free hit counter
অধিনায়কত্ব হারানোর কারণেই ব্যাটে রান নেই কোহলির
খেলা

অধিনায়কত্ব হারানোর কারণেই ব্যাটে রান নেই কোহলির

দল যেমনই ফলাফল করুক, ব্যাট হাতে আইপিএলে বরাবরই দুর্দান্ত ছিলেন বিরাট কোহলি। বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগের সর্বোচ্চ রান সংগ্রাহকই এ ব্যাটার। অথচ সেই খেলোয়াড়ই কি-না এবার প্রচণ্ড রান খরায় ভুগছেন। শেষ দুই ম্যাচে তো পেয়েছেন গোল্ডেন ডাক। তবে নেতৃত্ব থেকে বাদ দেওয়ার কারণেই রান পাচ্ছেন না বলে মনে করেন সাবেক অজি তারকা ও দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ শেন ওয়াটসন।

শুধু যে আইপিএলেই রান পাচ্ছেন না কোহলি এমনটা নয়, আন্তর্জাতিক ক্রিকেটেও রানের দেখা পাচ্ছেন না সে অর্থে। সবমিলিয়ে একশরও বেশি ম্যাচ ধরে সেঞ্চুরির দেখা নেই। সময়ের অন্যতম সেরা এ তারকা ক্রিকেটারের এমন ছন্দহীনতায় কিছুটা অবাক কম বেশি সবাই। মাঠের পারফরম্যান্সের চাইতে বর্তমানে নিজের এমন বাজে ফর্মের কারণেই নিয়মিত সংবাদ শিরোনাম হচ্ছেন এ তারকা।

আইপিএলে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে দুই মৌসুম খেলেছেন ওয়াটসন। ২০১৬ এবং ২০১৭ মৌসুমে কোহলিকে কাছ থেকেই দেখেছেন তিনি। তখন তো অবিশ্বাস্য ছন্দে ছিলেন কোহলি। ১৬ ম্যাচে রেকর্ড চারটি সেঞ্চুরি সহ সেবার ৯৭৩ রান করেছিলেন। পরের মৌসুমে ১০ ম্যাচে করেন ৩০৮ রান। সেই ক্রিকেটারের এমন ব্যর্থতা স্বাভাবিকভাবেই আলোচনার সৃষ্টি করেছেন।

অধিনায়কত্ব হারানোর কারণেই ব্যাটে রান নেই কোহলির

দিল্লির বিপক্ষে বেঙ্গালুরুর ম্যাচে কোহলিকে ভালোভাবেই লক্ষ্য করেছেন ওয়াটসন, ‘মনে হচ্ছিল তার শক্তি একটু অন্যরকম হয়েছে, কিছুটা কমেছে। বিরাট যখনই ব্যাট করতে নামেন, তিনি সবসময়ই খুব উত্তেজিত থাকেন, তিনি সবসময়ই মাঠে থাকেন। তিনি এতদিন যা করতে পেরেছেন এবং এতদিন ধরে যা করে এসেছেন তা এক কথায় অবিশ্বাস্য। একটু উদ্ভট প্রকৃতির, যার তীব্রতা তিনি তার খেলায় চালিয়ে যেতে সক্ষম।’

কোহলির ছন্দহীনতার কারণ ব্যাখ্যা করে এ অজি ক্রিকেটার আরও বলেন, ‘অধিনায়কের পদ থেকে সরে যাওয়ার কারণে তার উপর এর প্রভাব ফেলেছিল। সুতরাং, কোনো না কোন স্তরে এটা তার মানসিকতার উপর চাপ ফেলেছে। কোহলির মধ্যে একটু শক্তির একটু অভাব রয়েছে। তবে শীগগিরই সেই শক্তিটি খুঁজে পাবেন কোহলি। কারণ তিনি সেই ধরনের ব্যাটসম্যান এবং ব্যক্তি, যে সবসময় যুদ্ধের জন্য প্রস্তুত থাকে। আমি নিশ্চিত বিরাট পথ খুঁজে পাবে। সে খুঁজে পাবে।’

Related posts

১ রানের রোমাঞ্চকর জয় কোহলিদের

News Desk

হ্যাজেলউডের পরিবর্তে চেন্নাইতে খেলবেন ইয়েলো ব্রিগেড

News Desk

সানরাইজার্স হায়দরাবাদের নেতৃত্ব ছাড়লেন ওয়ার্নার

News Desk