Image default
স্বাস্থ্য

এফডিএ কয়েক দশক ধরে কিছু খাদ্য সংযোজন পর্যালোচনা করেনি

ক্রিস্টিনা ওচোয়া প্রায়শই উদ্বিগ্ন হন যে তিনি তার দুটি ছোট বাচ্চাকে যে খাবার খাওয়াচ্ছেন তা নিরাপদ কিনা, এমনকি উপাদান লেবেলগুলি সাবধানে পড়ার পরেও।

“কিছু উপাদান আমার কোন ধারণা নেই যে সেগুলি কী, কীভাবে তাদের উচ্চারণ করা যায়,” তিনি বলেছিলেন। “আমি আমার সন্তানদের জন্য সর্বোত্তম চাই। আমি মনে করব যে একটি সমাজ হিসাবে আমরা আমাদের সন্তানদের জন্য সর্বোত্তম চাই।”

মার্কিন যুক্তরাষ্ট্রে খাবারে 10,000 টিরও বেশি রাসায়নিক এবং সংযোজন অনুমোদিত, প্রায়শই অল্প পরিমাণে। কিন্তু বহু দশক ধরে খাদ্য ও ওষুধ প্রশাসন দ্বারা মূল্যায়ন করা হয়নি। বেশিরভাগই নিরাপদ, তবে মার্কিন যুক্তরাষ্ট্রে অনুমোদিত কিছু রাসায়নিক রয়েছে বিদেশে নিষিদ্ধ গবেষণা তাদের ক্যান্সার এবং উন্নয়নমূলক বা আচরণগত সমস্যাগুলির সাথে যুক্ত করার পরে।

ইলিনয়ের ডেমোক্র্যাটিক কংগ্রেসওম্যান জ্যান শাকোস্কি, একটি বিল উত্থাপন করেছিলেন যাতে এফডিএ-কে বিদেশী নিষিদ্ধ কিছু রাসায়নিকের পর্যালোচনা করতে এবং “সাধারণত নিরাপদ হিসাবে স্বীকৃত” লুফেল হিসাবে পরিচিত যা বন্ধ করতে হয়। খাবারে অনেক নতুন রাসায়নিক যোগ করার সময় লুফহোল কোম্পানিগুলিকে একটি বিস্তৃত নিরাপত্তা পর্যালোচনা এড়িয়ে যেতে দেয়।

শাকোস্কি বলেন, খাদ্য শিল্প মূলত নিজেকেই পুলিশিং করছে।

“আমরা বিশ্বজুড়ে তাকাই এবং আপনি দেখতে পান যে অন্যান্য দেশগুলি তাদের ভোক্তাদের সুরক্ষার জন্য কী করছে, আমরা অনেক পিছিয়ে আছি,” তিনি বলেছিলেন। “আমাদের এফকে খাদ্য ও ওষুধ প্রশাসনে ফিরিয়ে দিতে হবে।”

সিবিএস নিউজ ক্যালিফোর্নিয়ায় প্রস্তাবিত আইনের একটি অনুলিপি পেয়েছে যা এটিকে প্রথম মার্কিন রাজ্যে পাঁচটি সাধারণ রাসায়নিক – ব্রোমিনেটেড উদ্ভিজ্জ তেল, পটাসিয়াম ব্রোমেট, প্রোপিলপারাবেন, রেড ডাই 3 এবং টাইটানিয়াম ডাই অক্সাইড – বিক্রি, বিতরণ বা তৈরি করা সমস্ত পণ্য থেকে নিষিদ্ধ করবে। রাষ্ট্র.

“তাদের তাদের রেসিপি পরিবর্তন করতে হবে, এই রাসায়নিকগুলি থেকে পরিত্রাণ পেতে হবে এবং আশা করি এটি এমন কিছু যা আমাদের সীমানা ছাড়িয়ে ক্যালিফোর্নিয়া রাজ্যে প্রভাব ফেলবে,” বলেছেন ক্যালিফোর্নিয়া রাজ্যের একজন সদস্য জেসি গ্যাব্রিয়েল।

এফডিএ সিবিএস নিউজকে বলেছে যে তার বিজ্ঞানীরা খাদ্য সুরক্ষা গবেষণার বিষয়ে আপ টু ডেট রাখেন, তবে ব্যবহৃত পদার্থগুলি নিরাপদ কিনা তা নিশ্চিত করা খাদ্য শিল্পেরও দায়িত্ব।

ওচোয়া বলেছেন এফডিএকে আরও কিছু করতে হবে।

“আমরা তাদের বিশ্বাস করছি,” তিনি বলেছিলেন। “এই খাবারই আমাদের ভবিষ্যৎকে খাওয়াচ্ছে। আমি চাই সেগুলিকে উচ্চতর মানদণ্ডে রাখা হোক।”

প্রবণতা খবর

বেন ট্রেসি

বেন ট্রেসি

Source link

Related posts

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ‘জনস্বাস্থ্য জরুরী হিসেবে’ এই বছরেই শেষ হবে বলে আশা করা হচ্ছে COVID-19 মহামারী

News Desk

Kids are behind on vaccines, heat wave raises heart attack risk, and 'girl dinners' trend sparks concern

News Desk

রাজা তৃতীয় চার্লস বর্ধিত প্রস্টেট চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন

News Desk

Leave a Comment