Image default
বিনোদন

করোনা সঙ্কটে অ্যাম্বুলেন্স চালাচ্ছেন অভিনেতা

দেশ জুড়ে দেখা দিয়েছে করোনা সংকট। দিশেহারা হয়ে উঠেছে দেশবাসী। নিত্য সংক্রমণ চার লক্ষ পেরিয়েছে। বাড়ছে দৈনিক মৃত্যু সংখ্যাও। নেতা মন্ত্রী থেকে শুরু করে স্বাস্থ্য ব্যবস্থায় সকলেরই ভ্রু সংকুচিত হয়ে পড়েছে। এইসবের পরোয়া না করে এরই মাঝে কিছু তারকা যেমন মালদ্বীপে ছুটি কাটাতে গিয়েছে। আবার কিছু তারকা চরম মানবিকতার পরিচয়ও দিয়েছেন। তাদেরই একজন হলেন কন্নড় সিনেমার অভিনেতা অর্জুন গৌড়া।

করোনা রোগীদের পাশে দাঁড়াতে প্রথম সারির কর্মী হিসাবে এগিয়ে এসেছেন অর্জুন। করোনা আক্রান্তদের হাসপাতাল পৌঁছে দিতে এবং করোনায় মৃতদের শ্মশান নিয়ে যেতে বেঙ্গালুরুর রাস্তায় আম্বুলেন্স চালাচ্ছেন তিনি। অর্জুনের কথায়, ‘বিগত কিছুদিন ধরেই আমি অ্যাম্বুলেন্স চালানোর কাজ করছি। এখনও অবধি অনেক শবদেহ বহন করে নিয়ে গিয়েছি শ্মশানে। সব সময় চেষ্টা করছি এই বিপদের দিনে মানুষের পাশে দাঁড়াতে। রোগী যেখান থেকেই আসুন না কেন বা তিনি যে ধর্মেরই হন না কেন। তার শেষ যাত্রায় যেন কোন সমস্যায় পরতে না হয় তার পরিবারকে’।

মাত্র ২৭ বছরের এই তরুন অভিনেতার এমন মানবিকতার পরিচয় দেওয়ার পিছনে কারণ হিসাবে জানা যায়, অভিনেতার বাড়িতে যে বয়স্ক মহিলা দুধ দিতেন তিনি করোনায় মারা যান। তার মৃত দেহ শ্মশানে নিয়ে যাওয়ার জন্যে অ্যাম্বুলেন্স ভাড়া চায় ১২ হাজার টাকা। যা দেওয়া তাদের পক্ষে এক প্রকার অসম্ভব ছিল। এই ঘটনা অর্জুনকে বাধ্য করেছে বিনামূল্যে করোনা রোগীদের অ্যাম্বুলেন্স সার্ভিস দেওয়ার জন্যে।

করোনা অতিমারির সময় একদল তারকা মালদ্বীপে ছুটি কাটাতে যাচ্ছে। সমুদ্র সৈকতে বসে ছবি পোস্ট করছে সোশ্যাল সাইটে। অন্যদিকে কিছু তারকা করোনা যুদ্ধে এগিয়ে এসেছে মানুষের সহায়তায়। অক্ষয় কুমার করোনা যুদ্ধে ১ কোটি টাকা দান করেছেন। হৃত্বিক রোশন, ফারহান আকতার, বরুণ ধাবান, আয়ুষ্মান প্রমুখ বলিউড তারকা সাধারণ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

করোনা মোকাবিলায় ‘দাবাং’ স্টার সোনু সুদ গত বছর লকডাউন থেকে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সালমান খান প্রথম সারির কর্মীদের জন্যে বিনামূল্যে খাবার সরবরাহ করছেন। এই দলে একেবারে প্রথম সারির কর্মী হয়ে যোগ দিলেন ২৭ বছরের কন্নড় অভিনেতা অর্জুন গৌড়া।

Related posts

নুসরাতকে ছেড়ে ‘পাখি’র কাছে ফিরছেন যশ

News Desk

বিল গেটস আর আমি সেইম লেভেলে : শবনম ফারিয়া

News Desk

নয় দিনে ১০০ কোটি রুপির মাইলফলকে রণবীর-শ্রদ্ধার সিনেমা

News Desk

Leave a Comment