Image default
স্বাস্থ্য

সেন্ট লুইস নার্সিং হোম সতর্কতা ছাড়াই বন্ধ, 170 জন বাসিন্দা এবং তাদের পরিবারকে অবাক করে

15 ডিসেম্বর মিসৌরি নার্সিং হোমের আকস্মিকভাবে বন্ধ হয়ে যাওয়া 170 জন বাসিন্দা এবং তাদের পরিবারকে বিস্মিত করেছে – অন্যান্য প্রভাবগুলির সাথে।

স্থানীয় রিপোর্ট অনুযায়ী, উত্তর সেন্ট লুইসের নর্থভিউ ভিলেজ নার্সিং হোম হঠাৎ করে কাজ বন্ধ করে দিয়েছে।

সেন্ট লুইস পোস্ট-ডিসপ্যাচের রিপোর্ট অনুযায়ী, 19 ডিসেম্বর, পরিবারের সদস্যরা, পরিচর্যা কর্মীরা, এবং রাজ্য ও স্থানীয় রাজনীতিবিদরা নার্সিং হোম বন্ধ করা এবং কর্মচারীদের বেতন দিতে এর স্পষ্ট ব্যর্থতার প্রতিবাদ করেছিলেন।

শিল্পী শিল্পকর্মে প্রবীণদের মূল্যবান স্মৃতি ক্যাপচার করতে সাহায্য করে: ‘তারা তাদের জীবনের অভিজ্ঞতা নিয়ে আসে’

বন্ধের আগে নর্থভিউয়ের একজন অভ্যর্থনাকারী মিশেল ওয়ালার একটি স্থানীয় সংবাদ আউটলেটকে বলেছিলেন যে নার্সিং হোমের মালিক বন্ধের বিষয়ে জানতেন তবে তথ্য প্রকাশ করতে ব্যর্থ হন।

“আমার বোধগম্য থেকে, তারা বলে (মালিক) এটি ইতিমধ্যে কয়েক সপ্তাহ, সম্ভবত কয়েক মাস ধরে জেনেছিল,” ওয়ালার বলেছিলেন।

উত্তর সেন্ট লুইসের নর্থভিউ ভিলেজ নার্সিং হোম (ছবিতে নেই) ক্রিসমাসের ঠিক 10 দিন আগে, 15 ডিসেম্বর থেকে কার্যক্রম বন্ধ করে দিয়েছে বলে জানা গেছে। বাসিন্দাদের পরিবারের কয়েকজন সদস্য ফেসবুক পোস্ট থেকে খবরটি জেনেছেন। (আইস্টক)

স্টার ব্র্যাডফোর্ড, একজন সেন্ট লুইস মহিলা যার মা 20 বছর ধরে নর্থভিউ গ্রামের বাসিন্দা ছিলেন, তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছিলেন যে সুবিধাটি তাকে বন্ধের বিষয়ে অবহিত করেনি।

অন্য বাসিন্দার পরিবারের সদস্যের ফেসবুক পোস্টের মাধ্যমে তাকে পরিস্থিতি সম্পর্কে সতর্ক করা হয়েছিল।

ব্র্যাডফোর্ড ফক্স নিউজ ডিজিটালকে একটি পাঠ্যে বলেছেন, “আমাকে শারীরিকভাবে উত্তরের জন্য নার্সিং হোমে যেতে হয়েছিল এবং তাদের অফিস পরিষ্কার করার জন্য দুজন কর্মচারী আমাকে সাহায্য করেছিল।”

যখন সে তার মাকে একটি নতুন নার্সিং হোমে খুঁজে পায়, তখন সেই সুবিধার পরিচালক তাকে একটি চিঠি দিয়েছিলেন যা নর্থভিউ ভিলেজ তাদের বিতরণ করতে বলেছিল।

নর্থভিউ গ্রামের চিঠি

স্টার ব্র্যাডফোর্ড নার্সিং হোম থেকে এই চিঠিটি পেয়েছিলেন যেখানে নর্থভিউ ভিলেজ বন্ধ হওয়ার পরে তার মাকে নিয়ে যাওয়া হয়েছিল। তিনি এটি ফক্স নিউজ ডিজিটালের সাথে শেয়ার করেছেন। (স্টার ব্র্যাডফোর্ড)

“আমি আশা করি অন্য সবাই তাদের প্রিয়জনকেও খুঁজে পেয়েছে, কারণ এটি ভয়ঙ্কর ছিল,” ব্র্যাডফোর্ড বলেছিলেন।

ফক্স নিউজ ডিজিটাল নর্থভিউ ভিলেজের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছিল, বন্ধ হওয়া নার্সিং হোম – কিন্তু কলগুলি উত্তর দেওয়া হয়নি।

নার্সিং হোম পরিচালনাকারী সংস্থা হেলথকেয়ার অ্যাকাউন্টিং সার্ভিসেস বুধবার ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছে যে “আমরা এই সময়ে কোনও বিবৃতি দিচ্ছি না।”

