Image default
খেলা

এবার খোদ ভারতেই পিচ বিতর্কে তোলপাড়

সিরিজ শুরুর আগেই ভারতীয়দের পাতা স্পিন ফাঁদ নিয়ে তীব্র সমালোচনা শুরু হয় অস্ট্রেলিয়ায়। বিশেষ করে দেশটির গণমাধ্যমগুলোতে ব্যাটিং অনুপযোগী স্পিন-নির্ভর পিচ নিয়ে সমালোচনা ঝড় বয়ে যায়। তখন অসিদের সেই সমালোচনার জবাবে ভারতীয়রা নানা কথা বলেন। ভারতের অধিনায়ক রোহিত শর্মা তো অসিদের খোঁচা মেরে এমনটাও বলেন, নাচতে জানলে উঠানের খুত ধরার দরকার নেই! কিন্তু কী অদ্ভুত ঘটনা, ইন্দোর টেস্টে হারের পর এখন সেই ভারতেই ব্যাটিং অনুপযোগী স্পিন-নির্ভর পিচ নিয়ে সমালোচনার তোলপাড় শুরু হয়েছে।




রোহিত বাহিনীর অসহায় আত্মসমর্পণের জন্য দায়ী করা হচ্ছে ইন্দোরের পিচকেই। দলের হারের পর ভারতীয় সাংবাদিকরা সরাসরিই অধিনায়ককে প্রশ্ন করেন, কেন বারবার এমন পিচ তৈরি করা হচ্ছে? এমন পিচ কেন বানানো হয়, দলকে তার খেসারত দিতে হচ্ছে ম্যাচ হেরে? সাংবাদিকের এমন প্রশ্ন শুনেই রেগে যান রোহিত। তিনি দাবি করেন, ‘আমরা এমন পিচেই খেলতে চেয়েছি।’ কিন্তু রোহিতের এই দাবি মানতে পারছেন না ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। 


ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার

তিনি বরং উলটো দাবি করেছেন,  রোহিতরা পিচ দেখে ভয় পেয়েছিলেন। তাই দলের ব্যাটিংয়ের দৈন্যদশা। রোহিতের দাবি উড়িয়ে দিয়ে গাভাস্কার স্পষ্ট করেই বলেছেন, ‘পিচ ওদের ঘাড়ে চেপে বসেছিল। মাথার মধ্যে পিচটাই ছিল। বিশেষ করে দ্বিতীয় ইনিংসে ভারত বেশি চাপে ছিল।’

Source link

Related posts

ইতিহাসের সেরা বিশ্বকাপ উপহার দিতে প্রস্তুত কাতার

News Desk

তামিমকে নিয়ে বড় ভাই নাফিস ইকবালের একটি আবেগঘন বার্তা

News Desk

ব্রাজিল নিয়ে কখনো কথা বলবেন না: আনচেলত্তি

News Desk

Leave a Comment