Image default
খেলা

যুক্তরাষ্ট্র চলে গেলেন সাকিব

যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে গেলেন সাকিব আল হাসান। শুক্রবার (১৮ জুন) ভোরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশ ছাড়েন ওয়ানডের শীর্ষ অলরাউন্ডার। বায়োবাবলের একঘেয়েমি কাটাতেই তার এই সিদ্ধান্ত। যুক্তরাষ্ট্র থেকে সরাসরি জিম্বাবুয়েতে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

সাকিব আল হাসানের মন যেন দেশে টিকছিলই না। টিকবেও বা কিভাবে, পরিবার যে মার্কিন মুলুকে। তাই প্রিমিয়ার লিগে মোহামেডান যখন শীর্ষ ৬-এর পরিকল্পনায় ব্যস্ত, সাকিব থাকবেন তার স্ত্রী-সন্তানদের কাছে। কোভিড কালে নির্বিঘ্নে খেলা চালাতে ভরসা বায়োবাবল। যে পদ্ধতি অনেক সময় খেলোয়াড়দের জন্য হতে উঠতে পারে একঘেয়ে। সাকিবের ক্ষেত্রেও হয়তো সেটাই হয়েছে। প্রায় আড়াই মাস বায়োবাবলে এই অলরাউন্ডার।

আইপিএল খেলতে গেলো ২৭ মার্চ ভারতে যান সাকিব। সেই থেকে কোয়ারেন্টিন আর বায়োবাবলের বৃত্তেই ঘুরছেন এই ক্রিকেটার। আইপিএল মাঝপথে স্থগিত হলে, দেশে ফিরে এসে ১৪ দিনের কোয়ারেন্টিন। এরপর বায়োবাবলে শ্রীলঙ্কা সিরিজ ও ঢাকা প্রিমিয়ার লিগ। সব মিলিয়ে মুক্ত বাতাসে কিছুটা সময় কাটাতেই সাকিবের এই ছুটি।

আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা শেষে উইন্ডিজের বিপক্ষে ফিরেই হন সিরিজসেরা। কিন্তু এরপর থেকে ব্যাটে-বলে ধারহীন সাকিব। ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন ৮ ম্যাচ। ১৫ গড়ে রান করেছেন ১২০ রান। আর বল হাতে নিয়েছেন ৯ উইকেট। অনেকেই বলছেন ব্যাড প্যাচের মধ্য দিয়ে যাচ্ছেন সাকিব। পরিবারের সান্নিধ্য মানসিকভাবে কিছুটা হলেও চাঙা করবে সাকিবকে। আর ভক্তরাও জিম্বাবুয়ে সিরিজে সাকিবকে হয়তো দেখতে পাবেন পুরনো রুপে

Related posts

ক্ষতি ভুলে যান। ডজার্স আউটফিল্ডার ইয়োশিনোবু ইয়ামামোতো প্রমাণ করছেন যে তিনি মেজর লীগ বেসবল খেলতে পারেন

News Desk

১৫০ রানে অলআউট টাইগাররা, ফলোঅন করায়নি ভারত

News Desk

মাঠে নামার আগে ‘রিয়ালের ইতিহাসে তাকিও না’

News Desk

Leave a Comment