পিকলেবল সিনিয়রদের মানসিক স্বাস্থ্য বৃদ্ধি করতে সাহায্য করে, ‘অভিযোজনযোগ্যতা এবং অ্যাক্সেসযোগ্যতা’ প্রদান করে, সমীক্ষার ফলাফল

মিসৌরি ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড সিনিয়র সার্ভিসেস, যেটি নার্সিং হোম নিয়ন্ত্রণ করে, শুক্রবার বিকেল 4:15 টার দিকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়েছিল, একজন মুখপাত্র ফক্স নিউজ ডিজিটালকে ইমেলের মাধ্যমে জানিয়েছেন।

“সুবিধা অপারেটররা তাদের জরুরী স্থানান্তর পরিকল্পনা বাস্তবায়নের জন্য কাজ করছিল, এবং স্থানীয় ইএমএস প্রায় 170 জন বাসিন্দাকে স্থানান্তরিত করতে সহায়তা করেছিল,” মুখপাত্র বলেছেন। “আমাদের দলটি সরিয়ে নেওয়ার বিষয়টি পর্যবেক্ষণ করছে।”

মহিলাকে হুইলচেয়ারে ধাক্কা দেওয়া

বাড়িটি হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় 170 জন বাসিন্দা (ছবিতে নয়) বাসিন্দাদের এবং তাদের পরিবারকে অবাক করে দিয়েছিল। বাসিন্দাদের অন্যান্য সুবিধায় স্থানান্তরিত করা হয়েছিল। (আইস্টক)

ফক্স নিউজ ডিজিটালকে মুখপাত্র বলেছেন, নর্থভিউ ভিলেজ তার জরুরি উচ্ছেদ পরিকল্পনা বাস্তবায়নের জন্য দায়ী ছিল।

“তারা সেন্ট লুইস মেট্রো এলাকায় অন্তত 14টি অন্যান্য সুবিধাগুলিতে বাসিন্দাদের স্থানান্তরিত করেছে এবং পরিবারের সাথে যোগাযোগ করার জন্য কাজ করেছে,” তিনি বলেছিলেন।

মুখপাত্রের মতে, চূড়ান্ত বাসিন্দা শনিবার সকাল 6 টার আগে সুবিধাটি ত্যাগ করেছিলেন।

আমেরিকার সবচেয়ে প্রবীণরা নার্সিং হোম বা সহায়তায় বসবাসের খরচ বহন করতে পারে না, অধ্যয়ন খুঁজে পায়

“আমাদের দল সপ্তাহান্তে কাজ চালিয়ে গেছে, স্থানান্তরিত বাসিন্দাদের চেক ইন করার জন্য প্রাপ্তির সুবিধাগুলি অনুসরণ করে।”

মিসৌরি ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড সিনিয়র সার্ভিসেসকে জানানো হয়েছিল যে শুক্রবার কর্মীদের বেতন দেওয়ার জন্য তহবিল নেই, যার কারণে কর্মীদের সমস্যা হয়েছে, একই গ্রুপ বলেছে।

ডাউনটাউন রেসিডেন্সিয়াল কেয়ারের সুপিরিয়র ম্যানর, এই এলাকার অন্য একটি নার্সিং হোম, বাস্তুচ্যুত বাসিন্দাদের যে সুবিধাগুলি পেয়েছিল তার মধ্যে একটি ছিল বলে জানা গেছে।

পিছন থেকে ম্যান হুইলচেয়ার

একটি আকস্মিক স্থানান্তর সিনিয়রদের উপর উল্লেখযোগ্য মানসিক এবং মানসিক প্রভাব ফেলতে পারে – বিশেষ করে যাদের ডিমেনশিয়া আছে, বিশেষজ্ঞরা বলছেন। (আইস্টক)

ফোনে যোগাযোগ করা হলে, সুপিরিয়র ম্যানরের একজন কর্মচারী ফক্স নিউজ ডিজিটালকে নিশ্চিত করেছেন যে নর্থভিউ গ্রামের কিছু বাসিন্দা সেখানে ছিলেন।

“আমাদের দুটি বোন সুবিধা আছে, এবং সব মিলে আমরা সম্ভবত তাদের মধ্যে 30 জনকে নিয়েছি,” কর্মচারী বলেছিলেন।

তিনি আরও উল্লেখ করেছেন যে স্থানান্তরটি বাসিন্দাদের জন্য খুব চাপের ছিল।

“তারা বসতি স্থাপন করছে, তবে এটি একটি প্রক্রিয়া,” তিনি বলেছিলেন।

সিনিয়রদের উপর স্থানান্তরের প্রভাব

একটি আকস্মিক স্থানান্তর সিনিয়রদের উপর উল্লেখযোগ্য মানসিক এবং মানসিক প্রভাব ফেলতে পারে – বিশেষ করে ডিমেনশিয়া আক্রান্ত ব্যক্তিরা, বিশেষজ্ঞরা বলেছেন।

