Image default
খেলা

ওল্ড ট্রাফোর্ডে রাজকীয় প্রত্যাবর্তন রোনালদোর

রাজা তো রাজাই থাকেন, যতই রাজ্যবদল হোক। ক্রিশ্চিয়ানো রোনালদো ফুটবলের সেই রাজা। দীর্ঘ ১২ বছর পর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাঠে নামলেন পর্তুগিজ যুবরাজ, কে বলবে তার বয়সটা ৩৬ পেরিয়ে গেছে!

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে রাজকীয় প্রত্যাবর্তনই হলো সিআরসেভেনের। দ্বিতীয় অভিষেকে প্রথম ম্যাচ খেলতে নেমেই করলেন জোড়া গোল। সেই জোড়া গোলে ভর করে আজ (শনিবার) ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যান ইউ।

এই ম্যান ইউ দিয়েই বড় ক্লাবে যাত্রা শুরু হয়েছিল রোনালদোর, সেই ২০০৩ সালে। পর্তুগিজ ফরোয়ার্ড তখন ১৮ বছরের তরুণ। ছয় বছর সেই ক্লাবে কাটিয়ে এরপর রিয়াল মাদ্রিদ আর জুভেন্টাস হয়ে ফিরেছেন পুরোনো ঠিকানায়।

এর মধ্যে কত নদীর জল গড়িয়েছে। রোনালদোর চামড়ায়ও ভাঁজ পড়েছে। কিন্তু মাঠের খেলায় যেন ঠিক ১৮ বছরের তরুণই। আজ রোনালদোকে শুরুর একাদশে রেখেই দল সাজান ম্যানচেস্টার কোচ ওলে গানার শুলশার।

শুরু থেকেই দুর্দান্ত ছন্দে ছিলেন পাঁচবারের ব্যালন ডিঅরজয়ী তারকা। ম্যাচের ১১ আর ২৩ মিনিটে তার দুটি প্রচেষ্টা কোনোমতে আটকায় নিউক্যাসল। তবে রক্ষা হয়নি প্রথমার্ধে। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে খুব কাছে থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান পর্তুগিজ যুবরাজ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য (৫৬ মিনিটে) হাভিয়ের মানকুইলোর গোলে সমতায় ফিরেছিল নিউক্যাসল। তবে ছয় মিনিটের মাথায় আরও এক গোল রোনালদোর, এবার বক্সের বাঁ দিক থেকে বাঁ পায়ের শটে।

৮০ মিনিটে ব্যবধান ৩-১ করেন ব্রুনো ফার্নান্দেজ। যোগ করা সময়ে আরও এক গোল ম্যানচেস্টারের। এবার জেসে লিনগার্ড শেষ পেরেক ঠুকে দেন নিউক্যাসলের কফিনে।

এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৪ ম্যাচে ৩ জয় আর ১ ড্রয়ে ১০ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ৩ জয় আর এক হারে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটি।

Related posts

ইয়াঙ্কিস বলে পিচিং সুইপের মাধ্যমে তাদের অ্যাস্ট্রোস পরীক্ষা ‘শুরু মাত্র’

News Desk

অ্যারন রজার্স পিটার হোটেজ ডিবেট আরএফকে দেখতে চান, বলেছেন রাষ্ট্রপতি প্রার্থী ‘সেই ট্র্যাম্পকে মুছে ফেলবেন’

News Desk

তাসকিন-লিটনের প্রশংসা সাকিবের কণ্ঠে

News Desk

Leave a Comment