Image default
খেলা

বিলসের ‘দামার হ্যামলিন’ প্রিসিজন ওপেনারে ‘খেলাতে প্রস্তুত’, কার্ডিয়াক অ্যারেস্টের পর প্রথম খেলা চিহ্নিত করে

এনএফএল গেমের সময় বাফেলো বিল সুরক্ষা হিসাবে ডেমার হ্যামলিন কার্ডিয়াক অ্যারেস্ট বন্ধ করার সাত মাসেরও বেশি সময় হয়ে গেছে।

এপ্রিল মাসে, 25 বছর বয়সী ফুটবল ক্রিয়াকলাপ পুনরায় শুরু করার জন্য সাফ করা হয়েছিল এবং এই মরসুমের শুরুতে বিল ওটিএ-এর সময় তিনি সম্পূর্ণ অংশগ্রহণকারী ছিলেন।

গত দুই সপ্তাহ ধরে প্রশিক্ষণ শিবিরের মধ্য দিয়ে লড়াই করার পর, হ্যামলিন এই সপ্তাহান্তে একটি প্রাক-মৌসুম খেলা খেলে ফুটবলে ফিরে আসার জন্য পরবর্তী বড় পদক্ষেপ নিতে প্রস্তুত।

বৃহস্পতিবার, বিলস কোচ শন ম্যাকডারমট বলেছেন যে দল হ্যামলিনের খেলার অবস্থানের জন্য “একদিনে একদিন” পদ্ধতি গ্রহণ করছে। কিন্তু পরে তিনি অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছিলেন যে কোল্টসের বিপক্ষে শনিবারের হোম ওপেনারে হ্যামলিনের “খেলার জন্য নির্ধারিত” ছিল।

FOXNEWS.COM-এ আরও ক্রীড়া কভারেজের জন্য এখানে ক্লিক করুন

বাফেলো বিলের ডেমার হ্যামলিন (3) অর্চার্ড পার্ক, নিউ ইয়র্ক, 23 মে, 2023-এ অনুশীলনের সময় উপস্থিত হয়। (এপি ছবি/জেফরি টি. বার্নস)

ম্যাকডারমট হ্যামলিনের পুনরুদ্ধারের প্রতিটি মাইলফলক ঘনিষ্ঠভাবে অনুসরণ করেছেন এবং তৃতীয় বছরের নিরাপত্তার নমনীয়তার প্রশংসা করেছেন।

ম্যাকডারমট সাংবাদিকদের বলেন, “এটি আমার এবং আমাদের সবার জন্য কিছুটা অজানা অঞ্চল। তাই, আমরা তার জন্য সেখানে থাকার জন্য আমাদের যথাসাধ্য চেষ্টা করছি।” “আমি সে কোথায় আছে, সে কোথায় উপস্থিত হয় এবং সে কীভাবে যোগাযোগ করে তার উপর গভীর নজর রাখার চেষ্টা করি। এবং সে একটি দুর্দান্ত কাজ করেছে।

হৃদযন্ত্রের গ্রেপ্তারের পর থেকে তার প্রথম প্যাডেড অনুশীলনে বিলের দামার হ্যামলিনকে “একটু ভয় পেয়েছিলেন” বলে মনে করা হয়েছিল।

হ্যামলিনের জন্য, এটি একটি ধাপে ধাপে প্রক্রিয়া ছিল অনেকদূর এগিয়ে না দেখে।

“উন্মুখ করার চেষ্টা করার সময়, এটি অনেক উদ্বেগ, অনেক অপ্রয়োজনীয় অনুভূতি তৈরি করে,” তিনি বলেছিলেন। “আপনি যদি এই মুহুর্তে থাকেন তবে এটি আপনাকে সেখানে থাকাকালীন এটি প্রক্রিয়া করার অনুমতি দেয়।”

অনুশীলন মাঠে নামেন ডেমার হ্যামলিন

বাফেলো বিলের ডামার হ্যামলিন (3) 26 জুলাই, 2023, নিউ ইয়র্কের পিটসফোর্ডে দলের প্রশিক্ষণ শিবিরে অনুশীলনের আগে মাঠে নামেন। (এপি ছবি/অ্যাড্রিয়ান ক্রাউস, ফাইল)

এটি এমন একটি পদ্ধতি যা হ্যামলিনের সিনসিনাটি হাসপাতালের বিছানায় চিকিৎসাগতভাবে প্ররোচিত কোমা থেকে জেগে ওঠার মাধ্যমে শুরু হয়েছিল যাতে তিনি নিজে থেকে শ্বাস নিতে সক্ষম হন এবং সুপার বোল-এ অংশগ্রহণ করার জন্য যথেষ্ট শক্তিশালী হন।

হ্যামলিন শনিবার খেলতে কেমন হতে পারে তা কল্পনা করার জন্য প্রস্তুত ছিলেন না, বললেন, “এটা খুব তাড়াতাড়ি হয়ে গেছে, মানুষ।”

