গত দুই আসরে নেট রান রেটে পিছিয়ে থেকে দুবারই পঞ্চম স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করতে হয়েছিল দলটিকে। সর্বশেষ শিরোপা জিতেছিল তারা ২০১৪ সালে। ভাগ্য বদলাতে লাকি চার্ম সাকিব আল হাসানকে আবারো দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

কিন্তু তাতেও কোন আশা দেখছেন না কলকাতারই সাবেক অধিনায়ক গম্ভীর। কারণ হিসেবে তিনি মনে করছেন, এবারও আন্দ্রে রাসেল এবং ইয়ন মরগ্যানের ওপর নির্ভর করছে কলকাতার ভাগ্য। কেননা এই দুজন গতবার ব্যর্থ হওয়ায় কলকাতাও মুখ থুবড়ে পড়েছিল।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে এক ভিডিওতে তিনি বলেন, ‘যদিও আমি চাই তারা (কলকাতা) আইপিএলের শিরোপা জিতুক। কিন্তু আমি ওদের প্লে অফে খেলার কোন সম্ভাবনাই দেখছি না। কারণ তারা এবারও আন্দ্র রাসেল এবং ইয়ন মরগ্যানের ওপর বেশি নির্ভর করছে।’

ঐ ভিডিওতে গম্ভীরকে প্রশ্ন করা হয়েছিল, সুযোগ পেলে কলকাতার কোন জিনিসটায় বদল আনতেন তিনি। এমন প্রশ্নের জবাবে তিনি জানান, আন্দ্রে রাসেলকে ফিনিশারেরর ভূমিকায় না খেলিয়ে চার নম্বরে খেলানো। যাতে সে আরো বেশি সময় ক্রিজে টিকে থেকে বড় রান করতে পারে।

আর ফিনিশার হিসেবে দিনেশ কার্তিক এবং ইয়ন মরগ্যান তো আছেই। এ প্রসঙ্গে গম্ভীর বলেন, ‘দিনেশ কার্তিক এবং ইয়ন মরগ্যান একজন ফিনিশার। তো আপনি আন্দ্রে রাসেলকে চার নম্বরে পাঠাতে পারেন এবং তাকে সেখানে সবসময়ের জন্য খেলাতে পারেন।’

Related posts

ইউএসএ বাস্কেটবল বলেছে অলিম্পিক রোস্টারে ক্যাটলিন ক্লার্ককে রাখা “দায়িত্বজ্ঞানহীন” হবে

News Desk

আগামীকাল আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

News Desk

করোনার কারণে টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে শঙ্কা?

News Desk

Leave a Comment