বীমা সহ বা ছাড়া বিনামূল্যে কীভাবে নতুন COVID ভ্যাকসিন পাবেন
স্বাস্থ্য

বীমা সহ বা ছাড়া বিনামূল্যে কীভাবে নতুন COVID ভ্যাকসিন পাবেন

ফেডারেল স্বাস্থ্য কর্তৃপক্ষ আমেরিকানদের তাদের বীমাকারীদের কাছে পৌঁছানোর জন্য অনুরোধ করছে কিছু লোক তাদের পেতে সমস্যার সম্মুখীন হওয়ার রিপোর্টের পরে নতুন COVID-19 ভ্যাকসিন শট বিনামুল্যে. সমস্ত আমেরিকানদের জন্য কোনও পকেট খরচ ছাড়াই শটগুলি উপলব্ধ করার জন্য ডিজাইন করা প্রোগ্রাম এবং প্রয়োজনীয়তা থাকা সত্ত্বেও এই সমস্যাগুলি দেখা দিয়েছে।

প্রতিবন্ধকতা এই বছরের বাণিজ্যিক নতুন COVID-19 ভ্যাকসিনের রোলআউট Moderna এবং Pfizer থেকে, যা এখন ব্যক্তিগত বাজারে $100-এর বেশি মূল্যে তালিকাভুক্ত। এর আগে মহামারীর সময়, ভ্যাকসিন এবং বুস্টার সব ছিল জন্য অর্থ প্রদান ফেডারেল সরকার দ্বারা।

কর্মকর্তারা বলছেন যে শটগুলির কভারেজের ক্ষেত্রে এই বছরের হেঁচকিগুলি অস্থায়ী হওয়া উচিত, কারণ বীমাকারী এবং টিকাদানকারীরা শটগুলির জন্য বিলিং পরিচালনা করে এমন সিস্টেমে সমস্যাগুলি সমাধান করার জন্য কাজ করে৷

স্বাস্থ্য ও মানবসেবা সেক্রেটারি জেভিয়ার বেসেররা বলেন, “আমার ধারণা হল যে এগুলি এমন সমস্যা যা খুব দ্রুত সমাধান করা হবে, কিন্তু যদি না হয়, অনুগ্রহ করে জেনে রাখুন, প্রথমে এবং সর্বাগ্রে, আপনাকে কোভিড ভ্যাকসিন পেতে পকেট থেকে টাকা বের করতে হবে না,” স্বাস্থ্য ও মানবসেবা সেক্রেটারি জেভিয়ার বেসেররা 20 সেপ্টেম্বর সাংবাদিকদের বলেন.

কোভিড-১৯ ভ্যাকসিনকে বিনামূল্যে দেওয়া উচিত এমন নীতিগুলি সম্পর্কে আমাদের জানা সাম্প্রতিকতম তথ্য এখানে রয়েছে শট খুঁজে কিভাবে বিনামুল্যে.

বীমা সহ লোকেদের জন্য বিনামূল্যে COVID ভ্যাকসিন

ফেডারেল আইনের অধীনে, কভার করার জন্য পরিকল্পনা প্রয়োজন কোভিড-19 টিকাগুলো আপনার বীমাকারীর নেটওয়ার্কের মধ্যে প্রদানকারীদের মাধ্যমে আপনার জন্য কোন খরচ ছাড়াই।

যদি আপনার নেটওয়ার্কে কোনো ভ্যাক্সিনেটর না থাকে যারা শট অফার করতে পারে, তাহলে বীমাকারীদের খরচ ভাগাভাগি ছাড়াই নেটওয়ার্কের বাইরের পরিষেবাটি কভার করতে হবে।

অলাভজনক KFF-এর একটি “চিট শীট”, নীচে দেখা যায়, ব্যক্তিগত বীমা, মেডিকেয়ার এবং মেডিকেড দ্বারা আচ্ছাদিত আমেরিকানদের জন্য কভারেজের কিছু বিশদ বিবরণ দেয়৷

kff-covid-shot-insurance.jpg

স্বাস্থ্য নীতি অলাভজনক KFF-এর একটি চার্ট বীমার ধরন অনুসারে এবং যারা বীমা করা হয়নি তাদের জন্য COVID-19 ভ্যাকসিন কভারেজ নিয়মের বিশদ বিবরণ প্রদান করে।

কেএফএফ

খাদ্য ও ওষুধ প্রশাসনের দ্বারা সবুজ আলোকিত হওয়ার পরে 2023 সালের আপডেট হওয়া শটগুলির জন্য শটগুলি কভার করার প্রয়োজনীয়তা অবিলম্বে শুরু হয়েছিল, কর্মকর্তারা বলেছেন, একটি মাসব্যাপী গ্রেস পিরিয়ড মুছে ফেলার জন্য বেসরকারী বীমা সংস্থাগুলিকে সাধারণত নতুন ভ্যাকসিন প্রয়োগ করতে হয়।

“আমি ক্রমাগত অংশীদারিত্বের জন্য জিজ্ঞাসা করতে লিখছি এবং আপনাকে ভ্যাকসিনের কভারেজের জন্য আইনি বাধ্যবাধকতার কথাও মনে করিয়ে দিতে চাই,” বেসেরা 22 সেপ্টেম্বর স্বাস্থ্য বীমাকারীদের কাছে একটি চিঠিতে লিখেছিল, প্রয়োজনীয়তার বিবরণ তুলে ধরে।

বেসেরা বলেছেন যে ফেডারেল স্বাস্থ্য আধিকারিকরা এই পতনের ভ্যাকসিনগুলির রোলআউটের আগে “আপনার সিস্টেমগুলি প্রস্তুত করার জন্য কাজ শুরু করার জন্য” কয়েক মাস ধরে বীমাকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