হ্যামলিন প্রকাশ করেছেন যে তার ডাক্তাররা এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে কার্ডিয়াক অ্যারেস্ট কমিউটিও কর্ডিসের কারণে হয়েছিল। আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশনের মতে, হার্ট অ্যাটাক “হার্টের ছন্দে ঠিক ভুল সময়ে ঘটে যাওয়া হার্টে ভোঁতা আঘাতের অত্যন্ত বিরল পরিণতি, যার ফলে হৃৎপিণ্ড কার্যকরভাবে স্পন্দন বন্ধ করে দেয়।”

ডেমার হ্যামলিন অটোগ্রাফে স্বাক্ষর করছেন

বাফেলো বিলের নিরাপত্তা ডামার হ্যামলিন 26 জুলাই, 2023, নিউ ইয়র্কের পিটসফোর্ডের প্রশিক্ষণ শিবিরে অনুশীলনের পরে অটোগ্রাফে স্বাক্ষর করেছেন। (এপি ছবি/অ্যাড্রিয়ান ক্রাউস)

হ্যামলিনের প্রত্যাবর্তনকে অনেকে সাহসী বলে বর্ণনা করেছেন। প্রি-সিজন শেষ হয়ে গেলে, হ্যামলিন তার পরবর্তী সমস্যার মুখোমুখি হবে 29শে আগস্ট, যেদিন বিল তাদের 53-জনের রোস্টার তৈরি করতে চূড়ান্ত কাটছাঁট করবে।

হ্যামলিন প্রশিক্ষন শিবিরের সময় ফিরে আসা স্টার্টার মিকা হাইড এবং জর্ডান বাউয়ারের পিছনে একটি ব্যাকআপ স্থান সুরক্ষিত করার জন্য তার অনুসন্ধানে কোনও বিপত্তি বা দ্বিধা চিহ্ন দেখাননি।

প্রশিক্ষণ শিবিরের সময় হ্যামলিনের কিছু ভালো মুহূর্ত ছিল, যার মধ্যে সেরা মুহূর্তটি 1 আগস্টে এসেছিল, যখন তিনি বিলস কোয়ার্টারব্যাক ম্যাট বার্কলির কাছ থেকে একটি বিস্তৃত পাস আটকান। তিনি দ্রুত তার পায়ে লাফিয়ে শেষ জোনে ছুটে যান, যেখানে তাকে সতীর্থ ট্রে ডিভোস হোয়াইট এবং ডিন জ্যাকসন অভ্যর্থনা জানান।

অন্যথায়, এটি তার আনন্দদায়ক ব্যক্তিত্ব ছিল, তিনি উল্লাসিত জনতাকে স্বীকার করার সময় অনুশীলন এড়িয়ে যাচ্ছেন কিনা, গানের পাশে নাচছেন বা যতটা অটোগ্রাফ সময় দেবে।

স্টার ওয়াইড রিসিভার স্টিফন ডিগস হ্যামলিনকে আবার নিজেকে তুলে নিতে দেখে খুশি।

“এটা ভিতরে গিয়ে বলা সহজ, ‘ঠিক আছে, সে ফুটবল মাঠে ফিরে এসেছে।’ কিন্তু তাকে প্রতিদিন বেঁচে থাকা, শ্বাস নেওয়া, হাসতে এবং ভালো সময় কাটাতে দেখা সত্যিই আপনার চোখ খুলে দেয়। যেমন ঈশ্বর ভালো,” Diggs বলেন. “অবশ্যই, আমি তার জন্য উল্লাসকারী প্রধান ব্যক্তিদের একজন হব। মানুষের দৃষ্টিকোণ থেকে, আমি খুশি যে লোকটি বেঁচে আছে।”

ফক্স নিউজ অ্যাপের জন্য এখানে ক্লিক করুন

হ্যামেলিন স্বাভাবিক জীবনে ফিরতে আগ্রহী।

“মানুষ, কখনও কখনও এমন হয় যে এটির অস্তিত্ব নেই,” হ্যামলিন বলেছিলেন। “কিন্তু এটা খুবই আশীর্বাদপূর্ণ জায়গা। আমি যা ভালোবাসি তা আবার করতে পারা। এটাই স্বাভাবিক।”

অ্যাসোসিয়েটেড প্রেস এই প্রতিবেদনে অবদান রেখেছে।

শ্যান্টজ মার্টিন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

লস এঞ্জেলেস টাইমস লেখক LSU খেলোয়াড়দের ‘নোংরা নবীন’ বলে কলামের জন্য ক্ষমা চেয়েছেন

News Desk

‘বিতর্কিত’ ‘সন্দেহজনক’ পেনাল্টি- দাবি ফুটবলপ্রেমীদের

News Desk

লেব্রন জেমস তীব্র যাচাই-বাছাইয়ের মধ্যে WNBA-এর বৃদ্ধির জন্য জ্বরের ক্যাটলিন ক্লার্ককে কৃতিত্ব দিয়েছেন

News Desk

Leave a Comment