free hit counter
দুর্দান্ত প্রত্যাবর্তনেও দলে জায়গা হারাবেন রোনালদো!
খেলা

দুর্দান্ত প্রত্যাবর্তনেও দলে জায়গা হারাবেন রোনালদো!

প্রায় একযুগ পর ঘরের ছেলে ঘরে ফিরে দুর্দান্ত পারফরম করলেন। নিজের প্রথম ম্যাচেই করলেন জোড়া গোল। দুর্দান্ত প্রত্যাবর্তনে সবার মন কেড়ে নিয়েছেন সিআর সেভেন। কিন্তু দলের প্রয়োজনে বাস্তবতা মেনে নিতে হবে তাকেও।

প্রয়োজনে একাদশ থেকেও বাদ পড়তে পারেন বর্তমান সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। বিষয়টা জানিয়ে দিয়েছেন ম্যানইউ কোচ ওলে গানার সোলশায়ের।

গত শনিবারই ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে নিজের প্রত্যাবর্তনের ম্যাচেই জোড়া গোল করে শিরোনাম হন ক্রিশ্চিয়ানো রোনালদো। রেড ডেভলিসরা ৪-১ গোলে নিউক্যাসলকে বিধ্বস্ত করতে সক্ষম হয়; কিন্তু মহাতারকা স্ট্যাটাস সত্ত্বেও দলের প্রয়োজনে তাকে বাদ দেওয়া হতে পারে বলে পরিস্কার জানিয়ে দেন ওলে গানার।

৩৬ বছর বয়সী রোনালদো এখনও বিশ্বের সবচেয়ে ফিট খেলোয়াড়দের মধ্যে অন্যতম। তবে দিন শেষে তারও বিশ্রামের প্রয়োজন আছে, দলের সঙ্গে মানিয়ে নিতে তারও কিছুটা সময় লাগবে। উপরন্তু, রেড ডেভিলসদের ফরোয়ার্ড পজিশনে বিকল্পের অভাব নেই।

এই সবকিছু মাথায় রেখেই ওলে গানার জানালেন, তিনি ইয়ং বয়েজের বিরুদ্ধে আসন্ন চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে রোনালদোকে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা সম্পূর্ণরূপে নাকচ করতে পারছেন না।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে সাংবাদিকদের উদ্দেশ্যে ম্যান ইউ কোচ জানালেন, ‘ওকে বাদ দেওয়া অসম্ভব কিছু নয়। ওর বয়স ৩৬ এবং মেসনের (গ্রিনউড) বয়স ১৯। দু’জনের ক্ষেত্রেই ব্যাপারটা এক। আমায় দুই জনেকেই বুঝেশুনে খেলাতে হবে। আমি জানি রোনালদো নিজের ভিষণ খেয়াল রাখে এবং সে দ্রুত ম্যাচের ক্লান্তিও কাটিয়ে উঠবে। তবে সে এবং বাকি সবাই চাঙ্গা করা এবং ওকে ৯০ মিনিট খেলানোও খুব দরকার।’

গ্রিনউড ছাড়াও ইউনাইটেডের হয়ে এখনও এডিনসন কাভানি ও মার্কাস রাশফোর্ডেরও মাঠে ফেরা বাকি। এছাড়া জেডন সানচো তো রয়েছেই। সুতরাং, ওলের কাছে ফরোয়ার্ডদের বিকল্পের কোন অভাব নেই। তবে এখনও নরওয়েজিয়ান কোচ রোনালদোকে খুব বেশি বিশ্রাম দেবেন বলে মনে হয় না। মৌসুম গড়ালে, তখন সেই দৃশ্য দেখা গেলেও যেতে পারে।

Related posts

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন নেইমার

News Desk

চ্যাম্পিয়নস লিগে খেলার পথে বড় এক ধাপ এগিয়েছে লিভারপুল

News Desk

ফাইনালে উঠার লড়াইয়ে ম্যানইউর প্রতিপক্ষ রোমা

News Desk