অসাধারণ একটি রেকর্ডে ভাগ বসালেন পাকিস্তানি টপ অর্ডার ব্যাটসম্যান আজহার আলী। পর পর ৮ ক্যালেন্ডার ইয়ারে শতকের রেকর্ড গড়লেন এই ব্যাটসম্যান। এর আগে এই কীর্তি গড়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

আজহার আলী জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে প্রথম ইনিংসে খেলেছেন ১২৬ রানের ইনিংস। ২৪৬ বলে ১৭ টি চারের মার ছিল তার। শেষ পর্যন্ত আউট হয়েছেন ব্লেসিং মুজরাবানির বলে। যেটি তার ক্যারিয়ারের ১৮তম টেস্ট শতক। ৮৭ টেস্টে ৪১.৯৫ গড়ে ৬৫৭৯ রান করা এই ডানহাতি ব্যাটসম্যানের ৩৩টি অর্ধশতকও রয়েছে।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জুনে ইংল্যান্ডের সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ভারত। তবে কোহলির ফর্মে কিছুটা হলেও মরিচা ধরেছে। ২০১৯ সালে কলকাতায় বাংলাদেশের বিপক্ষে পিংক বল টেস্টে শতক হাকানোর পর আর কোনও টেস্ট শতক পাননি কোহলি। বলাবাহুল্য যেটি তার সর্বশেষ আন্তর্জাতিক শতকও।

এ বছর পাকিস্তানের বিপক্ষে হ্যাগলি ওভালে ২৩৮ রানের ইনিংস খেলে পর পর ৮ বছরে টেস্ট শতকের নজির গড়েছেন উইলিয়ামসন। আজহার-উইলিয়ামসন দুজনেই সমান গতিতে ছুটছেন এখানে এই রেকর্ড তারা কতদূরে টেনে যাবেন সেটিই দেখার বিষয়।

কোহলি এখনো হন্যে হয়ে আছেন শতক খরা কাটাতে। উইলিয়ামসন এবং আজহার আলী বরং এই মুহূর্তে বেশ ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করে চলেছে। যা তাঁদের পরিসংখ্যানেই পরিষ্কার।

Related posts

মেটস’ লুইস সেভেরিনো নতুন সংগ্রহশালার জন্য আরেকটি কঠিন আউটিং করছে

News Desk

শাস্তি পেলেন আসিফ-ফরিদ

News Desk

76ers গেম 6 এ আবার ফিলাডেলফিয়ার সাথে লড়াই করার জন্য নিক্স ভক্তদের জন্য প্রস্তুতি নিচ্ছে

News Desk

Leave a Comment