Image default
স্বাস্থ্য

স্কটল্যান্ড নাবালকদের জন্য বয়ঃসন্ধি ব্লকিং হরমোনের প্রেসক্রিপশন বন্ধ করে দিয়েছে

লন্ডন – স্কটল্যান্ডের একমাত্র লিঙ্গ পরিচয় ক্লিনিক 18 বছরের কম বয়সী নতুন রোগীদের বয়ঃসন্ধি ব্লকার নির্ধারণে বিরতি দিয়েছে, একটি যুগান্তকারী পর্যালোচনায় দেখা গেছে যে যুবকদের “উল্লেখযোগ্যভাবে দুর্বল” প্রমাণ সমর্থনের দ্বারা হতাশ করা হয়েছে বলে ইংল্যান্ডের স্বাস্থ্য কর্তৃপক্ষের নেওয়া পদক্ষেপের প্রতিফলন। লিঙ্গ যত্নে চিকিৎসা হস্তক্ষেপ.

ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিস দ্বারা কমিশন করা রিপোর্টে আরও দেখা গেছে যে লিঙ্গ পরিচয় নিয়ে বিতর্কের “বিষাক্ততা” মানে চিকিত্সকরা ভয়ে কাজ করছেন।

ডাঃ হিলারি ক্যাস, যিনি এই মাসের শুরুতে প্রকাশিত 388-পৃষ্ঠার প্রতিবেদনটি তৈরি করেছেন এমন পর্যালোচনার নেতৃত্ব দিয়েছেন, বলেছেন “আমাদের কাছে ভাল প্রমাণ নেই” যে বয়ঃসন্ধি ব্লকারগুলি বয়ঃসন্ধিকালে আসা পরিবর্তনগুলি প্রতিরোধ করতে ব্যবহার করা নিরাপদ।

“আমাদের পক্ষে অল্পবয়স্কদের একটি সম্ভাব্য জীবন-পরিবর্তনকারী চিকিত্সা দেওয়া এবং প্রাপ্তবয়স্ক অবস্থায় তাদের কী ঘটে তা জানা না থাকা অস্বাভাবিক, এবং এটি একটি বিশেষ সমস্যা, যা আমাদের কাছে প্রাপ্তবয়স্ক হওয়ার জন্য অনুসরণ করা হয়নি তা জানার জন্য। এর ফলাফল হল,” CBS নিউজ পার্টনার বিবিসি নিউজকে বলেছেন ক্যাস।

বয়ঃসন্ধি ব্লকাররা বয়ঃসন্ধি ঘটায় এমন হরমোন নিঃসরণকে দমন করে। মুখের চুল বা স্তনের বৃদ্ধির মতো শারীরিক পরিবর্তন বন্ধ করার জন্য তাদের লিঙ্গ নিয়ে প্রশ্ন করা শিশুদের জন্য এগুলি নির্ধারণ করা যেতে পারে।


ভ্যাটিকান লিঙ্গ-নিশ্চিত সার্জারি, মাতৃত্বের সারোগেসি প্রত্যাখ্যান করেছে

05:13

গ্লাসগো অঞ্চলের জনস্বাস্থ্য পরিষেবার পরিচালক এমিলিয়া ক্রাইটন একটি বিবৃতিতে বলেছেন, “এখান থেকে পরবর্তী পদক্ষেপটি হল স্কটিশ সরকার এবং একাডেমিক অংশীদারদের সাথে কাজ করা প্রমাণ তৈরি করা যা আমাদের রোগীদের জন্য নিরাপদ যত্ন প্রদান করতে সক্ষম করে।” . “আমরা ড. হিলারি ক্যাসের মতামতকে প্রতিধ্বনিত করি যে জনসাধারণের বিতর্কের চারপাশে বিষাক্ততা আমাদের পরিষেবার যত্ন নেওয়ার জন্য তরুণদের জীবনকে প্রভাবিত করছে এবং তাদের যত্ন ও সমর্থন করার জন্য কঠোর পরিশ্রমকারী দলগুলিকে পরিবেশন করে না৷ আমরা বুঝতে পারি যে লিঙ্গ অসামঞ্জস্য হতে পারে৷ কারণ এবং, যখন এন্ডোক্রিনোলজির সমস্ত রেফারেল স্থগিত করা হয়েছে, আমরা যে কাউকে তরুণদের লিঙ্গ পরিষেবায় রেফার করা হয়েছে তাদের মানসিক সমর্থন দেওয়া অব্যাহত রাখব যখন আমরা ফলাফলগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ পথগুলি পর্যালোচনা করব।”

স্কটিশ ট্রান্স, একটি অ্যাডভোকেসি গ্রুপ, বলেছে যে এটি অপ্রাপ্তবয়স্কদের জন্য বয়ঃসন্ধি ব্লকারগুলির প্রেসক্রিপশন বন্ধ করার সিদ্ধান্তের সাথে একমত নয়, যা বলেছে যে “প্রেক্ষাপটে নেওয়া হয়েছে যেখানে ট্রান্স মানুষের অভিজ্ঞতা এবং জীবনের বাস্তবতা প্রায় প্রতিদিন কিছু মিডিয়াতে প্রশ্ন করা হয়। এবং কিছু রাজনৈতিক বৃত্ত।”

