Image default
স্বাস্থ্য

কোভিড ড্রাগ প্যাক্সলোভিড, যা গুরুতর উপসর্গ প্রতিরোধে সহায়তা করে, মহামারী ভাটা হিসাবে দাম দ্বিগুণ হবে

প্যাক্সলোভিড, একটি অ্যান্টিভাইরাল থেরাপি যা গুরুতর অসুস্থতা প্রতিরোধ করার জন্য COVID-19 রোগীদের জন্য নির্ধারিত হয়, শীঘ্রই এটি আরও ব্যয়বহুল হয়ে উঠবে।

বাণিজ্যিক বাজারে ওষুধের স্থানান্তরিত হওয়ার সাথে সাথে, ফাইজার একটি পাঁচ দিনের কোর্সের জন্য আপডেট করা মূল্য নির্ধারণ করেছে $1,390 – যা ফেডারেল সরকার চিকিত্সার জন্য যে $529 প্রদান করেছিল তার দ্বিগুণেরও বেশি।

18 অক্টোবর ফার্মেসিগুলিতে Pfizer-এর পাঠানো একটি চিঠিতে নতুন মূল্য ঘোষণা করা হয়েছিল, যা ওয়াল স্ট্রিট জার্নাল দ্বারা প্রাপ্ত হয়েছিল।

ওষুধের অপর্যাপ্ত এক্সপোজারের কারণে প্যাক্সলোভিড চিকিত্সার পরে কোভিড-১৯ পুনরায় ফিরে আসে

“প্যাক্সলোভিডের জন্য মূল্য নির্ধারণ করা হয় যে মূল্য এটি রোগীদের, প্রদানকারী এবং স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে প্রদান করে কারণ এটি COVID-19-সম্পর্কিত হাসপাতালে ভর্তি হওয়া এবং মৃত্যু কমাতে সাহায্য করে”।

গত সপ্তাহে, ফাইজার তার ওয়েবসাইটে একটি রিলিজে ঘোষণা করেছে যে এটি “প্যাক্সলোভিডের জন্য মার্কিন সরকারের সাথে তার সরবরাহ চুক্তি সংশোধন করেছে” কারণ জরুরি ব্যবহারের অনুমোদন (EUA)-লেবেলযুক্ত ওষুধগুলি পর্যায়ক্রমে বন্ধ করা হয়েছে৷

প্যাক্সলোভিড, একটি অ্যান্টিভাইরাল থেরাপি যা গুরুতর অসুস্থতা প্রতিরোধ করার জন্য COVID-19 রোগীদের জন্য নির্ধারিত হয়, শীঘ্রই এটি আরও ব্যয়বহুল হয়ে উঠবে। (গেটি ইমেজ)

বাণিজ্যিক বাজারে প্যাক্সলোভিডের রূপান্তর – এবং এর আপডেট করা মূল্যের মডেলে – এই বছরের নভেম্বরে শুরু হতে চলেছে৷

“বাণিজ্যিক রূপান্তরটি নভেম্বর 2023 সালে শুরু হবে, কারণ মার্কিন সরকার EUA-লেবেলযুক্ত প্যাক্সলোভিডের বিতরণ বন্ধ করতে শুরু করেছে,” ফাইজার লিখেছেন৷

আপডেট করা কোভিড ভ্যাকসিন: FDA জরুরী অনুমোদন এবং অনুমোদনের ঘোষণা করেছে

সংস্থাটি উল্লেখ করেছে যে ওষুধের তালিকা মূল্য রোগীদের পকেট থেকে কী অর্থ প্রদান করবে তার সাথে অগত্যা সমান নয়।

“সর্বদা হিসাবে, ফাইজারের লক্ষ্য হল আমাদের ওষুধগুলিতে বিস্তৃত এবং ন্যায়সঙ্গত অ্যাক্সেস নিশ্চিত করা,” কোম্পানি চিঠিতে লিখেছিল৷

“প্যাক্সলোভিডের জন্য সম্ভাব্য সর্বোত্তম ফর্মুলারি প্লেসমেন্ট অর্জনের জন্য আমরা অর্থপ্রদানকারীদের সাথে পরিশ্রমের সাথে কাজ করছি, যার ফলে রোগীদের জন্য কম পকেটের (OOP) খরচ হয়।”

