Image default
খেলা

অলিম্পিকে সাঁতারে বিশ্বরেকর্ড অস্ট্রেলিয়ার

অলিম্পিকের চলতি আসরে সাঁতারে পদকের লড়াইটা হবে অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে, তা আগেই ধারণা করা হয়েছিল। গেমসের অন্যতম উত্তেজনাপূর্ণ এ ইভেন্টের প্রথম থেকেই সত্যি প্রমাণিত হলো সেই ধারণা। সাঁতারের প্রথম দিনই বিশ্বdরেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া। ৪*১০০ মিটার রিলেতে জিতে নিয়েছে স্বর্ণপদক। তবে ৪০০ মিটার ব্যক্তিগত মেডলিতে আবার বাজিমার করেছে যুক্তরাষ্ট্র।

৪*১০০ মিটার রিলেতে স্বর্ণ জেতার পথে অস্ট্রেলিয়ার চার সাঁতারু ব্রোন্তে ক্যাম্পবেল, মেগ হ্যারিস, এমা ম্যাককেওন ও ক্যাট ক্যাম্পবেল মাত্র ৩ মিনিট ২৯.৬৯ সেকেন্ডে রেস শেষ করেছেন। এর আগের বিশ্বরেকর্ডও ছিল অস্ট্রেলিয়ার। ২০১৮ সালে এই ইভেন্টে ৩ মিনিট ৩০.০৫ সেকেন্ডে রেস শেষ করেছিল অস্ট্রেলিয়ার সাঁতারুরা।

এবারের অলিম্পিকে ৪*১০০ রিলেতে সিলভার ও ব্রোঞ্জের লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। যেখানে ৩ মিনিট ৩২.৭৮ সেকেন্ডে রেস শেষ করে সিলভার জিতেছে কানাডা। আর ব্রোঞ্জ জেতা যুক্তরাষ্ট্রের সময় লেগেছে ৩ মিনিট ৩২.৮১ সেকেন্ড।

এছাড়া পুরুষদের ৪০০ মিতার ব্যক্তিগত মেডলিতে স্বর্ণ জিতেছেন যুক্তরাষ্ট্রের চেজ কালিজ। রেস শেষ করতে তার সময় লেগেছে ৪ মিনিট ৯.৪২ সেকেন্ড। একই ইভেন্টে দ্বিতীয় হয়েছেন যুক্তরাষ্ট্রের আরেক সাঁতারু জয় লিদারল্যান্ড (৪ মিনিট ১০.২৮ সেকেন্ড) ও তৃতীয় হয়েছেন অস্ট্রেলিয়ার স্মিথ ব্রেন্ডন (৪ মিনিট ১০.৩৮ সেকেন্ড)।

 

Related posts

বাংলাদেশের দেড়যুগের আক্ষেপ ঘোচানোর সুযোগ ভারতের বিপক্ষে

News Desk

প্রাক্তন এনএফএল দৌড়ে পিটন হিলিস দুটি শিশুকে ডুবে যাওয়ার হাত থেকে বাঁচানোর যন্ত্রণাদায়ক অভিজ্ঞতার কথা স্মরণ করেছেন

News Desk

Giannis Antetokounmpo তার বাছুরের সাথে এখনও উদ্বেগের সাথে নিয়মিত মৌসুমের বাকি অংশ মিস করবেন

News Desk

Leave a Comment