free hit counter
কামিন্সের পর করোনা মোকাবিলায় ভারতকে অর্থসাহায্য ব্রেট লি’র
খেলা

কামিন্সের পর করোনা মোকাবিলায় ভারতকে অর্থসাহায্য ব্রেট লি’র

করোনার দ্বিতীয় সুনামিতে বিপর্যস্ত ভারতের পাশে এবার ব্রেট লি। নাইট পেসার প্যাট কামিন্সের পর দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে দুর্দিনে ভারতের পাশে দাঁড়ালেন প্রাক্তন স্পিডস্টার। ভারতকে তাঁর ‘দ্বিতীয় ঘর’ আখ্যা দিয়ে দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য ১ বিটকয়েন দিয়ে সাহায্য করলেন লি। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪১ লক্ষ টাকা।

মঙ্গলবার টুইটারে এই অর্থসাহায্যের কথা ঘোষণা করেন ২০০৩ অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী দলের এই সদস্য। টুইটারে লি এদিন লেখেন, ‘ভারতবর্ষ সবসময়েই আমার দ্বিতীয় ঘরের মতো। পেশাদার কেরিয়ারের সময় এবং অবসর নেওয়ার পরেও এই দেশের মানুষের ভালোবাসা আমি ভীষণভাবে পেয়েছি। সেই কারণে আমার হৃদয়ে ভারতের একটা বিশেষ স্থান রয়েছে। অতিমারীর জেরে ভারতের মানুষের কষ্ট আমায় সত্যিই যন্ত্রণা দিচ্ছে।’ এরপর সোশ্যাল মিডিয়ায় ভারতবর্ষের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য ১ বিটকয়েন অর্থসাহায্যের কথা ঘোষণা করেন লি।

লি আরও বলেন, ‘একত্রিত হয়ে লড়াই করার সময় এসেছে। একে অপরের প্রয়োজনে যতটা সম্ভব পাশে থাকার বিষয়টি সুনিশ্চিত করতে হবে। আমি সমস্ত ফ্রন্টলাইন ওয়ার্কারদের বিশেষ ধন্যবাদ জানাতে চাই যারা এই কঠিন সময়ে নিজেদের দায়িত্ব পালন করে যাচ্ছেন।’ সবশেষে প্যাট কামিন্সকে ভারতের করোনা মোকাবিলায় অর্থসাহায্যের জন্য ধন্যবাদ জানিয়েছেন প্রাক্তন অজি তারকা। উল্লেখ্য, কামিন্সের মতো লি’কেও একসময় কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে আইপিএলে খেলতে দেখা গিয়েছিল। আপাতত আইপিএলের ধারাভাষ্যকার হিসেবে ভারতেই রয়েছেন লি।

উল্লেখ্য, সোমবার ভারতের করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ৫০ হাজার মার্কিন ডলার অর্থসাহায্য করেন প্যাট কামিন্স। টুইটারে নাইটদের এই তারকা ক্রিকেটার লেখেন, ‘ভারত এমন একটা দেশ যাকে আমি অনেকদিন ধরে খুবই ভালোবাসি। এই দেশের সাধারণ মানুষ বিদেশিদের খুব তাড়াতাড়ি আপন করে নেয়। দেশের সাধারণ মানুষ অক্সিজেনের ওভাবে মৃত্যুর সঙ্গে লড়াই করছে জেনে আমি ভীষণ মর্মাহত।’

অর্থসাহায্যের কথা ঘোষণা করে কামিন্স লেখেন, ‘দেশের অনেক হাসপাতালে অক্সিজেনের অভাব দেখা দিয়েছে৷ আশা করি এই সামান্য অর্থ কিছু মানুষের জীবন ফেরাতে কাজে লাগবে। ভারতকে বাঁচানোর জন্য সবাই একজোট হয়ে এগিয়ে আসুন।

Related posts

টিভিতে আজকের খেলার সূচি

News Desk

কোহলি ছাড়া অন্য কাউকে চোখেই পড়ে না ব্রেট লি’র

News Desk

অস্ট্রেলিয়া সিরিজ বাতিল করলো আফগানদের সঙ্গে

News Desk