free hit counter
খেলা

নেতৃত্ব পেয়েই দুই সিনিয়রকে দলে ফেরাচ্ছেন স্টোকস

টেস্ট ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা পেস বোলার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। বয়সটাও অনেক হয়েছে। তবে এখনো নিয়মিত খেলে যাচ্ছেন। গত অ্যাশেজ সিরিজ পর্যন্ত ইংল্যান্ড টেস্ট দলের নিয়মিত সদস্যই ছিলেন তারা। এর পরই ঘটে বিপত্তি। অ্যাশেজে দলের বর্থ্যতায় বাদ পড়েন এই দুই সিনিয়র। তখন অনেকেই ভেবেছিলেন, তাদের ক্যারিয়ারই হয়তো শেষ!

কিন্তু ব্রড ও অ্যান্ডারসনকে বাদ দিয়েও যে খুব একটা সাফল্য পায়নি ইংলিশরা। সর্বশেষ ক্যারিবিয়ান সফরে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচও জিততে পারেনি ইংল্যান্ড। উল্টো সিরিজ হেরেছে তারা। সর্বশেষ ১৭ ম্যাচে দলটির জয় মাত্র একটি। এমন অবস্থায় পদত্যাগ করেছেন অধিনায়ক জো রুট। নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন বেন স্টোকস।



এদিকে, নেতৃত্ব পেয়েই দুই সিনিয়র জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে দলে ফেরানোর ঘোষণা দিয়েছেন বেন স্টোকস। জানিয়েছেন, আসন্ন গ্রীষ্মে প্রথম টেস্টের দল থেকেই স্কোয়াডে থাকবেন তারা। এ কথা নিশ্চিত করেছেন ইসিবির নতুন ব্যবস্থাপনা পরিচালক রব কি।

আগামী ২ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্ট দিয়ে শুরু হবে ইংল্যান্ডের গ্রীষ্ম মৌসুম। এই ম্যাচেই দেখা যেতে পারে দুই কিংবদন্তি পেসার অ্যান্ডারসন ও ব্রডকে।

Source link