free hit counter
টিম ইন্ডিয়ায় ক্যাপ্টেন কোহলির উত্তরসূরি ঋষভ
খেলা

টিম ইন্ডিয়ায় ক্যাপ্টেন কোহলির উত্তরসূরি ঋষভ, দাবি প্রাক্তন ভারত অধিনায়কের

মহেন্দ্র সিং ধোনির পর আরও এক উইকেটকিপার ভারতীয় দলের অধিনায়ক হতে পারেন। তিনি আর কেউ নন, টিম ইন্ডিয়ার নয়া তারকা ঋষভ পন্থ। আর বাঁ-হাতি এই ক্রিকেটারের প্রশংসা করে একথাই বলতে শোনা গেল প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনকে।

জাতীয় দলের জার্সিতে দুরন্ত ফর্মে রয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতাতে অন্যতম ভূমিকা নেওয়ার পর, ইংল্যান্ডের বিরুদ্ধেও অসাধারণ পারফর্ম করেছেন। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি- তিন ফরম্যাটেই রান পেয়েছেন। আর শ্রেয়স আইয়ার চোট পাওয়ায় আসন্ন আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে অধিনায়কত্বও করবেন ঋষভ পন্থ। ইতিমধ্যে তাঁর ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশ্বের তাবড় তাবড় ব্যক্তিত্বরাও। এই পরিস্থিতিতে এবার প্রাক্তন ভারত অধিনায়ক আজহারউদ্দিন প্রশংসা করলেন ঋষভের। পাশাপাশি তাঁর মতে, আগামীদিনে ভারতের জাতীয় দলের অধিনায়কও হতে পারেন ঋষভ।

কোহলির উত্তরসূরি ঋষভ
ছবি : সংগৃহিত

নিজের টুইটার হ্যান্ডেলে আজহারের টুইট, “গত কয়েকমাসে দুরন্ত ক্রিকেট খেলেছেন ঋষভ। সব ফরম্যাটেই নিজের জায়গা পাকা করেছেন। ঋষভকে যদি জাতীয় নির্বাচকরা ভারতের পরবর্তী অধিনায়ক হিসেবে বেছে নেন তাহলে অবাক হওয়ার কিছু নেই। ওর অ্যাটাকিং ক্রিকেট আগামীদিনে ভারতকে আরও সাহায্য করবে।” তবে শুধু আজহার নন, আরও অনেকেই ঋষভের প্রশংসায় পঞ্চমুখ। বিশেষজ্ঞদের মতে, আগামী আইপিএলে দিল্লির অধিনায়ক হিসেবে কেমন পারফর্ম করেন ঋষভ, সেদিকেই সবার নজর থাকবে।

ক্যাপ্টেন কোহলির উত্তরসূরি ঋষভ
ছবি: ইন্টারনেট

এদিকে, বৃহস্পতিবারই চেন্নাইয়ে আরসিবির শিবিরে যোগ দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আপাতত সাতদিনের কোয়ারেন্টাইনে থাকবেন তিনি। তারপরই দলের সঙ্গে অনুশীলনে নামবেন। সোশ্যাল মিডিয়ায় টুইট করে এই খবরই জানিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

তথ্য সূত্র: আনন্দবাজার, বাংলা স্পোর্টজউইকি, হিন্দুস্তান টাইমস বাংলা ।

Related posts

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত কোহলির

News Desk

কোহলিদের সামনে বড় দুর্দিন দেখছেন গ্লেন টার্নার

News Desk

ম্যাচ হেরেও আশ্বস্ত কোহলি

News Desk