Image default
খেলা

নিক্সের জন্য ওজি আনুনোবির রহস্যময় ইনজুরি রেটিং একাধিক ঝুঁকির সম্ভাবনা উন্মুক্ত করে

MIAMI — ওজি অনুনোবির নতুন রোগ নির্ণয় অস্পষ্ট এবং “সাধারণ”, তবে পৃষ্ঠের “কনুই টেন্ডিনোপ্যাথি” খুব বেশি উদ্বেগজনক হওয়া উচিত নয়, পোস্টের সাথে কথা বলেছেন এমন দুজন সার্জন বলেছেন।

অনুনোবি “ইনজুরি ম্যানেজমেন্ট” এর কারণে আগের সাতটি গেম মিস করেছে বলে জানানোর পরে, নিক্স সোমবার পদবি পরিবর্তন করে “ডান কনুই টেন্ডিনোপ্যাথি” করে।

দল কোন ছন্দ নির্দিষ্ট করেনি।

ওজি অনুনোবি (মাঝে) কনুইয়ের চোটে নিক্সের জন্য সময় মিস করছেন। চার্লস ওয়েনজেলবার্গ / নিউ ইয়র্ক পোস্ট

“এটি একটি খুব সাধারণ শব্দ। আপনি জানেন না এটি টেনিস কনুই কিনা, যেটি কনুইয়ের বাইরের দিকে একটি টেন্ডিনোপ্যাথি হতে পারে, এবং আপনি জানেন না যে এটি কনুইয়ের ভিতরের দিকে একটি টেন্ডিনোপ্যাথি কিনা,” বলেছেন ড. অ্যান্ড্রু এস. রকেটটো। কনুই, যা গলফারের কনুই হতে পারে।”, এমডি, এনওয়াইইউ ল্যাঙ্গোন অর্থোপেডিকসের কাঁধ এবং কনুই সার্জারির প্রধান। “এটি ট্রাইসেপস টেন্ডন, বাইসেপ টেন্ডন হতে পারে। টেন্ডিনোপ্যাথি মানে শুধু – আক্ষরিক অর্থে অনুবাদ করা – টেন্ডনের প্রদাহ। কনুইয়ের চারপাশে প্রচুর টেন্ডন রয়েছে।”

টেনিস কনুই হল কনুইয়ের সবচেয়ে সাধারণ টেন্ডিনোপ্যাথি এবং অন্য যে কোনও অবস্থার মতোই চিকিত্সা করা হয় — বিশ্রাম, প্রদাহ-বিরোধী, স্ট্রেচিং, শারীরিক থেরাপি ইত্যাদির মতো রক্ষণশীল ব্যবস্থা সহ।

যদি এটি কাজ না করে, কর্টিসোন ইনজেকশন বা প্লেটলেট সমৃদ্ধ প্লাজমা ইনজেকশন পরবর্তী পদক্ষেপ হতে পারে, সার্জনরা বলেছেন।

অনুনোবি একটি ইনজেকশন পেয়েছিল কিনা তা নিক্স প্রকাশ করেনি।

নিউইয়র্ক ইউনিভার্সিটির ক্লিনিক্যাল অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডঃ সলিল গুপ্ত বলেন, “নব্বই শতাংশ সময় আপনি রক্ষণশীল পদ্ধতির মাধ্যমে ভালো হতে পারেন।

যদিও কনুই টেন্ডিনোপ্যাথি আর্থ্রোস্কোপিক অস্ত্রোপচারের একটি সাধারণ প্রতিক্রিয়া নয় যা ফেব্রুয়ারির শুরুতে অনুনোবি করা হয়েছিল, গুপ্তা বলেছিলেন যে তিনি অবাক নন।

“যদি অস্ত্রোপচার থেকে সেরে ওঠার বা খেলায় ফিরে আসার প্রক্রিয়ায় সে এমন কিছু করে যা সেই পেশী এবং টেন্ডনগুলিকে আহত বা অতিরিক্ত ব্যবহার করে এবং এখন সেগুলি ব্যথা এবং বেদনাদায়ক, মূলত আপনি যখনই বলপ্রয়োগ করে কিছু করেন, তিনি তাকে আঘাত করতে চলেছেন৷ এবং বল,” গুপ্তা বলল। “কারণ টেন্ডন।” সে নিজে খুশি নয়।”

পার্ক খেলার মাঠে এবং বাইরে কি হয়

স্টেফান বন্ডির ইনসাইড দ্য নিক্সের জন্য সাইন আপ করুন, স্পোর্টস+ এ একচেটিয়াভাবে একটি সাপ্তাহিক শো।

ধন্যবাদ

গুপ্তা যোগ করেছেন যে রোগ নির্ণয়টি একটি লাল পতাকা নয় – “এটি একটি বড় উদ্বেগের বিষয় নয় যে কোনও কিছুর আরও কাঠামোগত ক্ষতি হয়েছে – তবে, যেমন রোকেটো উল্লেখ করেছেন, ‘কনুই টেন্ডিনোপ্যাথি’ বিশ্লেষণ করা কঠিন।”

“এটি খুব অস্পষ্ট,” গুপ্ত বলেছেন। “তারা আপনাকে অনেক কিছু বলে না।”

কনুই টেন্ডিনোপ্যাথি খেলার জন্য খুব বেদনাদায়ক?

