এবার খোদ ভারতেই পিচ বিতর্কে তোলপাড়
খেলা

এবার খোদ ভারতেই পিচ বিতর্কে তোলপাড়

সিরিজ শুরুর আগেই ভারতীয়দের পাতা স্পিন ফাঁদ নিয়ে তীব্র সমালোচনা শুরু হয় অস্ট্রেলিয়ায়। বিশেষ করে দেশটির গণমাধ্যমগুলোতে ব্যাটিং অনুপযোগী স্পিন-নির্ভর পিচ নিয়ে সমালোচনা ঝড় বয়ে যায়। তখন অসিদের সেই সমালোচনার জবাবে ভারতীয়রা নানা কথা বলেন। ভারতের অধিনায়ক রোহিত শর্মা তো অসিদের খোঁচা মেরে এমনটাও বলেন, নাচতে জানলে উঠানের খুত ধরার দরকার নেই! কিন্তু কী অদ্ভুত ঘটনা, ইন্দোর টেস্টে হারের পর এখন সেই ভারতেই ব্যাটিং অনুপযোগী স্পিন-নির্ভর পিচ নিয়ে সমালোচনার তোলপাড় শুরু হয়েছে।




রোহিত বাহিনীর অসহায় আত্মসমর্পণের জন্য দায়ী করা হচ্ছে ইন্দোরের পিচকেই। দলের হারের পর ভারতীয় সাংবাদিকরা সরাসরিই অধিনায়ককে প্রশ্ন করেন, কেন বারবার এমন পিচ তৈরি করা হচ্ছে? এমন পিচ কেন বানানো হয়, দলকে তার খেসারত দিতে হচ্ছে ম্যাচ হেরে? সাংবাদিকের এমন প্রশ্ন শুনেই রেগে যান রোহিত। তিনি দাবি করেন, ‘আমরা এমন পিচেই খেলতে চেয়েছি।’ কিন্তু রোহিতের এই দাবি মানতে পারছেন না ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। 


ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার

তিনি বরং উলটো দাবি করেছেন,  রোহিতরা পিচ দেখে ভয় পেয়েছিলেন। তাই দলের ব্যাটিংয়ের দৈন্যদশা। রোহিতের দাবি উড়িয়ে দিয়ে গাভাস্কার স্পষ্ট করেই বলেছেন, ‘পিচ ওদের ঘাড়ে চেপে বসেছিল। মাথার মধ্যে পিচটাই ছিল। বিশেষ করে দ্বিতীয় ইনিংসে ভারত বেশি চাপে ছিল।’

Source link

Related posts

টাইব্রেকারে ইউনাইটেডকে হারিয়ে ইউরোপার চ্যাম্পিয়ন ভিয়ারিয়াল

News Desk

হল অফ ফেমের জন্য একটি জন্মদিনের উপহার: কিংবদন্তি ডজার্সের মালিক ওয়াল্টার ও’ম্যালির আর্কাইভস

News Desk

লুকা ডনসিচের প্রেস কনফারেন্স আপাত যৌন আওয়াজ দ্বারা বাধাপ্রাপ্ত হয়েছিল

News Desk

Leave a Comment