নিউ জার্সির বেকার স্ট্রিট বিহেভিওরাল হেলথের ক্লিনিকাল সাইকোলজিস্ট এবং জিরোসাইকোলজি এবং নিউরোসাইকোলজির ডিরেক্টর ডাঃ ক্যারি ডিটজেল ফক্সকে বলেন, “যাদের ডিমেনশিয়া আছে, তাদের জীবনযাত্রার পরিবেশের পরিচিতি এবং অনুমানযোগ্য রুটিনগুলি তাদের সামগ্রিক কাজকর্মে সহায়তা করতে পারে।” নিউজ ডিজিটাল।

“যাদের ডিমেনশিয়া আছে, তাদের জীবনযাত্রার পরিবেশের পরিচিতি এবং অনুমানযোগ্য রুটিনগুলি তাদের সামগ্রিক কার্যকারিতায় সহায়তা করতে পারে।”

স্থায়িত্ব বার্ধক্য বয়স্কদের জন্য স্বাচ্ছন্দ্য এবং পূর্বাভাসের অনুভূতি তৈরি করে, ডিটজেল উল্লেখ করেছেন, যা তাদের দক্ষতা বা স্মৃতিশক্তির ঘাটতিগুলি পরিচালনা করতে সহায়তা করতে পারে।

“যদি পরিচিতি এবং ভবিষ্যদ্বাণীর অনুভূতি সফলভাবে পুনঃপ্রতিষ্ঠিত না হয়, তবে বাসিন্দা বিভ্রান্তি, আচরণগত পরিবর্তন এবং মানসিক অস্থিরতার মতো জিনিসগুলি অনুভব করতে পারে,” তিনি যোগ করেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

অ্যামি মরিন, ফ্লোরিডায় একজন লাইসেন্সপ্রাপ্ত ক্লিনিকাল সোশ্যাল ওয়ার্কার যিনি বয়োজ্যেষ্ঠদের জীবনযাপনের সুবিধা খুঁজে পেতে সাহায্য করেছেন, তিনি সম্মত হয়েছেন যে হঠাৎ স্থানান্তর একজন সিনিয়রের জন্য খুব চাপের হতে পারে।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “তারা দিশেহারা, গৃহহীন এবং বিভ্রান্ত হতে পারে।” “তারা তাদের নতুন পারিপার্শ্বিকতার সাথে মানিয়ে নিতে সংগ্রাম করতে পারে, বিশেষত যদি তাদের এই পদক্ষেপ নেওয়ার পছন্দ না হয় বা তারা প্রক্রিয়ায় জড়িত না থাকে।”

হুইলচেয়ারের বাইরে মহিলা

যখন বাসিন্দারা মনে করেন যে জিনিসগুলি তাদের নিয়ন্ত্রণের বাইরে, তখন তারা মানসিক কষ্ট অনুভব করতে পারে, একজন সমাজকর্মী বলেছেন। (আইস্টক)

যখন বাসিন্দারা মনে করেন যে জিনিসগুলি তাদের নিয়ন্ত্রণের বাইরে, তারা মানসিক কষ্ট অনুভব করতে পারে, মরিন বলেছিলেন।

“তারা উদ্বিগ্ন বা ভীত হতে পারে,” তিনি উল্লেখ করেছেন। “তারা কখন বাড়িতে যেতে পারে সে সম্পর্কেও প্রশ্ন করতে পারে এবং তাদের পরিস্থিতি স্থায়ী কিনা তা বুঝতে পারে না।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ডিমেনশিয়া আক্রান্ত কারও জন্য, হঠাৎ পদক্ষেপ লক্ষণগুলিকে আরও খারাপ করতে পারে, মরিন সতর্ক করেছিলেন।

“তারা তাদের পথ খুঁজে পেতে সংগ্রাম করতে পারে, তারা কোথায় আছে বুঝতে পারে না এবং সহায়তা কর্মীদের দ্বারা বিভ্রান্ত হতে পারে,” তিনি বলেছিলেন। “যখন তারা তাদের স্বাভাবিক রুটিনের বাইরে চলে যায় তখন তারা বন্ধু এবং পরিবারকে চিনতে পারে না।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

হিউস্টনের স্বাস্থ্য আধিকারিকরা সিফিলিসের প্রাদুর্ভাবের কথা জানিয়েছেন, মহিলাদের মধ্যে ক্ষেত্রে 128% বৃদ্ধি পেয়েছে৷

News Desk

ফেন্টানাইল সংকট কীভাবে নিউ হ্যাম্পশায়ার ভোটারদের প্রভাবিত করেছে

News Desk

নতুন গবেষণায় শিশুর ঘুমের বিপদ প্রকাশ পেয়েছে কারণ প্রায় 70% শিশু মৃত্যু সহ-ঘুমানোর কারণে হয়েছে

News Desk

Leave a Comment