“এটি আমাদের উদ্বিগ্ন করে তোলে যে সিদ্ধান্তটি শুধুমাত্র ট্রান্স শিশু এবং যুবকদের সর্বোত্তম স্বার্থ বিবেচনা করার পরিবর্তে সেই প্রেক্ষাপট দ্বারা প্রভাবিত হয়েছে,” স্কটিশ ট্রান্স একটি বিবৃতিতে বলেছে, 2011 থেকে 2023 এর মধ্যে মাত্র 87 জন তরুণ স্কটিশ লোক বয়ঃসন্ধি ব্লকার নির্ধারিত ছিল।

“বয়ঃসন্ধি ব্লকার প্রেসক্রিপশনের ব্যতিক্রমী বিরল এবং সতর্ক পছন্দ, বিশাল অপেক্ষার পরে অল্প সংখ্যকের জন্য তৈরি করা হয়েছে, কেউ কেউ ভুলভাবে এঁকেছেন যেন এটি সাধারণ এবং তাড়াহুড়ো ছিল। সত্য থেকে আর কিছুই হতে পারে না। এই পরিবর্তনে আমরা দুঃখিত এর ফলে কিছু অল্পবয়সী মানুষ তাদের প্রয়োজনীয় যত্নে অ্যাক্সেস করতে অক্ষম হবে, বা এর জন্য আরও বেশি সময় অপেক্ষা করতে হবে,” স্কটিশ ট্রান্স বলেছেন।

Cass রিভিউ প্রকাশের আগে, NHS মার্চ মাসে বলেছিল যে ইংল্যান্ডের লিঙ্গ পরিচয় ক্লিনিকগুলিতে এটি বয়ঃসন্ধি ব্লকারদের 18 বছরের কম বয়সীদের জন্য নির্ধারণ করা বন্ধ করবে। যুক্তরাজ্যে নতুন তরুণ রোগীরা এখনও হরমোন ব্লকারগুলির জন্য একটি প্রেসক্রিপশন পেতে পারেন, তবে শুধুমাত্র একটি ক্লিনিকাল ট্রায়ালের অংশ হিসাবে।

ক্যাসের পর্যালোচনা ওষুধ এবং তাদের দীর্ঘমেয়াদী প্রভাব, সেইসাথে চিকিত্সা চাওয়া শিশুদের বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আরও ভাল গবেষণার আহ্বান জানিয়েছে।

“বাস্তবতা হল লিঙ্গ-সম্পর্কিত দুর্দশা পরিচালনা করার জন্য হস্তক্ষেপের দীর্ঘমেয়াদী ফলাফল সম্পর্কে আমাদের কাছে কোন ভাল প্রমাণ নেই,” তিনি পর্যালোচনাতে লিখেছেন।

তিনি রোগীদের একটি সামগ্রিক মূল্যায়নকে উৎসাহিত করেন, তাদের লিঙ্গ পরিচয়ের সাথে সম্পর্কিত নাও হতে পারে এমন বিষয়গুলি বিবেচনায় নিয়ে, যার মধ্যে অটিজমের মতো অবস্থার জন্য স্ক্রীনিং সহ “ডায়াগনস্টিক ওভারশ্যাডোয়িং” মোকাবেলা করার জন্য যা হতে পারে যখন লিঙ্গ সংক্রান্ত সমস্যাগুলি উত্থাপিত হয়।

“দুর্ভাগ্যজনকভাবে এই তরুণদের জন্য যা ঘটেছে তা হল, বিতর্কের বিষাক্ততার কারণে, তারা প্রায়শই স্থানীয় পরিষেবাগুলিকে বাইপাস করেছে যারা তাদের দেখে সত্যিই নার্ভাস ছিল,” ক্যাস বিবিসিকে বলেছেন। “সুতরাং, বিষণ্নতা বা উদ্বেগ বা সম্ভবত অটিস্টিক স্পেকট্রাম ডিসঅর্ডারে আক্রান্ত অন্যান্য যুবকদের জন্য তারা যা করবে তা করার পরিবর্তে, তারা তাদের সরাসরি জিআইডি (জেন্ডার আইডেন্টিটি ডিসঅর্ডার) পরিষেবাতে প্রেরণ করার প্রবণতা করেছে।”

ক্যাস পর্যালোচনাটি যুক্তরাজ্যে লিঙ্গ পরিচয় পরিষেবাগুলিতে রেফারেলগুলির তীব্র বৃদ্ধির পরে কমিশন করা হয়েছিল, বছরে প্রায় 250 থেকে 2022 সালে 5,000-এর বেশি৷

হ্যালি ওট

haley-ott-cbs-news.jpg

Source link

Related posts

এফডিএ নতুন বিকাশ করতে "সুস্থ" লোগো – এটি দেখতে কেমন হতে পারে তা এখানে

News Desk

নারীদের যে ৫টি স্বাস্থ্য পরীক্ষা করানো জরুরি

News Desk

ওয়াশিংটন রাজ্যে লিস্টেরিয়ার প্রাদুর্ভাবে তিন প্রাপ্তবয়স্কের মৃত্যু হয়েছে, স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছে

News Desk

Leave a Comment