Image default
খেলা

ভারতের কোচের ভূমিকায় রাহুল দ্রাবিড়

জুলাই মাসে ছয় ম্যাচ সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ভারতের। সে সিরিজ দিয়ে জাতীয় দলের কোচের দায়িত্বে অভিষেক হতে যাচ্ছে সাবেক ভারতীয় অধিনায়ক রাহুল দ্রাবিড়ের, জানাচ্ছে ইএসপিএন-ক্রিকইনফো।

দ্বিতীয়বারের জন্য ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্বে আসছেন দ্রাবিড়। ২০১৪ সালে ব্যাটিং কোচ হিসেবে ভারতীয় দলে যোগ দেন এই তারকা ব্যাটসম্যান। টেস্ট দলের দায়িত্ব নিয়ে রবি শাস্ত্রী ইংল্যান্ডে থাকায় দ্বিতীয় প্রশিক্ষক দল তৈরি করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

তবে খেলোয়াড়ি জীবনের পর ভারতীয় দলের সঙ্গে এটাই তার প্রথম কাজ নয়। এর আগে ২০১৪ সালে ইংল্যান্ড সফরে বিরাট কোহলিদের ব্যাটিং পরামর্শকের কাজ করেছিলেন তিনি।

স্থানীয় সংবাদ সংস্থা এএনআইকে এক বিসিসিআই কর্মকর্তা জানান, বর্তমান ন্যাশনাল ক্রিকেট একাডেমি প্রধান শ্রীলঙ্কা সফরে দলের প্রধান কোচ হিসেবে কাজ করবেন। তিনি বলেন, ‘যেহেতু ভারতের সব কোচিং স্টাফ ইংল্যান্ডে থাকবে, সেহেতু তরুণ দলের দায়িত্বে দ্রাবিড়কে দেওয়াটাকেই সেরা সিদ্ধান্ত বলে মনে হয়েছে আমাদের। ভারত এ দলের সবার সঙ্গেই কাজ করেছে সে। তার সঙ্গে সম্পর্কটা বাড়তি সুবিধা দেবে দলকে।

২০১৯ সালে এনসিএর দায়িত্ব নেওয়ার আগে ভারতের অনূর্ধ্ব ১৯ দলের কোচ ছিলেন তিনি। সেখানে যে ভারতীয় ক্রিকেটারকে নিবিড়ভাবে গড়ে তুলেছিলেন দ্রাবিড়, তাদের প্রায় সবাই যাবেন শ্রীলঙ্কা সফরে। শেষ কয়েক বছরে ভারতের শক্ত পাইপলাইনের পেছনে কৃতিত্ব তারই। ২০১৫ সালে দায়িত্ব নেওয়ার পর থেকে ভারতের নতুন প্রজন্ম গড়ে তোলার কাজটা করে যাচ্ছেন তিনি।

আগামী জুলাই মাসে শ্রীলঙ্কার মাটিতে খেলার কথা ভারতীয় দলের। ১৩, ১৬ ও ১৯ জুলাই তিনটি ওয়ানডে ও ২২ থেকে ২৭ জুলাইয়ের মধ্যে তিনটি টি টোয়েন্টির সিরিজ মাঠে গড়ানোর কথা।

Related posts

লড়াইয়ের মধ্যে লড়াই

News Desk

কীভাবে ইয়াঙ্কিস লাইনআপ ‘হিট করা এত কঠিন নয়’ হওয়া বন্ধ করে দিয়েছে

News Desk

আইওয়া বনাম দক্ষিণ ক্যারোলিনা জাতীয় চ্যাম্পিয়নশিপ টেলিভিশন দর্শকদের জন্য মহিলাদের জন্য NCAA রেকর্ড স্থাপন করেছে

News Desk

Leave a Comment