free hit counter
খেলা

ফাইনালের ‘ড্রেস রিহার্সেলে’ টস জিতে বোলিংয়ে শ্রীলংকা

একদিন বাদেই এশিয়া কাপেরত ফাইনালে মুখোমুখি হবে দুই দল। কাকতালীয়ভাবে সুপার ফোরের শেষ ম্যাচেও মুখোমুখি দুই ফাইনালিস্ট পাকিস্তান আর শ্রীলঙ্কা। ফাইনালের আগে ড্রেস রিহার্সেলের এই ম্যাচে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। 

আজ রাত ৮ টায় দুবাইয়ের স্পোর্টস সিটি স্টেডিয়ামে মাঠে সুপার ফোরের শেষ ম্যাচে মাঠে নামছে দুই ফাইনালিস্ট। একদিন বাদে ১১ সেপ্টেম্বর একই মাঠে ফাইনালে মুখোমুখি হবে দুই দল।



আজকের ম্যাচটি নিছক আনুষ্ঠানিকতার হলেও ফাইনালের আগে একে অন্যের শক্তিকে পরখ করে নেয়ার বড় সুযোগ আজকের এই ম্যাচ। ম্যাচটির গুরুত্ব কম থাকলেও, জয়ের দিকেই চোখ দু’দলের। 

লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস বলেন, ‘এবারের আসরে প্রথম ম্যাচ হারের পর টানা তিন ম্যাচে জিতেছি আমরা। জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই আমরা। ফাইনালের আগে এ ম্যাচটি আমাদের কাছে গুরুত্বপূর্ণ। ফাইনালের আগে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নেয়ার সুযোগ থাকছে এই ম্যাচে।’

পাকিস্তানি ব্যাটসম্যান ফখর জামান বলেন, ‘ফাইনাল নিশ্চিত হলেও এই ম্যাচটিকে আমরা বেশ গুরুত্ব সহকারেই নিচ্ছি। জয়ের ধারায় থাকতে পারলে, আত্মবিশ্বাসও ভালো থাকবে। তাই জয়ের স্বাদ নিয়েই ফাইনাল খেলতে চায় দল।’

ড্রেস রিহার্সেলের এই ম্যাচে দুই দলই মাঠে নামছে আগের ম্যাচের থেকে দুইটি পরিবর্তন নিয়ে। এই ম্যাচে শাদাব খান আর নাসিম শাহকে বিশ্রাম দেয়ায় পাকিস্তান একাদশে সুযোগ পেয়েছেন উসমান কাদির আর হাসান আলি। 


ছবি- ইএসপিএন ক্রিকইনফো

অন্যদিকে, আশিথা ফার্নান্দো আর চারিথ আসালাঙ্কাকে বিশ্রামে রাখায় এই ম্যাচে লঙ্কান একাদশের হয়ে মাঠে নামবেন ধনঞ্জয়া ডি সিলভা আর প্রমদ মাদুশান।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলি, মোহাম্মদ নেওয়াজ, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, উসমান কাদির, হাসান আলি।

শ্রীলঙ্কা একাদশ: দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু 
হাসরাঙ্গা ডি সিলভা, চামিকা করুনারত্নে, মহেশ থিকশানা, দিলশান মাদুশাঙ্কা, প্রমদ মাদুশান।

Source link