free hit counter
বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে ম্যাচ পরিচালনা করবেন দেশীয় আম্পায়াররা
খেলা

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে ম্যাচ পরিচালনা করবেন দেশীয় আম্পায়াররা

আইসিসির বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। এই সিরিজের জন্য ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তামিম ইকবাল-কুশল পেরেরাদের তিন ম্যাচ সিরিজের আম্পায়ারের দায়িত্বে থাকবেন বাংলাদেশি আম্পায়াররা।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ক্রিকেটীয় নিয়মে বেশকিছু পরিবর্তন এনেছে আন্তর্জাতিক ক্রিকেটে কাউন্সিল (আইসিসি)। যেখানে বলা আছে, ঘরের মাঠে সিরিজগুলোতে দেশীয় আম্পায়ারের পরিচালনায় খেলতে পারবে স্বাগতিক দলগুলো। আইসিসির এমন নিয়মের কারণে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে ফিল্ড আম্পায়ার আর টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ারের দায়িত্ব থাকবেন বাংলাদেশের চার আম্পায়ার। ম্যাচ রেফারির ভূমিকায় বাংলাদেশের নিয়ামুর রশিদ রাহুল।

আগামী ২৩ মে প্রথম ওয়ানডেতে ফিল্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন শরফদ্দৌলা ইবনে সৈকত ও মাসুদুর রহমান মুকুল। এই ম্যাচে টিভি আম্পারের দায়িত্ব পালন করবেন গাজী সোহেল ও চতুর্থ বা রিজার্ভ আম্পায়ার তানভীর আহমেদ। ২৫ মে দ্বিতীয় ওয়ানডেতে মাঠের দায়িত্ব পড়েছে শরফদ্দৌলা ইবনে সৈকত ও গাজী সোহেলের। এ ম্যাচের টিভি আম্পায়ার মুকুল ও চতুর্থ আম্পায়ার তানভীর আহমেদ।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ আগামী ২৮ মে। শেষ ম্যাচে টেলিভিশন রিপ্লে দেখবেন গাজী সোহেল। মাঠের দায়িত্ব পালন করবেন তানভীর ও সৈকত, চতুর্থ আম্পায়ার মুকুল। তিন ম্যাচেই ডিআরএস প্রযুক্তির দায়িত্বে হ্যানরি ইলিসন। সিরিজের তিন ম্যাচই শুরু হবে দুপুর ১টায়।

Related posts

টাইগারদের নতুন স্পিন কোচ হেরাথ, ব্যাটিং কোচ প্রিন্স

News Desk

শ্রীলঙ্কা যাওয়ার আগে দ্বিতীয় ডোজ নিলেন ক্রিকেটাররা

News Desk

মুশফিকের বেফাঁস মন্তব্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ

News Desk