free hit counter
ভারত তাদের কেন্দ্রীয় চুক্তিতে শুভমান গিল ও মোহাম্মদ সিরাজ
খেলা

ভারত ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে শুভমান গিল ও মোহাম্মদ সিরাজ

ভারত তাদের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে সম্প্রতি। সে তালিকায় আছেন নতুন দুই মুখ। ২৮ সদস্যের এ তালিকা কার্যকর হবে ২০২০ সালের ১ অক্টোবর থেকে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

কেন্দ্রীয় চুক্তিতে এবার ২৮ ক্রিকেটারের সুযোগ মিলেছে। প্রথমবারের মতো এ তালিকায় স্থান পেয়েছেন ওপেনার শুভমান গিল ও মোহাম্মদ সিরাজ। ফেরাদের মধ্যে একমাত্র হচ্ছেন অক্ষর প্যাটেল।

গেলবারের চুক্তি থেকে চলমান চুক্তিতে জায়গা হারিয়েছেন দু’জন। দুই ক্রিকেটার হলেন, কেদার যাদব ও মনীশ পান্ডে।

পদাবনতি হয়েছে ২০১৯ বিশ্বকাপে ভারতের রণকৌশলে থাকা তিন বোলারের। যুজবেন্দ্র চাহাল ও কুলদ্বীপ যাদব ছিলেন যথাক্রমে বি ও এ ক্যাটাগরিতে। দুজনের অবস্থানই চলতি চুক্তিতে সি গ্রেডে। আর ভুবনেশ্বর কুমার এ থেকে নেমে গেছেন বি ক্যাটাগরিতে।

এদিকে পদোন্নতি হয়েছে হার্দিক পান্ডিয়া ও শার্দুল ঠাকুরের। শেষ এক বছরের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে বি থেকে এ ক্যাটাগরিতে উঠে এসেছেন পান্ডিয়া। আর সি ক্যাটাগরিতে থাকা শার্দুল ঠাকুর উঠে এসেছেন বি ক্যাটাগরিতে।

আর প্রথমবারের মতো দলে আসা শুভমান ও সিরাজ আছেন সি গ্রেডে। তিন বছর পর চুক্তিতে ফেরা অক্ষর ও আছেন দুজনের সংগেই।

এ প্লাস গ্রেডে আছেন তিনজন। একজন অবধারিতিভাবেই বিরাট কোহলি। তার সঙ্গে রোহিত শর্মা ও যশপ্রীত বুমরাহ আছেন এই ক্যাটাগরিতে। তার পরের ক্যাটাগরি এ-তে আছেন ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন সহ দশজন।

Related posts

ধোনিকে উপরের দিকে ব্যাট করার বার্তা গাওস্করের

News Desk

ফাইনালের দুই দলই জিতবে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা

News Desk

কপিল-ধোনিদের কাতারে চলে এসেছেন কোহলি, বলছেন তারা

News Desk