওয়ানের মাথায়। দিল্লি ওপেনারের সংগ্রহে এখন ৩৮০ রান। সেখানে দ্বিতীয়স্থানে থাকা রাহুলের ব্যাটে এখনও অবধি এসেছে ৩৩১ রান।

Related posts

গেরিট কোল শীঘ্রই চোট থেকে পুনরুদ্ধারের বিশাল পদক্ষেপে সরাসরি হিটারদের মুখোমুখি হতে পারেন

News Desk

রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে অনুরোধ ওজিলের

News Desk

জাকির এইচপি ক্যাম্পের প্রচার করেন

News Desk

Leave a Comment