যাইহোক, ফার্মেসি এবং ডাক্তাররা অভিযোগ করেছেন যে কিছু বীমাকারীরা শটগুলির জন্য তাদের বিলিং সিস্টেম আপডেট করে না, যার ফলে কিছু তাদের অ্যাপয়েন্টমেন্ট থেকে সরে গেছে।

আমেরিকান ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের মিচেল রথলজ 22 সেপ্টেম্বর, ফেডারেল ভ্যাকসিন উপদেষ্টাদের এক সভায় বলেছিলেন, “সিডিসি এবং সিএমএস এর আগে যে নির্দেশিকাগুলি বাস্তবায়ন শুরু করতে সক্ষম হয়েছিল, অনেকগুলি পরিকল্পনাও তা অনুসরণ করেনি।”

সভায় বিশেষজ্ঞরা স্বীকার করেছেন যে নতুন ভ্যাকসিনের জন্য পাথুরে রোলআউটগুলি শোনা যায়নি, আরএসভি এবং নিউমোকোকাল ব্যাকটেরিয়াগুলির জন্য অন্যান্য শটগুলিও এই বছর বীমা কভারেজ এবং প্রাপ্যতাতে বাধা সৃষ্টি করছে।

রথলজ বলেন, “এটি স্থাপন করার জন্য কিছু শক্তিশালী প্রয়োগ করা দরকার, যদি না আমরা এই বাধাগুলির মুখোমুখি হতে যাচ্ছি।”

তার চিঠিতে, বেসেরা বলেছেন যে তিনি বীমাকারীদের “যত তাড়াতাড়ি সম্ভব কাজ করার” আহ্বান জানিয়েছেন।

“এরই মধ্যে, আমি ভোক্তাদের তাদের পরিকল্পনা বা ইস্যুকারীদের কাছে পৌঁছানোর জন্য অনুরোধ করছি যাতে আপনি যতটা সম্ভব সহজে আপনার বাধ্যবাধকতাগুলি পূরণ করতে পারেন,” তিনি বলেছিলেন।

বীমা ছাড়া মানুষের জন্য বিনামূল্যে COVID ভ্যাকসিন

বীমা ছাড়া আমেরিকানরা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র দ্বারা পরিচালিত ফেডারেল “ব্রিজ অ্যাক্সেস প্রোগ্রাম” এর অবস্থানে বিনামূল্যে শট খুঁজে পেতে পারে।

প্রোগ্রামে উপলব্ধ শট সহ অবস্থানগুলি Vaccines.gov এর মাধ্যমে অনলাইনে পাওয়া যাবে।

এর মধ্যে রয়েছে ফেডারেল সরকার দ্বারা সমর্থিত স্বাস্থ্য কেন্দ্র, টিকা প্রদানকারীরা যারা তাদের স্থানীয় স্বাস্থ্য বিভাগের মাধ্যমে শট পান এবং ওয়ালগ্রিনস এবং সিভিএস সহ অনেক খুচরা ফার্মেসি অবস্থানগুলি অন্তর্ভুক্ত করে।

ব্রিজ অ্যাকসেস প্রোগ্রামের ভ্যাক্সিনেটররা তাদের স্বাস্থ্য বীমা আছে কিনা তা জিজ্ঞাসা করার পরে, পকেটের বাইরের খরচ ছাড়াই বীমাবিহীন আমেরিকানদের শটগুলি পরিচালনা করার কথা। প্রোগ্রামের ফার্মেসিগুলি তারপরে তাদের পরিচালনা করা প্রতিটি ডোজের জন্য ফেডারেল সরকারের কাছ থেকে অর্থ প্রদান করে।

প্রোগ্রাম থেকে বিনামূল্যে শট পেতে রোগীদের প্রমাণ করার দরকার নেই যে তাদের স্বাস্থ্য বীমা নেই। যাইহোক, বিমাবিহীন আমেরিকানরা চ্যালেঞ্জের মধ্যে ছুটে চলেছেন তারা কখনও কখনও ফার্মাসিস্টদের সিস্টেমে তাদের তথ্য চালাতে বলতে পারেন যাতে দেখাতে তারা অতীতে প্রেসক্রিপশনের জন্য স্ব-প্রদান করেছেন।

“ব্রিজ অ্যাক্সেস প্রোগ্রামটি COVID-19 ভ্যাকসিনগুলিতে রোগীর বাধা থেকে মুক্তি পাওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। রোগীর যোগ্যতা যাচাইয়ের বোঝা আমাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থার উপর থাকবে, রোগীদের উপর নয়,” সিডিসি প্রোগ্রাম সম্পর্কে প্রকাশিত একটি FAQ-এ বলেছে।

করোনাভাইরাস পৃথিবীব্যাপী

আরও অনেক ডাঃ সেলিন গাউন্ডার

Source link

Related posts

আত্মহত্যার মাধ্যমে মারা যাওয়া নার্স স্বাস্থ্যসেবা ব্যবস্থায় পরিবর্তনের আহ্বান জানিয়েছেন: ‘একে অপরের যত্ন নেওয়া দরকার’

News Desk

এই স্বল্প পরিচিত সিন্ড্রোমের সাথে ক্যান্সারের ঝুঁকি বেড়ে যায়। আপনার জেনেটিক অবস্থা আছে কিনা তা কীভাবে জানবেন তা এখানে

News Desk

নিশ্চিত করুন রোজায় পর্যাপ্ত ঘুম

News Desk

Leave a Comment