free hit counter
দলীয় পারফর্ম্যান্সে রিয়াদের সবুজ দলের বড় পুঁজি
খেলা

দলীয় পারফর্ম্যান্সে রিয়াদের সবুজ দলের বড় পুঁজি

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের মূল ম্যাচে মাঠে নামার আগে বিকেএসপিতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। নিজেদের মধ্যে ভাগ আজ (বৃহস্পতিবার) প্রথম ম্যাচে মাঠে নেমেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা। ৪৫ ওভারের এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে তিন অর্ধশতকের সাহায্যে তামিমের লাল দলের সামনে ২৮৫ রানের লক্ষ্য দাড় করেছে রিয়াদের সবুজ দল।

এদিন ব্যাট হাতে ফিফটি তুলে সৌম্য অপরাজিত থাকেন ৬০ রানে। রিয়াদ ৬২ ও আফিফের ব্যাট থেকে আসে ৬৪ রান। বল হাতে শেখ মেহেদী হাসান নেন ২ উইকেট।

প্রথম ম্যাচে ব্যাটিং প্রস্তুতিটা ভালোই সারলেন ব্যাটসম্যানরা। এতে তামিমের দলের বোলারদের প্রথম দিনের প্রস্তুতি জুতসই হলো না। ব্যাট হাতে ৪২ রান করে স্বেচ্ছা অবসরে যান ওপেনার সৌম্য সরকার। পরে আবার ব্যাটিংয়ে নামেন তিনি। শেষপর্যন্ত ৬০ রানে অপরাজিত থাকেন এই ওপেনার। আরেক ওপেনার নাঈম শেখ ৩৮ রান করে স্বেচ্ছা অবসরে যান।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে ফেরা সাকিব আল হাসান তিন নম্বরে ব্যাট করতে নেমে বড় রানের আভাস দিয়েও ইনিংসটাকে টানতে পারেননি। ব্যাট হাতে ঝড় তুলে ফিরেছেন ২৮ রান করে। শেখ মেহেদীর বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। ২০ বলের ইনিংসে চার মারেন দুটি। মোহাম্মদ মিঠুন ৩ রান করে আউট হন।

এরপর রিয়াদের ৫৪ বলে ৬২, আফিফ হোসেনের ৫৪ বলে ৬৪ ও মেহেদী হাসান মিরাজের ১৬ হলে ১৭ রানের কল্যাণে নির্ধারিত ৪৫ ওভার শেষে স্কোর বোর্ডে ২৮৪ রানে সংগ্রহ পায় সবুজ দল। মুস্তাফিজুর রহাম ৭ ওভার বল করে ৪৮ রনা দিয়ে কোনো উইকেটের দেখা পাননি।

Related posts

২৮৭ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

News Desk

টেস্ট খেলতে শ্রীলঙ্কায় পৌঁছেছে বাংলাদেশ দল

News Desk

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

News Desk