free hit counter
গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউট খেলবে ইংল্যান্ড
খেলা

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউট খেলবে ইংল্যান্ড

তিন ম্যাচে দুই গোল আর সাত পয়েন্ট- সংক্ষেপে এভাবেই তুলে ধরা যায় চলতি ইউরো কাপে ইংল্যান্ড ফুটবল দলের গ্রুপ পর্বের পারফরম্যান্স। তার তিন ম্যাচে মাত্র দুই গোল করলেও হজম করেনি একটিও। যার ফলে পাওয়া ৭ পয়েন্টের সুবাদে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউট খেলতে নামবে ইংলিশরা।

আগেই নিশ্চিত ছিল ইংল্যান্ডের নকআউট পর্বের টিকিট। মঙ্গলবার রাতে চেক রিপাবলিককে ১-০ গোলে হারিয়ে গ্রুপ সেরা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে গ্যারেথ সাউথগেটের দল। রহিম স্টারলিংয়ের করা একমাত্র গোলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে গেছে তারা। ক্রোয়েশিয়াকে ১-০ ব্যবধানে হারিয়ে ইউরো কাপে যাত্রা শুরু হয়েছিল ইংল্যান্ডের। সেদিন দ্বিতীয়ার্ধের ১২ মিনিটের মাথায় গোল করেছিলেন স্টারলিং। আজ চেক রিপাবলিকের বিপক্ষে একই ব্যবধানের জয়ে, প্রথমার্ধের ১২ মিনিটে স্কোরশিটে নাম তুললেন এ মিডফিল্ডার।

সারা ম্যাচে গোলের সুযোগ খুব বেশি তৈরি করতে পারেনি ইংল্যান্ড। ম্যাচের দ্বিতীয় মিনিটে গোলরক্ষককে একা পেয়েও পোস্টে মারেন স্টারলিং। তবে দশ মিনিট পর তিনিই করেন দলের জয়সূচক গোল। জ্যাক গ্রিলিশের ক্রস ফাঁকায় পেয়ে অনায়াসে দলকে এগিয়ে নেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার।

শেষ পর্যন্ত এই এক গোলের সুবাদেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। ডি গ্রুপের তিন ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে ইংল্যান্ড। সমান ৪ পয়েন্ট করে ক্রোয়েশিয়া ও চেক রিপাবলিকের। তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় তিন নম্বরে থেকে নকআউটের টিক্ট পেয়েছে চেক রিপাবলিক।

Related posts

টিভিতে আজকের খেলা

News Desk

টিভিতে আজকের খেলা

News Desk

১৩ বছর পর নকআউটে নেদারল্যান্ডস

News Desk