“এটি সত্যিই তার লক্ষণগুলির উপর নির্ভর করে,” গুপ্তা বলেছিলেন। “সুতরাং, যদি ব্যথা মৃদু হয়, আপনি এটি কাটিয়ে উঠতে পারেন, এবং যতক্ষণ পর্যন্ত ব্যথা আরও খারাপ না হয়, এটি একটি বড় বিষয় নয়। তবে কখনও কখনও এটি সত্যিই বেদনাদায়ক হতে পারে। এটি বেদনাদায়ক হতে পারে যেখানে সাধারণ কাজগুলি করা একটি কফির কাপ উত্তোলন একটি ব্যথা হতে পারে।” গুরুতর। কিন্তু ওজন উত্তোলন এবং ব্যায়াম করার মতো অন্যান্য কাজগুলি ক্ষতি করে না। তাই এটি সত্যিই নির্ভর করে আপনি কখন এবং যদি ব্যথার কারণ হচ্ছে এমন পেশী ব্যবহার করেন তার উপর।

নিউ ইয়র্ক নিক্স ফরোয়ার্ড ওজি আনুনোবি (8) ডেনভার নাগেটস সেন্টার ডিঅ্যান্ড্রে জর্ডানের বিরুদ্ধে ড্রাইভ করছেন।নিউ ইয়র্ক নিক্স ফরোয়ার্ড ওজি আনুনোবি (8) ডেনভার নাগেটস সেন্টার ডিঅ্যান্ড্রে জর্ডানের বিরুদ্ধে ড্রাইভ করছেন। এপি

কোচ টম থিবোদেউ বলেছেন, অস্ত্রোপচারের মাধ্যমে মেরামত করা কনুই “ফায়ার করায়” অনুনোবদে মঙ্গলবার তার টানা অষ্টম খেলা মিস করেন।

এটি পোর্টল্যান্ডে একটি খেলার আগে যেখানে অনুনোবি দৃশ্যত অস্বস্তিকর লাগছিল এবং তার কনুই ধরেছিল। নিক্স সেই সময়ে বিষয়টিকে ছোট করে দেখেছিল।

অস্ত্রোপচারের আগে, অনুনোবি একটি আঘাতের সাথে 18টি টানা খেলা মিস করেছিলেন যেটিকে নিক্স প্রথমে “কনুইয়ের প্রদাহ” হিসাবে বর্ণনা করেছিলেন।

এটি অবশেষে “হাড়ের উদ্দীপনা জ্বালা” এ পরিবর্তিত হয়েছিল।

Raptors থেকে নিক্সে যাওয়ার পর থেকে তিনি 44টির মধ্যে 27টি খেলা মিস করেছেন।

এই মরসুমের শুরুতে, টরন্টোর সাথে থাকাকালীন, অনুনোবি একটি ছেঁড়া আঙুল দিয়ে তিনটি খেলা মিস করেছিল।

দলের মতে, বাড়ির কাজ করার সময় তাকে কেটে ফেলা হয়েছিল।

অনুনোবিও পায়ের ক্র্যাম্পের কারণে এই মরসুমে একটি খেলার বাইরে বসেছিলেন।

26 বছর বয়সী এই মৌসুমের পরে একটি অনিয়ন্ত্রিত ফ্রি এজেন্ট হয়ে উঠতে পারে এবং লিগের অভ্যন্তরীণ ব্যক্তিরা অনুমান করেন যে তিনি চার বছরের, $160 মিলিয়নের মধ্যে একটি চুক্তির পথে রয়েছেন।

তাকে পরবর্তী মৌসুমের জন্য তার $20 মিলিয়ন খেলোয়াড়ের বিকল্প প্রত্যাখ্যান করতে হবে।

Source link

Related posts

সিটি ছাড়ার আগে ক্লাব স্টাফদের আকর্ষণীয় উপহার দিয়ে এলেন আগুয়েরো

News Desk

প্রাক্তন এমএলবি অল-স্টার তার বাড়ির উঠোনে ক্ষুদ্রাকৃতির বেসবল ফিল্ড প্রকল্পের সাথে প্রতিবেশীদের রাগান্বিত করেছে: ‘টপ গল্ফের পাশের বাড়িতে থাকার মতো’

News Desk

ব্রাজিলকে সুবিধা দিয়েছে রেফারি, অভিযোগ পেরুর

News Desk

Leave a Comment