ফাইজার

Pfizer গত সপ্তাহে তার ওয়েবসাইটে একটি রিলিজে ঘোষণা করেছে যে এটি “প্যাক্সলোভিডের জন্য মার্কিন সরকারের সাথে তার সরবরাহ চুক্তি সংশোধন করেছে” কারণ জরুরি ব্যবহারের অনুমোদন (EUA)-লেবেলযুক্ত ওষুধগুলি পর্যায়ক্রমে বন্ধ করা হয়েছে৷ (iStock)

ফাইজার বলেছে যে এটি “যোগ্য ব্যক্তিগতভাবে বীমাকৃত রোগীদের” জন্য একটি কপে প্রোগ্রাম অফার করার পরিকল্পনা করেছে, যারা সম্ভাব্যভাবে বিনামূল্যে ওষুধ পেতে পারে।

তার নিজস্ব রিলিজে, Pfizer একটি রোগী সহায়তা প্রোগ্রাম (PAP) উল্লেখ করেছে যাতে মেডিকেয়ার এবং মেডিকেড রোগীরা – সেইসাথে যাদের বীমা নেই – 2024 সালের মধ্যে বিনামূল্যে প্যাক্সলোভিড পাবেন৷

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

প্যাক্সলোভিড হল দুটি অ্যান্টিভাইরাল ওষুধের সংমিশ্রণ, নির্মাট্রেলভির এবং রিটোনাভির।

কোভিডের হালকা থেকে মাঝারি ক্ষেত্রে রোগীরা পাঁচ দিনের চিকিত্সার জন্য প্রতিটি ওষুধের দুটি ডোজ গ্রহণ করে।

প্যাক্সলোভিড

“বাণিজ্যিক রূপান্তরটি নভেম্বর 2023 সালে শুরু হবে, কারণ মার্কিন সরকার EUA-লেবেলযুক্ত প্যাক্সলোভিডের বিতরণ বন্ধ করতে শুরু করেছে,” ফাইজার লিখেছেন৷ (রয়টার্স/জেনিফার লরেঞ্জিনি/ফাইল ফটো)

ইউএস ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস (এইচএইচএস) এর একটি বিবৃতিও প্যাক্সলোভিডের আসন্ন রূপান্তর ঘোষণা করেছে।

“HHS আগামী কয়েক মাসে বাণিজ্যিক বাজারে একটি মসৃণ এবং পূর্বাভাসযোগ্য রূপান্তর নিশ্চিত করবে যখন মেডিকেয়ার এবং মেডিকেড সহ লোকেদের জন্য এবং যারা বীমাহীন তাদের জন্য আমাদের এইচএইচএস-এর সংগ্রহ করা চিকিত্সা কোর্সগুলিকে অগ্রাধিকার দেওয়া এবং সংরক্ষণ করবে,” HHS রিলিজে লিখেছে৷

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

11 মে, 2023 তারিখটি, COVID-19 মহামারী সম্পর্কিত ফেডারেল জনস্বাস্থ্য জরুরি অবস্থার আনুষ্ঠানিক সমাপ্তি চিহ্নিত করেছে।

যাইহোক, সরকারের ঘোষণায় উল্লেখ করা হয়েছে যে COVID-সম্পর্কিত পণ্যগুলির জন্য জরুরি ব্যবহারের অনুমোদন প্রভাবিত হবে না।

“ইইউএ উপসংহারের সময় নির্ধারণ করতে হবে; এটি অন্যান্য ঘোষণার সাথে 11 মে, 2023-এ শেষ হবে না।”

ফক্স নিউজ ডিজিটাল অতিরিক্ত মন্তব্যের জন্য ফাইজারের সাথে যোগাযোগ করেছে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

হাড়ের ক্ষতির বিরুদ্ধে লড়াই করার জন্য, FDA কম্পন বেল্ট অনুমোদন করে যা মেনোপজ-পরবর্তী মহিলাদের সাহায্য করার জন্য দেখানো হয়

News Desk

নাক বন্ধ? ফেনাইলেফ্রিন সহ সাধারণ ওটিসি অনুনাসিক ডিকনজেস্ট্যান্ট ট্যাবলেট আকারে কাজ করে না, বিশেষজ্ঞরা বলছেন

News Desk

কিশোর ক্যান্সার রোগীদের জন্য আশ্চর্যজনক স্বদেশ প্রত্যাবর্তন, স্তন ক্যান্সারের মিথ এবং ভাল ঘুমের টিপস

News Desk

Leave a Comment