free hit counter
নিউজিল্যান্ড সিরিজের আগেই বিশ্বকাপ দল চূড়ান্ত করবে বাংলাদেশ
খেলা

নিউজিল্যান্ড সিরিজের আগেই বিশ্বকাপ দল চূড়ান্ত করবে বাংলাদেশ

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। সিরিজের প্রথম ম্যাচ আগামী ১ সেপ্টেম্বর। শেষ ম্যাচ মাঠে গড়াবে ১০ সেপ্টেম্বর। এজন্য ২৪ আগস্ট কিউইদের সঙ্গে হোটেলে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবে বাংলাদেশ দল। তার আগে অধিনায়ক ও কোচিং স্টাফের সঙ্গে বসে বিশ্বকাপ দল চূড়ান্ত করে ফেলবে টাইগাররা।

আজ (শুক্রবার) সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘সেপ্টেম্বরের ১০ তারিখ ডেডলাইন। সিরিজের মাঝখানেই (দল) দেবো। তখন তিনটা ম্যাচ শেষ হয়ে যাবে। খেলোয়াড়রা জৈব সুরক্ষা বলয়ে ঢুকার আগেই টিম ম্যানেজমেন্ট, অধিনায়কের সাথে কথা বলে নেবো।’

আইসিসির নিয়ম অনুযায়ী আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড দিতে হবে অংশগ্রহণকারী দলগুলোকে। বাংলাদেশ চাইছে, নিউজিল্যান্ড সিরিজের মাঝেই স্কোয়াড ঘোষণা করবে। আগামী ৬ ও ৭ সেপ্টেম্বরকে দল দেওয়ার ভাবনা বোর্ডের।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও কোচিং স্টাফের সঙ্গে আলোচনার পরই দল নির্ধারণ হবে। তবে নিউজিল্যান্ড সিরিজে পারফরমারদের গুরুত্ব দিতে চায় বিসিবি।

নান্নু জানালেন, ‘বিশ্বকাপ দল তো দেবো নিউজিল্যান্ড সিরিজের মাঝখানে। এখনও সময় আছে। টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা হচ্ছে। ওদের চাহিদাও দেখতে হবে। বিশ্বকাপের উইকেট, কন্ডিশন জেনে-বুঝে দল দেওয়া হবে।’

Related posts

এখন ক্যারিয়ারের সেরা ফিটনেস আছে : রিয়াদ

News Desk

তামিমের টানা তৃতীয় ফিফটি, প্রথম সেশনেই বাংলাদেশের দুই উইকেট

News Desk

জিম্বাবুয়েতে লকডাউন, সফর হবে তো বাংলাদেশের?

News Desk