Image default
খেলা

ভারত ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে শুভমান গিল ও মোহাম্মদ সিরাজ

ভারত তাদের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে সম্প্রতি। সে তালিকায় আছেন নতুন দুই মুখ। ২৮ সদস্যের এ তালিকা কার্যকর হবে ২০২০ সালের ১ অক্টোবর থেকে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

কেন্দ্রীয় চুক্তিতে এবার ২৮ ক্রিকেটারের সুযোগ মিলেছে। প্রথমবারের মতো এ তালিকায় স্থান পেয়েছেন ওপেনার শুভমান গিল ও মোহাম্মদ সিরাজ। ফেরাদের মধ্যে একমাত্র হচ্ছেন অক্ষর প্যাটেল।

গেলবারের চুক্তি থেকে চলমান চুক্তিতে জায়গা হারিয়েছেন দু’জন। দুই ক্রিকেটার হলেন, কেদার যাদব ও মনীশ পান্ডে।

পদাবনতি হয়েছে ২০১৯ বিশ্বকাপে ভারতের রণকৌশলে থাকা তিন বোলারের। যুজবেন্দ্র চাহাল ও কুলদ্বীপ যাদব ছিলেন যথাক্রমে বি ও এ ক্যাটাগরিতে। দুজনের অবস্থানই চলতি চুক্তিতে সি গ্রেডে। আর ভুবনেশ্বর কুমার এ থেকে নেমে গেছেন বি ক্যাটাগরিতে।

এদিকে পদোন্নতি হয়েছে হার্দিক পান্ডিয়া ও শার্দুল ঠাকুরের। শেষ এক বছরের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে বি থেকে এ ক্যাটাগরিতে উঠে এসেছেন পান্ডিয়া। আর সি ক্যাটাগরিতে থাকা শার্দুল ঠাকুর উঠে এসেছেন বি ক্যাটাগরিতে।

আর প্রথমবারের মতো দলে আসা শুভমান ও সিরাজ আছেন সি গ্রেডে। তিন বছর পর চুক্তিতে ফেরা অক্ষর ও আছেন দুজনের সংগেই।

এ প্লাস গ্রেডে আছেন তিনজন। একজন অবধারিতিভাবেই বিরাট কোহলি। তার সঙ্গে রোহিত শর্মা ও যশপ্রীত বুমরাহ আছেন এই ক্যাটাগরিতে। তার পরের ক্যাটাগরি এ-তে আছেন ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন সহ দশজন।

Related posts

ব্রেট লির শুভকামনা পেলো সাবিনারা

News Desk

নেইমার আসার পরই সব সমস্যা শুরু হয়েছে।

News Desk

সাকিবের চেয়ে সিরিয়াস কেউ নয়: বেবুন

News Desk

Leave a Comment